সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / পবিত্র রমজান মাসে ঈদগাঁও ঐক্য পরিবারের উদ্যোগে মহেশখালী ও চট্টগ্রামে টুপি বিতরণ

পবিত্র রমজান মাসে ঈদগাঁও ঐক্য পরিবারের উদ্যোগে মহেশখালী ও চট্টগ্রামে টুপি বিতরণ

নিজস্ব প্রতিনিধি; ঈদগাঁও :

সামাজিক প্লাটফর্ম “ঈদগাঁও ঐক্য পরিবার” কর্তৃক এবার পবিত্র মাহে রমজান মাসে মহেশখালী ও চট্টগ্রামে টুপি বিতরণ করা হয়। পথচারী, সাধারণ মুসল্লীসহ মসজিদ ভিত্তিক বিতরণ কার্যক্রম অব্যাহত রয়েছে বলেও জানিয়েছেন ঐক্য পরিবারের দায়িত্বশীলরা।

২৭ মার্চ মহেশখালীর কুতুবজোম এলাকায় শিক্ষার্থীদের মাঝে ঐক্য পরিবারের পক্ষে টুপি বিতরণ করেন সংগঠনের কার্যনির্বাহী সদস্য, শিক্ষিকা রোকেয়া জান্নাত। একইদিন চট্টগ্রামের বিভিন্ন মসজিদের মাঝে টুপি ও তাসবিহ বিতরণের শুভ সূচনা করেন ঐক্য পরিবারের এডমিন ও গণমাধ্যমকর্মী এম আবু হেনা সাগর।

তদারকিতে ছিলেন, ঐক্য পরিবারের এডমিন রেহেনা নোমান কাজল ও মহিউদ্দিন মাহী। দীর্ঘকাল ধরে ব্যাতিক্রমধর্মী কাজ করে বৃহত্তর এলাকা জুড়ে সুপরিচিতি লাভ করেছে ঈদগাঁও ঐক্য পরিবার নামক এই সামাজিক সংগঠনটি।

উল্লেখ্য, বিগত ২০২১ সাল থেকে ঐক্য পরিবার ঈদগাঁও উপজেলা সহ পাশ্ববর্তী রামু উপজেলার বিভিন্ন হেফজখানায় কোরআন শরীফ বিতরণ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষা সামগ্রী বিতরণ, বৃক্ষ রোপন ও বিতরণ, শিক্ষাঙ্গনে শিক্ষার্থীদের নামাজমুখী করনে নামাজ জন্য জায়নামাজের সু-ব্যবস্থা এবং করোনার কঠিন সময়ে অসহায়, হতদরিদ্রদের মাঝে চাল-ডাল বিতরন, মসজিদ ভিত্তিক সাবান বিতরণ, তিন হাজারের অধিক মাস্ক বিতরণ করে জনগণের হৃদয়ে স্থান করে নিয়েছেন। সে সাথে কোরআন ও টুপি বিতরণ কার্যক্রম অব্যাহত রয়েছে।

তার পাশাপাশি ঐক্য পরিবারের পক্ষে ঈদগাঁওর বিভিন্ন হাসপাতালে থ্যালাসেমিয়া (রক্ত শূন্যতা) রোগীর পরীক্ষা-নিরীক্ষার ক্ষেত্রে ডিসকাউন্ট চেয়ে আবেদনের পরিপ্রেক্ষিতে ডিসকাউন্টের সুবিধা আদায় করা হয়। ঈদগাঁওতে কারিগরী শিক্ষা (ভোকেশনাল কোর্স) চালুর দাবীতে জেলা শিক্ষা অফিসার বরাবরে লিখিত আবেদন প্রদান করা হয়েছে। পাশাপাশি ঈদগাহ আদর্শ উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষিকাকে অবগত করা হয়েছে। ঈদগাঁওতে থ্যালাসেমিয়া সেন্টার বাস্তবায়নে কাজ করে যাচ্ছেন ঐক্য পরিবার।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

রামুতে তরমুজের দাম চডা :হিমশিম খাচ্ছে ক্রেতারা

  কামাল শিশির; রামু :কক্সবাজারের রামু উপজেলার বিভিন্ন স্থানে পবিত্র মাহে রমজানের শুরুতে বিভিন্ন এলাকায় ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/