সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / পেকুয়ায় একই স্থানে যুদ্ধাপরাধী সাঈদী পুত্রের মাহফিল ও জাতীয় পার্টির সমাবেশ : উত্তেজনা

পেকুয়ায় একই স্থানে যুদ্ধাপরাধী সাঈদী পুত্রের মাহফিল ও জাতীয় পার্টির সমাবেশ : উত্তেজনা

Mahfil - Shagir 15-12-2015 (news & 2 pic) f1 (1) Shagir 15-12-2015 (news & 2 pic) f1 (2)এস.এম.ছগির আহমদ আজগরী, পেকুয়া :

কক্সবাজারের পেকুয়া উপজেলায় একই স্থানে একই দিনে যুদ্ধাপরাধের অভিযোগে দন্ডপ্রাপ্ত জামায়াতের নায়েবে আমীর যুদ্ধাপরাধী দেলেয়ার হোছাইন সাঈদীর পুত্র শামিম বিন সাঈদীর মাহফিল ও জাতীয় পার্টির সমাবেশ নিয়ে এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে। যে কোন মূহুর্তে জাতীয় পার্টির কর্মীদের সঙ্গে মাহফিল আয়োজক কমিটির মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষের আশংকা করছেন স্থানীয়রা।

খোঁজ খবর নিয়ে জানা গেছে, পেকুয়া উপজেলার বারবাকিয়া ইউনিয়নের জামায়াত-শিবির অধ্যুষিত এলাকা বারাইয়াকাটা সিরাত কমিটির ব্যানারে চলতি মাসের ২০ ডিসেম্বর বারাইয়াকাটা ফাযিল মাদ্রাসার মাঠে স্থানীয় কিছু যুবক তাফসিরুল কোরআন মাহফিলের আয়োজন করেছে। আর ওই মাহফিলে প্রধান আলোচক হিসেবে উপস্থিত থাকবেন যুদ্ধাপরাধী দেলোয়ার হোছাইন সাঈদীর পুত্র আল্লামা শামীম বিন সাঈদী। বিশেষ আলোচক হিসেবে উপস্থিত থাকবেন চট্টগ্রাম মহানগরী জামায়াতের শীর্ষ নেতা অধ্যাপক মুফিজুর রহমান। এ নিয়ে মাহফিলের আয়োজক কমিটির লোকজন গত কয়েক দিন ধরে পেকুয়ার অলি-গলিতে পোষ্টারিং, তোরণ নির্মান করে ব্যাপক প্রচারণা চালানো হচ্ছে।

অপরদিকে ২০ ডিসেম্বর একই দিন একই স্থানে জাতীয় পার্টির বারবাকিয়া ইউনিয়ন শাখার উদ্যোগে এক বর্ধিত সভার আয়োজন করেছে। এ নিয়ে বারবাকিয়া ইউনিয়ন জাতীয় পার্টির আহবায়ক নন্না মিয়া ১৩ ডিসেম্বর পেকুয়ার ইউএনওর কাছে বিষয়টি নিয়ে একটি লিখিত আবেদন করেছেন।

লিখিত অভিযোগে জাপা নেতা নন্না মিয়া উল্লেখ করেছেন, তারা চলতি মাসের ২২ ডিসেম্বর বারাইয়াকা ফাজিল মাদ্রাসার মাঠে দলের বর্ধিত সভার আয়োজন করেছেন। তাদের বর্ধিত সভার আয়োজন করা হলেও সেখানে বারাইয়াকাটা সিরাত কমিটির ব্যানারে তাফসিরুল কোরআন মাহফিলের আয়োজন করেছে। আর ওই মাহফিলে ধর্মীয় উত্তেজনা সৃষ্টি করতে যুদ্ধাপরাধী দেলোয়ার হোছাইন সাঈদীর পুত্র আল্লামা শামীম সাঈদীকে প্রধান আলোচক হিসেবে আমন্ত্রিত করা হয়েছে বলে তিনি উল্লেখ করেন। তাই ওই জাপা নেতা বিষয়টি জনস্বার্থে আইন শৃঙ্খলায় রক্ষায় পেকুয়ার ইউএনওর কাছে লিখিতভাবে অবগত করেছেন। পরে পেকুয়ার ইউএনও পেকুয়া থানার ওসিকে ব্যবস্থা নেওয়ার জন্য নির্দেশ দিয়েছেন।

পেকুয়ার ইউএনও মারুফুর রশিদ জানিয়েছেন, জাপা নেতা নন্না মিয়ার আবেদনটি পেকুয়া থানার ওসির কাছে প্রেরণ করা হয়েছে। ওসিকে এ ব্যাপারে ব্যবস্থা গ্রহণের জন্য বলা হয়েছে।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2023/01/BGB-Rafiq-24-1-23.jpeg

বিপুল পরিমাণ পপিক্ষেত ধ্বংস করল বিজিবি

মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা-আলীকদম : পার্বত্য জেলা বান্দরবানে থানচি উপজেলা গহীণ অরণ্যে মাদক দ্রব্য প্রস্তুতকারক ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/