সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / পেকুয়ায় অপরাধ ও অপরাধীদের বিরুদ্ধে প্রতিরোধ ও ধরিয়ে দিতে ওসি’র জনসচেতনতা ক্যাম্পিং

পেকুয়ায় অপরাধ ও অপরাধীদের বিরুদ্ধে প্রতিরোধ ও ধরিয়ে দিতে ওসি’র জনসচেতনতা ক্যাম্পিং

শিলখালীতে জনসচেতনতামূলক ক্যাম্পিংয়ে বক্তব্য রাখছেন থানার অফিসার ইনচার্জ (প্রশাসন) ও.সি মোঃ আবদুর রকিব।

এস.এম.ছগির আহমদ আজগরী; পেকুয়া :

কক্সবাজার জেলার উপকূলীয় উপজেলা পেকুয়ায় অপরাধ ও অপরাধীদের বিরুদ্ধে প্রতিরোধ ও ধরিয়ে দিতে জনসচেতনতামূলক ক্যাম্পিং কর্মসূচী শুরু করেছে পুলিশ। ১৫ অক্টোবর বৃহস্পতিবার সকাল ১০টা থেকে বেলা ১২টা পর্যন্ত্য উপজেলার শিলখালী ইউনিয়নের দূর্গম পাহাড়ি এলাকায় এ কর্মসূচী অনুষ্ঠিত হয়। পেকুয়া থানার ওসি মোঃ আবদুর রকিবের নেতৃত্বে একদল পুলিশ এতে অংশ নেন। এসময় পুলিশদলটি ওই এলাকার কাঁচারীমুরা, ভারুয়াখালী, সবুজপাড়া, লম্বামুরা পূর্বভারুয়াখালী ও তার আশপাশের এলাকার পাড়া-মহল্লায় স্বশস্ত্র মহড়ায় টহলাভিযান পরিচালনাকালে সমবেত এলাকাবাসীর উদ্দেশ্যে বলেন, অপরাধ দমন ও অপরাধীদের আইনের হাতে সোপর্দে কোন আপোষ করবেনা পুলিশ। যেখানে অপরাধ সেখানেই আইনী এ্যাকশান গ্রহনে পেকুয়া থানা পুলিশ সবসময় প্রস্তুত।

প্রত্যন্ত পাড়া-মহল্লায় ইভটিজিং, চুরি, ছিনতাই, ডাকাতি, দাঙ্গা-হাঙ্গামা, বন ও ভূমি দস্যুতা সহ যে কোন ধরনের অপরাধ ঠেকাতে পুলিশ জনতার ঐক্যে তীব্র প্রতিরোধে সবাইকে সর্বাত্মক প্রস্তুতি নেয়ার আহব্বান জানিয়ে ওসি মোঃ আবদুর রকিব উপস্থিত জনতার মাঝে পেকুয়া থানায় কর্মরত অফিসার ও গুরুত্বপূর্ণ কর্মকর্তা-কর্মচারীদের সাথে যোগাযোগের ডাটাবেইজ বিতরণ করে বলেন, অপরাধমূলক কর্মকান্ডে জড়িতরা বাইরের কেউ নয় যে তাদের চিনবে না কেউ।

এদের পুলিশে সোপর্দ করা সকলের নাগরিক দায়িত্ব ও কর্তব্য। কেননা গুটিকয়েক অপরাধীর কারনে পেকুয়ার দু’লক্ষাধিক মানুষের জানমাল নিরাপত্তাহীনবস্থায় থাকতে পারেনা। তিনি অপরাধ সংঘটন, প্রস্তুতি ও অপরাধীদের অবস্থান সম্পর্কে তাৎক্ষণিকভাবে থানা পুলিশকে অবহিত করার উদ্ধার্থ আহব্বান জানান।

এসময় উপস্থিত ছিলেন, শিলখালী ইউপি চেয়ারম্যান আলহাজ মুহাম্মদ নুরুল হোসাইন, পেকুয়া থানার এস.আই বিমল কান্তি দে, স্থানীয় ৩নং ওয়ার্ডের নির্বাচিত জনপ্রতিনিধি আওয়ামীলীগ নেতা জামাল আহমদ এমইউপি, বাংলাদেশ অনলাইন জার্নালিস্ট এসোসিয়েশন (বিওজেএ) পেকুয়া উপজেলা সভাপতি আওয়ামীলীগ নেতা সাংবাদিক ছগির আহমদ আজগরী, পেকুয়া প্রেস ক্লাবের সাংগঠনিক সম্পাদক সাংবাদিক রিয়াজউদ্দিন ও ওয়ার্ড আওয়ামীলীগ সভাপতি বাহাদুল করিম এবং স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2023/01/BGB-Rafiq-24-1-23.jpeg

বিপুল পরিমাণ পপিক্ষেত ধ্বংস করল বিজিবি

মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা-আলীকদম : পার্বত্য জেলা বান্দরবানে থানচি উপজেলা গহীণ অরণ্যে মাদক দ্রব্য প্রস্তুতকারক ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/