সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / পর্যটন নগরী টেকনাফ পৌর শহর যানজট ও অবৈধ দখলে

পর্যটন নগরী টেকনাফ পৌর শহর যানজট ও অবৈধ দখলে

পর্যটন নগরী টেকনাফ পৌর শহর যানজট ও অবৈধ দখলে

গিয়াস উদ্দিন ভুলু, টেকনাফ :
বাংলাদেশের দক্ষিণে কক্সবাজার জেলার সীমান্ত উপজেলা টেকনাফ পৌর শহরটি রছরের পর বছর যানজট  অবৈধ দখল লেগেই আছে। এ অবৈধ দখল ও যানজটের মূল কারণ হচ্ছে স্থানীয় প্রভাব বিস্তার। যে যার মত রাস্তার দু’পাশ দখল করে গড়ে তুলেছে অবৈধ ব্যবসা প্রতিষ্ঠান। টেকনাফ উপজেলা প্রশাসন ও পৌর কর্তৃপক্ষের দখলদারদেরকে উচ্ছেদ করতে চেষ্টার ত্রুটি নেই। মাঝে মাঝে মাইকিং করে অবৈধ দখলমুক্ত করতে ঘোষণা দেওয়া হয় এবং অভিযানও পরিচালনা করা হয়। কিন্তু কোন পদক্ষেপই কাজে আসছে না। এতে প্রতিনিয়ত চলাচল ও যাতায়তে বাধাগ্রস্ত বিভিন্ন এলাকা থেকে আসা পর্যটকসহ স্থানীয় পথচারীরা।
আবার অন্যদিকে টেকনাফ বাসষ্টেশন ঘুরে দেখা যায় বিভিন্ন যানবাহনের চালকেরাও রাস্তার দু’পাশ দখল করে রাস্তার শাহেনশাহ বনে বসে থাকে তাদের ইচ্ছামত।
এই গাড়িগুলোকে যানজট নিরসন করতে ট্রাফিক পুলিশ সদস্যরা শত চেষ্টা করেও কোন লাভ হয়না। কারণ সেখানেও প্রভাবশালীদের ফোন চলে আসে। এতে অনেক সময় যানজট দেখেও না দেখার ভান করে থাকে ট্রাফিকরা। এ শহরটিকে যানজট ও অবৈধ দখল মুক্ত করে ও পর্যটন নগরী টেকনাফ পৌর শহরকে পর্যটকদের কাছে আকৃষ্ট করার জন্য সৌন্দর্যের রূপরেখা তৈরি করতে হবে।
তেতুলিয়া থেকে টেকনাফে আসা ভ্রমণপিপাসু আব্দুস সবুর খাঁন আক্ষেপ করে বলেন, কক্সবাজার শহরটি পর্যটন নগরী হিসাবে খ্যাত হলেও টেকনাফ পর্যটন নগরীতে দেখারমত অনেক কিছু প্রাকৃতিক দৃশ্য রয়েছে। এই দৃশ্যেগুলোকে আকৃষ্ট করার মত সৌন্দর্যের আবরণে ঢেকে দেওয়ার জন্য দলমত নির্বিশেষে জনপ্রতিনিধিদের এগিয়ে আসতে হবে। এর ফলে পর্যটকদের আগমন দিন দিন আরও বৃদ্ধি পাবে।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2023/01/BGB-Rafiq-24-1-23.jpeg

বিপুল পরিমাণ পপিক্ষেত ধ্বংস করল বিজিবি

মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা-আলীকদম : পার্বত্য জেলা বান্দরবানে থানচি উপজেলা গহীণ অরণ্যে মাদক দ্রব্য প্রস্তুতকারক ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/