সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / ফলোআপ : টক্ অব দ্যা কক্সবাজার সেলিমের ইয়াবা সংশ্লিষ্টতার পেছনে ওরা ১১ জন কারা!

ফলোআপ : টক্ অব দ্যা কক্সবাজার সেলিমের ইয়াবা সংশ্লিষ্টতার পেছনে ওরা ১১ জন কারা!

Yaba - Selim Daily Coxএম.আর মাহবুব; কক্সভিউ :

৪০ হাজার ইয়াবা ও লক্ষাধিক টাকাসহ চট্টগ্রামে সাংবাদিক সেলিম স্বস্ত্রীক আটকের ঘটনাটিই ১৫ ডিসেম্বর টক্ অব দ্যা কক্সবাজার। চার বছর বেশী সময় নয়-এই অল্প সময়ে সেলিমের রাতারাতি উত্থান যেন ‘বাঁশের চেয়ে কঞ্চি বড়’ প্রবাদের মতোই। বছর চারেক আগে রামুর গানের আসরের অখ্যাত গায়ক সেলিমের সাংবাদিকতায় হাতে খড়ি দৈনিক সমুদ্র বার্তার প্রতিনিধি হিসেবে। এরপর পলিটিক্যাল স্ট্যান্ডবাজির মাধ্যমে বাগিয়ে নেন জিটিভির কক্সবাজার জেলা প্রতিনিধির পদটি। শুরু হয় সেলিমের সাংবাদিকতার লম্ফ-জম্প। বস্তুনিষ্ট সাংবাদিকতার যাবতীয় নীতি নৈতিকতাকে বিসর্জন দিয়ে পা বাড়ান হলুদ সাংবাদিকতায়। শক্তি বাড়াতে লাগিয়ত নেন কক্সবাজার বার্তা নামের দৈনিকটি।

জিটিভির প্রতিনিধির পর লোকাল ডেইলির প্রিন্টিং লাইনে ভারপ্রাপ্ত সম্পাদকের নাম প্রচারিত হওয়ার সাথে সাথে দুরন্তপনা ও ব্ল্যাকমেইলিং বহুগুণে বৃদ্ধি পায়। রাতারাতি আঙ্গুল ফুলে কলাগাছ হতে থাকে। স্বস্ত্রীক উঠেন শহরে ভাড়া করা আলিশান ফ্ল্যাটে।

ইয়াবার সুচতুর ব্যবসায়ী সেলিম-অবৈধ আয়ের বহিঃপ্রকাশ ঘটে কলাতলীর খাস জায়গায় কোটি টাকা মূল্যের অট্টালিকা নির্মাণের মধ্য দিয়ে। সাংবাদিকতার মহান পেশাকে সেলিম ঢাল হিসেবে ব্যবহার করে ইয়াবার রমরমা বাণিজ্যে মেতে উঠেন। এই দেশদ্রোহী সমাজ বিধ্বংসী ব্যবসা সন্দেহের তীর সামলাতে সামনে নিয়ে আসেন সেলিমের স্ত্রী মুন্নীকে। অবশেষে ‘চোরের দশদিন গৃহস্থের একদিনের মতো’ ধরা পড়ল সাংবাদিক ইয়াবা দম্পতি। যা কক্সবাজারের নির্লোভ-প্রকৃত সাংবাদিকদের মনে জঘন্য ক্ষতের সৃষ্টি করেছে। বিশ্বস্ত একটি সূত্র জানায়-নিজের আখের গোছাতে সিদ্ধহস্ত ঝগড়াতে সেলিম ইতোমধ্যে বেশ ক’বার তার লোকাল ডেইলীতে ক্ষতিগ্রস্তদের হাতে আক্রান্ত হয়েছে।

এদিকে অন্য একটি সূত্র জানায়, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর চট্টগ্রাম মেট্টোর হাতে আটকের পর সেলিম তার ইয়াবা ব্যবহায় আরও ১১ জন জড়িত বলে জানা গেছে। তাদের মধ্যে ক’জন তার জাত ভাই কথিত সংবাদকর্মী। কক্সবাজারের সচেতন মহলের মতে ‘ওরা ১১ জন কারা, কারা এসব ইয়াবা সংশ্লিষ্ট সংবাদকর্মী-এদের নাম সুষ্ঠু তদন্ত সাপেক্ষে কক্সবাজার তথা দেশবাসীর কাছে প্রকাশ করা হোক। ইয়াবা সেলিম ধরা খাবে-তার সহযোগী ব্যবসায়ী পার্টনার ও কলাকৌশলীরা বাইরে থাকবে-এটাতো হতে পারে না-এ জিজ্ঞাসা কক্সবাজারের সচেতন সাংবাদিকদের।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2023/01/BGB-Rafiq-24-1-23.jpeg

বিপুল পরিমাণ পপিক্ষেত ধ্বংস করল বিজিবি

মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা-আলীকদম : পার্বত্য জেলা বান্দরবানে থানচি উপজেলা গহীণ অরণ্যে মাদক দ্রব্য প্রস্তুতকারক ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/