সাম্প্রতিক....
Home / জাতীয় / নির্বাচনে অংশ নেবে জাতীয় ঐক্যফ্রন্ট

নির্বাচনে অংশ নেবে জাতীয় ঐক্যফ্রন্ট

একাদশ জাতীয় নির্বাচনে অংশগ্রহণ নেবেন জাতীয় ঐক্যফ্রন্ট, লিখিত বক্তব্যে জানিয়েছেন ঐক্যফ্রন্টের নেতারা। এদিকে গতকাল কয়েক দফা রুদ্ধদ্বার বৈঠকের পর সংসদ নির্বাচনের অংশ নেয়া না নেয়ার জাতীয় ঐক্যফ্রন্ট সিদ্ধান্ত জানা যাবে আজ রোববার (১১ নভেম্বর) দুপুরে। একই সঙ্গে বৈঠকে নির্বাচনে যাওয়ার বিষয়ে ইতিবাচক আলোচনা হয়েছে বলে জানিয়েছেন ঐক্যফ্রন্টের শীর্ষ নেতারা।

তবে, বিএনপি নেতৃত্বাধীন বিশদলীয় জোটের নেতারা বলছেন, এখনও পরিবেশ তৈরি না হওয়ায় নির্বাচনে যাওয়ার বিষয়ে সুস্পষ্ট কোনো সিদ্ধান্তে পৌঁছায়নি শরিক দলগুলো।

আগামী জাতীয় নির্বাচনে অংশ নেয়া না নেয়ার সিদ্ধান্ত নিতে শনিবার বিকেল থেকে মধ্যরাত অবধি দফায় দফায় রুদ্ধদ্বার বৈঠকে বসেন বিএনপি, ২০ দলীয় জোট, জাতীয় ঐক্যফ্রন্ট ও গণফোরামের শীর্ষ নেতারা।

শনিবার( ১০ নভেম্বর) বিকেল ৫টার কিছু পরে বিএনপির চেয়ারপার্সনের গুলশান কার্যালয়ে বৈঠকে বসেন দলটির স্থায়ী কমিটির ৯জন সদস্য। এর ঘণ্টাখানেক পর সন্ধ্যা সাড়ে ছয়টায় একই স্থানে বৈঠকে বসেন ২০ দলীয় জোটের শীর্ষ নেতারা। সভাপতিত্ব করেন জোটের অন্যতম শরিক দল এলডিপির চেয়ারম্যান কর্নেল অলি আহম্মেদ।

রাত ৮টার দিকে বৈঠক শেষে বেরিয়ে উপস্থিত সাংবাদিকদের তিনি জানান, সবার পরামর্শ অনুযায়ী সিদ্ধান্ত আসতে সময় লাগবে।

অলি বলেন, ‘নির্বাচন এবং দেশের সার্বিক রাজনৈতিক পরিস্থিতি নিয়ে আলোচনা করেছি। আমাদের আলোচনা অব্যাহত আছে। নির্বাচনে যাব কী যাব না, সেটা নিয়ে এখনও আমরা কোনো সিদ্ধান্ত নেইনি। খালেদা জিয়াকে মুক্তি দেয়া এখনও মূল বিষয়।’

এরপরে সাড়ে আটটার কিছু পরে গুলশানেই বৈঠকে বসেন জাতীয় ঐক্যফ্রন্টের স্টিয়ারিং কমিটি সদস্যরা। উপস্থিত ছিলেন বিএনপির বেশ কয়েকজন শীর্ষ নেতাও। তবে অসুস্থতার কারণে যেতে না পারা ফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেন তার দল গণফোরামের শীর্ষ নেতাদের সঙ্গে বৈঠক করেন বেইলি রোডের নিজ বাসভবনে। বৈঠক শেষে ড. কামাল সাংবাদিকদের বলেন, রোববার আনুষ্ঠানিকভাবেই জানাবেন জাতীয় ঐক্যফ্রন্টের সিদ্ধান্ত।

ড. কামাল বলেন, ‘রোববার ১টায় প্রেসক্লাবে সংবাদ সম্মেলন হবে। আলোচনা ইতিবাচক হচ্ছে। আর আমি সারাজীবন ইতিবাচক আলোচনাই চেয়েছি। নির্বাচন আসছে, আমরা চাই নির্বাচন হোক।’

অন্যদিকে রাত ১১টার দিকে প্রায় আড়াইঘন্টার রুদ্ধশ্বাস বৈঠক শেষে বেরিয়ে জোটের শীর্ষ নেতার বক্তব্যের সঙ্গে তাল মেলালেন ঐক্যফ্রন্টের মুখপাত্র ও বিএনপির মহাসচিব।

ফখরুল বলেন, নির্বাচনে অংশগ্রহণের ব্যাপারে সিদ্ধান্ত ড.কামাল হোসেন প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে জানাবেন।’

দীর্ঘদিন সংসদের বাইরে থাকা দলগুলোর নির্বাচনে যাওয়ার যেকোনো সিদ্ধান্ত জানতে তাই সবার দৃষ্টি থাকবে জাতীয় ঐক্যফ্রন্টের আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনের দিকেই।

সূত্র:somoynews.tv;ডেস্ক।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

ঈদগড়ে পাহাড়ি ঢলে বসতবাড়ি নদীগর্ভে বিলীন : পুনর্বাসনের সহযোগিতা কামনা 

  এম আবু হেনা সাগর; ঈদগাঁও : চলমান বৃষ্টিপাত ও পাহাড়ি ঢলে ঈদগড়ে এবার একাধিক বসতবাড়ি ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/