সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / পেকুয়ায় বিনোদন বঞ্চিত জনগোষ্ঠির প্রত্যাশা পূরণে মিনি চিলড্রেন পার্ক গড়ে তুলছেন ইউএনও

পেকুয়ায় বিনোদন বঞ্চিত জনগোষ্ঠির প্রত্যাশা পূরণে মিনি চিলড্রেন পার্ক গড়ে তুলছেন ইউএনও

UNO - Shagir pekua 24-11-2015 (news & 3pic) f1এস. এম. ছগির আহমদ আজগরী; পেকুয়া :

কক্সবাজারের পেকুয়ায় বিনোদন সূযোগ-সুবিধা বঞ্চিতদের প্রত্যাশা পূরনে মিনি চিলড্রেন পার্ক নির্মাণ করছেন ইউএনও মোঃ মারুফুর রশিদ খান। এনিয়ে স্থানীয়দের মাঝে দেখা দিয়েছে আনন্দ উচ্ছ্বাস।

জানা যায়, দেশের পর্যটন নগরী হিসাবে পরিচিত জেলার নাম কক্সবাজার। বিশ্বের অন্যতম সমূদ্র সৈকত হিসাবে সমাদ্রিত ও পরিচিত এ জেলায় দেশি বিদেশী পর্যটকদের পদচারণায় মুখরিত থাকলেও প্রকৃত অর্থে নেই কোন প্রত্যাশিত বিনোদন সূযোগ সুবিধা। অথচ এ নিয়ে নেই কারো মাথা ব্যাথা। কিন্তু ব্যতিক্রম দৃষ্টান্ত গড়তে যাচ্ছেন দেশের মডেল ইউএনও খ্যাত পেকুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মারুফুর রশিদ খান। কর্মস্থলে যোগদানের পর থেকে একের পর এক জনহিতকর কাজের বাস্তবায়ন ঘঠিয়ে ইতিমধ্যে তিনি লোকসমাজে কুড়িয়েছেন ব্যাপক প্রশংসা ও সন্তুষ্টি। এরই মধ্যে পেকুয়ার ইউএনও মোঃ মারুফুর রশিদ খান গ্রাম্য সড়ক পাশের সোলার লাইট পোষ্ট স্থাপন, ভরাট খালের নাব্যতা পূনরুদ্ধারের মাধ্যমে জলাবদ্ধতার ভোগান্তি থেকে হাজারো পরিবারের লোকজনদের পরিত্রাণের পাশাপাশি শতাধিক একরের ফসলি জমির আবাদ নিশ্চিত, পেকুয়া উপজেলা পরিষদ প্রাঙ্গনে প্রধানমন্ত্রীর নির্দেশনায় কংক্রিট সড়ক নির্মাণ প্রক্রিয়া, পেকুয়া থানায় গভীর নলকূপ স্থাপনের মাধ্যমে দীর্ঘদিনের সূপেয় পানির চাহিদার প্রত্যাশা পূরণ, থানা প্রাঙ্গনে সোলার বাতির পোষ্ট স্থাপন সহ অর্ধশত বছর যাবত সংষ্কার বঞ্চিত অবহেলিত বারবাকিয়া-হারবাং সংযোগ সড়কের উন্নয়ন ও পূণঃচালুর মতো জনগুরুত্বপূর্ণ প্রকল্প গ্রহণ ও বাস্তবায়ন প্রক্রিয়া এখন এলাকার সর্বস্তরের মানূষের মুখে মুখে আলোচিত হতে দেখা যায়।Shagir pekua 24-11-2015 (news & 3pic) f1

তারই ধারাবাহিকতায় তার কর্মস্থল এলাকায় বিনোদন সুবিধা বঞ্চিতদের প্রত্যাশা পূরনে এবার চালিয়ে যাচ্ছেন উপজেলা পরিষদ অফিসার্স কোয়ার্টার প্রাঙ্গনে একটি মিনি চিলড্রেন পার্ক স্থাপনের কাজ। কোন ধরনের সরকারী বরাদ্দের আগাম বরাদ্দ গ্রহণ ছাড়াই এ মিনি চিলড্রেন পার্ক নির্মাণের কাজ নিয়ে গেছেন প্রায় শেষ পর্যায়ে। এনিয়ে স্থানীয় প্রায় শতাধিক লোকজন এ প্রতিবেদকের দৃষ্টি আকর্ষণ করে বলেন, আমাদের উপজেলা অফিসার্স কোয়ার্টার প্রাঙ্গনের নয়নাভিরাম পরিবেশে একটি দর্শনীয় মিনি চিলড্রেন পার্ক নির্মাণ চলছে। সংরক্ষিত অফিসার্স কোয়ার্টার প্রাঙ্গনে নির্মানাধীন চিলড্রেন পার্কে এলাকার সকল মানুষের যাতায়ত বা উপভোগ নিশ্চয়তা না থাকলেও সেখানে যাতায়তকারীদের মিনি চিলড্রেন পার্কে কোমলমতি ছেলে মেয়েদের আনন্দে মাতা ছাড়াও বিনোদন বঞ্চিত মানূষের নির্মল পরিবেশে বিনোদন দৃশ্য দর্শনের প্রত্যাশাও পূরণ করতে পারবে নিশ্চয়।

নিরবে নিবৃত্তে জনহিতকর এ কাজের সফল বাস্তবায়নের গুরু দায়িত্ব পালন করায় পেকুয়ার বর্তমান ইউএনও মোঃ মারুফুর রশিদ খানের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা, ধন্যবাদ ও সাধুবাদ জানানোর ভাষা এলাকার মানূষের জানা নাই বলেও মন্তব্য করেন এলাকাবাসী। প্রতিবেদকের সরজমিন পরিদর্শনকালে মিনি চিলড্রেন পার্ক প্রকল্পে সংশ্লিষ্ট পেকুয়া উপজেলা জাতীয় যুব সংহতির আহব্বায়ক বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক মোঃ জাহাঙ্গীর আলম (বিডিআর) জানিয়েছেন, চকরিয়া-পেকুয়া আসনের এমপি জাপা নেতা হাজি মুহাম্মদ ইলিয়াছ ও পেকুয়া উপজেলা নির্বাহী অফিসারের নির্দ্দেশ ও পরামর্শে প্রায় কয়েক লক্ষাধিক টাকার এ প্রকল্পের কাজের বাস্তবায়ন করা হচ্ছে বলে মন্তব্য করেন।

পেকুয়ার ইউএনও মোঃ মারুফুর রশিদ খানের সাথে যোগাযোগ করে জানতে চাইলে তিনি বলেন, দেশের পর্যটন নগরী কক্সবাজার। কক্সবাজারের অগ্রজ মডেল উপজেলার নাম পেকুয়া। আর সেই পেকুয়ায় বিনোদনের সূযোগ সুবিধা থাকবেনা তা হতে পারে না। তাই বিনোদন বঞ্চিত জনগোষ্টির চাহিদা প্রত্যাশা পূরণ করতেই পেকুয়া অফিসার্স কোয়ার্টার প্রাঙ্গনে মাননীয় স্থানীয় সংসদ সদস্য ও জেলা প্রশাসক মহোদয়ের বরাদ্দ পরিশোধ প্রতিশ্রুতির উপর ভর করেই এ মিনি চিলড্রেন পার্ক নির্মান কাজ এগিয়ে নেয়া হচ্ছে বলে জানান।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2023/01/BGB-Rafiq-24-1-23.jpeg

বিপুল পরিমাণ পপিক্ষেত ধ্বংস করল বিজিবি

মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা-আলীকদম : পার্বত্য জেলা বান্দরবানে থানচি উপজেলা গহীণ অরণ্যে মাদক দ্রব্য প্রস্তুতকারক ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/