সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / পেকুয়া উপজেলা আ’লীগ সভাপতি ফরায়েজী’র লাশ উদ্ধারের ক্লু উদঘাটনে ওসি-পেকুয়ার ঘুমহারা অভিযান অব্যাহত

পেকুয়া উপজেলা আ’লীগ সভাপতি ফরায়েজী’র লাশ উদ্ধারের ক্লু উদঘাটনে ওসি-পেকুয়ার ঘুমহারা অভিযান অব্যাহত

পেকুয়া উপজেলা আ’লীগ সভাপতি ফরায়েজী’র লাশ উদ্ধারের ক্লু উদঘাটনে ওসি-পেকুয়ার ঘুমহারা অভিযান অব্যাহত

এস.এম ছগির আহমদ আজগরী, পেকুয়া:

কক্সবাজারের পেকুয়ায় উপজেলা আওয়ামী সভাপতি আ.ক.ম সাহাবউদ্দিন ফরায়েজীর লাশ উদ্ধারের ক্লু উদঘাটনে ও.সি-পেকুয়ার ঘুমহারা সাড়াশি অভিযান অব্যাহত রয়েছে। আর ও.সি’র এ ভুমিকায় নিহতের পরিবার ও স্বজনরা সন্তোষ এবং সাধুবাদ জানিয়ে দ্রুততম সময়ের মধ্যে নিহতের ঘটনার ক্লু উদঘাটনে পুলিশ পারদর্শীতা দেখাতে সক্ষম হবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন। বিষয়টি নিশ্চিত হওয়া গেছে নিহত আ’লীগ নেতা সাহাবউদ্দিন ফরায়েজীর পুত্র মেহেদী হাসান ফরায়েজী ও ভাগ্নে টইটং ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ জাহেদুল ইসলাম চৌধুরী।

জানা যায়, ৬ অক্টোবর রাত সাড়ে ৮টায় পরিবারের সাথে শেষ যোগাযোগের পর পেকুয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি আ.ক.ম সাহাবউদ্দিন ফরায়েজী নিখোঁজ হন। পরদিন ৭ অক্টোবর ভোরে টইটং ইউনিয়নের বটতলী জুমপাড়া এলাকার বাঁশখালী সীমান্তবর্তী মালঘাড়া ছড়া থেকে নিহতের লাশের সন্ধান মিলে। তার রহস্যজনক মৃত্যু ও লাশ উদ্ধার নিয়ে নানা ধরনের মন্তব্য বক্তব্যের ঝড় উঠে। চাঁপা ক্ষোভ ও উত্তেজনা দেখা দেয় দলের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীদের মাঝে। ফলে তত্পর হয় থানা পুলিশ। খবর পেয়ে পেকুয়া থানার ওসি মোঃ আবদুর রকিব ঘটনাস্থল পরিদর্শন, আলামত সংগ্রহ ও ময়না তদন্তে লাশ মর্গে পাঠায়। কিন্তু আ’লীগ নেতা সাহাবউদ্দিন ফরাযৈজীর লাশ উদ্ধার ঘটনায় ১০অক্টোবর শনিবার সন্ধা ৬টায় এ প্রতিবেদন লেখাকালীন পর্যন্ত নিহতের স্বজন পরিবারের পক্ষ থেকে থানায় কোন ধরনের এজাহার অভিযোগ দায়ের না হলেও বসে ছিলনা পুলিশ।

এসময় আ’লীগ নেতা সাহাবউদ্দিন ফরাযৈজীর লাশ উদ্ধার ঘটনার ক্লু উদঘাটনে জিজ্ঞাসাবাদ ও সংশ্লিষ্টতা সন্দেহে বিভিন্ন স্থানে দফায় দফায় সাড়াশি অভিযান চালিয়ে নিহতের যোগাযোগে ব্যবহৃত একাধিক সিএনজি চালক, ঘটনাস্থল সংলগ্ন এলাকায় বসবাসকারী পরিবারের দু’নারী সহ প্রায় ১৬জনেরও অধিকজনকে আটক করে। চালায় ব্যাপক জিজ্ঞাসাবাদ। অভিযান জিজ্ঞাসাবাদ সূত্রে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে খোদ পেকুয়া থানার বর্তমান ওসি মোঃ আবদুর রকিব ও ওসি(তদন্ত) মোঃ শহিদউল্লাহ অব্যাহত রেখেছেন তদন্ত এবং অভিযান প্রক্রিয়া। আর এসব বিষয়ে সার্বক্ষনিক মনিটরিং করছেন কক্সবাজার জেলা পুলিশের সিনিয়র পুলিশ সুপার (সার্কেল) এম. মাসুদ আলম ও সকল উর্ধ্বতন মহল। বিভিন্ন সূত্রে প্রাপ্ত তথ্যে জানা গেছে যে, চাঞ্চল্যকর এঘটনার পর থেকে ঘুম হারাম হয়ে গেছে স্থানীয় পেকুয়া থানা পুলিশের। লাশ উদ্ধার ঘটনার পর থেকে গতকয়েকদিন যাবত ওসি মোঃ আবদুর রকিব নাওয়া খাওয়া ছেড়ে রাতদিন চালিয়ে যাচ্ছেন তদন্ত ও অভিয়ান কার্যক্রম। নিহতের ভাগ্রেœ আ’লীগ নেতা জাহেদুল ইসলাম চৌধুরী জানিয়েছেন, গত বুধ, বৃহস্পতি ও শুক্রবার রাতভর ওসি সাহেব নির্ঘূম রাত কাটিয়ে ঝড়বৃষ্টিতে কাকভেজা হয়ে চালিয়ে যাচ্ছেন ঘটনার ক্লু উদঘাটন ও জড়িতদের গ্রেপ্তার অভিযান। পেকুয়া থানার এস.আই বিমল কান্তি দে বিষয়টির সত্যতা নিশ্চিত করে বলেন, আ’লীগ নেতা সাহাবউদ্দিন ফরায়েজীর রহস্যজনক মৃত্যুর রহস্য দ্রুততম সময়ের মধ্যে পেকুয়া থানার ওসি মোঃ আবদুর রকিব ও ওসি(তদন্ত) শহিদউল্লাহর নেতৃত্বে প্রেস্টিজ ইস্যূ হিসাবে গ্রহন করে চালিয়ে যাচ্ছেন তদন্ত অভিযান কার্যক্রম।

এঘটনায় জড়িতরা যতো শক্তিশালী ও ক্ষমতাধরই হোকনা পার পাবেনা। কেননা পুলিশের ঘুম হারাম করে সাধারণ মানূষের জানমালের নিরাপত্তাহীনতায় জড়িতদের কোন অবস্থাতেই ছাড় ও পার পেতে দেবে না পুলিশ। পেকুয়া থানার ওসি মোঃ আবদুর রকিবও একই মন্তব্য করে বলেন, এঘটনায় যারা জড়িত তারাই এখন মায়া কান্না আর জনমনে বিভ্রান্তি ছড়িয়ে ফাঁয়দা লুটার ষড়যন্ত্র মিথ্যাচার করছেন। এমন পরিবেশের মাঝেও সকলকে আশ্বস্ত করছি কোন লাভই হবেনা ষড়যন্ত্রকারীদের। আর পুলিশের কাজের সহায়তায় এগিয়ে আসার জন্য তিনি সকলের প্রতি উদ্ধার্থ আহব্বান জানাচ্ছি।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2023/01/BGB-Rafiq-24-1-23.jpeg

বিপুল পরিমাণ পপিক্ষেত ধ্বংস করল বিজিবি

মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা-আলীকদম : পার্বত্য জেলা বান্দরবানে থানচি উপজেলা গহীণ অরণ্যে মাদক দ্রব্য প্রস্তুতকারক ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/