সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / পেকুয়ায় দীর্ঘ ভোগান্তির অবসানে শেখেরকিল্ল ঘোনা রাস্তার সংস্কার কাজ শুরু করলো সদর ইউপি কার্যালয়

পেকুয়ায় দীর্ঘ ভোগান্তির অবসানে শেখেরকিল্ল ঘোনা রাস্তার সংস্কার কাজ শুরু করলো সদর ইউপি কার্যালয়

Road re sekerkilla - Shagir pekua 24-11-2015 (news & 3pic) f1এস.এম. ছগির আহমদ আজগরী; পেকুয়া:

কক্সবাজারের পেকুয়ায় উপজেলার সদর ইউনিয়নের প্রাণ কেন্দ্র ও জনবহুল আবাসিক এলাকা হিসাবে পরিচিত ৫নং ওয়ার্ডের শেখেরকিল্লা ঘোনা-রাহাতজানিপাড়া গ্রামীণ সড়কের সংস্কার কাজ শুরু করেছে পেকুয়া সদর ইউপি কার্যালয়।

স্থানীয় সরকার মন্ত্রণালয়ের পক্ষ থেকে ইউপি কার্যালয়ের জন্য বরাদ্দকৃত ১% (ওয়ান পার্সেন্ট প্রজেক্ট) আওতার প্রায় দেড় লক্ষ টাকা বরাদ্দে কলেজ গেইট চৌমহুনী সংলগ্ন ব্রাক অফিস রাস্তার মাথা থেকে ওয়াপদা বেড়িবাধ পর্যন্ত এলাকা সড়কের সংষ্কার কাজের আনুষ্টানিক শুভ উদ্বোধন করেন পেকুয়া সদর ইউপির চেয়ারম্যান এম.বাহাদুর শাহ। সোমবার স্থানীয় ৫নং ওয়ার্ডের এমইউপি প্যানেল চেয়ারম্যান মাহাবুব করিমের সার্বিক তত্ত্বাবধানে শুরু করা হয় প্রকল্পের কাজ। রাস্তাটির সংস্কার কাজ শুরু হওয়ায় দীর্ঘ ১ যুগেরও বেশি সময় ধরে চলাচলে সীমাহীন কষ্টের ভোগান্তির শিকার এলাকাবাসীর মাঝে প্রাণচাঞ্চল্য দেখা দিলেও আক্ষেপও করেছেন অনেকে।

এলাকাবাসী আক্ষেপ করে বলেন, ইউপি কার্যালয়ের বরাদ্ধকৃত ১% এর টাকা দিয়ে চেয়ারম্যান ও প্যানেল চেয়ারম্যান সংস্কার কাজটি করায় অনেক উপকৃত হবে এলাকাবাসী। তবে উপজেলার প্রত্যন্ত পাড়া-মহল্লায় বর্তমান সরকারের শাসনামলে ব্যাপক উন্নয়নের মাধ্যমে গ্রামীন অবকাঠামো গড়ে তোলা হলেও অবহেলিত এ রাস্তাটি নিয়ে স্থানীয় এলজিডির ছিলনা কোন মাথা ব্যাথা। তাদের মাধ্যমে প্রকল্পের আওতায় মেকাডমের মাধ্যমে রাস্তাটি ফিস ঢালায় দিলে ১হাজারের মত পরিবার উপকৃত হবে ও সরকারের ভাবমূর্তিও বেড়ে যাবে বহুলাংশে।

জানা গেছে, দীর্ঘ ১ যুগেরও বেশি সময় আগে ব্রীক সলিং দিয়ে ওই দুই পাড়ার জনগনের জন্য রাস্তা তৈরি করলেনও অদ্যবধি সংস্কার না হয়ায় সাধারণ জনগন থেকে শুরু করে স্কুল/কলেজ/ মাদ্রাসা পড়ুয়া শির্ক্ষাথীরা ছাড়াও রোগিরা চরম ভোগান্তির স্বীকার হচ্ছিল। এমনকি রাস্তাটি এতোটাই বিপদগামী হয়ে পড়েছিল যান চলাচলতো দূরের কথা পায়ে হেটে চলাচল করাও কষ্টাতীত ছিল। বিশেষ করে বিগত বন্যায় রাস্তাটি এমন মারাত্মক আকার ধারণ করেছিল এলাকাবাসী ওই রাস্তা দিয়ে চলাচল এক প্রকার বন্ধ করে দিয়েছিল। অথচ পেকুয়া উপজেলার প্রাণ কেন্দ্র শেখেরকিল্লা ঘোনা-রাহাতজানি পাড়ার এ রাস্তাটি দিয়ে বারবাকিয়া ইউনিয়নের একাংশের এলাকাবাসীও উপজেলা ও পেকুয়া বাজারে যাতায়ত করে থাকে। যার কারণে রাস্তাটি ছিল অনেক গুরুত্বপূর্ণ।

পেকুয়া সদর ইউপির প্যানেল চেয়ারম্যান মাহাবুব করিম জানান, রাস্তাটি ৪বছর আগে আমরা ইউপি কার্যালয়ের মাধ্যমে সংস্কার কাজ করেছিলাম। তবে ব্যাপক যান চলাচলের কারণে ওই সংস্কার কাজ বেশি দিন স্থায়ী হয়না। এবারও পেকুয়া সদর ইউনিয়ন পরিষদের জন্য বরাদ্দকৃত ১%(এক পার্সেন্ট কর) এর মাধ্যমে রাস্তাটি আবারো সংস্কার কাজ শুরু করেছি। এর আগেও এরই ধারাবাহিকতায় শেখেরকিল্লা ঘোনা এলাকায় ডিসি রোড, মোকতার আহমদ চৌধুরী সড়ক, শেখেরকিল্লা ঘোনা আভ্যন্তরিন সড়ক ও রাহাতজানী পাড়া প্রেস ক্লাব রোড হতে ওয়াপদা বেড়িবাধ, কেজিস্কুল হইতে মসজিদ সংযোগ সড়ক এবং মসজিদ হইতে ভিতর অংশে প্রেস ক্লাব সংযোগ সড়ক রাস্তার অবকাঠামো উন্নয়ন করেছি। আমরা আশা করছি ইতোমধ্যে এলজিইডির মাধ্যমে শেখেরকিল্লা ঘোনা রাস্তাটি একটি পৃথক প্রকল্পে তালিকাভুক্ত করার প্রত্যাশা রাখছি।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2023/01/BGB-Rafiq-24-1-23.jpeg

বিপুল পরিমাণ পপিক্ষেত ধ্বংস করল বিজিবি

মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা-আলীকদম : পার্বত্য জেলা বান্দরবানে থানচি উপজেলা গহীণ অরণ্যে মাদক দ্রব্য প্রস্তুতকারক ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/