সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / ক্রীড়া / ফিফা বিশ্বকাপ ট্রফি এখন ঢাকায়

ফিফা বিশ্বকাপ ট্রফি এখন ঢাকায়

https://i0.wp.com/coxview.com/wp-content/uploads/2022/06/Sports-word-cup.jpg?resize=440%2C268&ssl=1

অনলাইন ডেস্ক :
ফুটবল বিশ্বকাপের উন্মাদনা ছড়িয়ে দেওয়ার লক্ষ্যে মাত্র ৩৬ ঘণ্টার জন্য ঢাকায় এসে পৌঁছেছে কাতার বিশ্বকাপ ফুটবল ট্রফি। সকাল ১১টায় বাংলাদেশে পৌঁছানোর কথা থাকলেও ত্রিশ মিনিট দেরিতে এসে বাংলাদেশ এয়ারপোর্টে পৌঁছায় ট্রফি বহনকারী চার্টার্ড ফ্লাইটটি।

ফিফা বিশ্বকাপ মানেই উন্মাদনা। যেই উন্মাদনায় মাততে বিশ্বের কোটি কোটি মানুষ দীর্ঘ ৪ বছর ধরে অধীর আগ্রহে অপেক্ষা করে। উন্মাদনার শুরুটা হয় বিশ্বকাপ ট্রফির বিশ্বভ্রমণের মাধ্যমে। এবারো তার ব্যত্যয় ঘটেনি। কাতার বিশ্বকাপের উন্মাদনা ছড়িয়ে দিতে এরই মধ্যে বিশ্বকাপ ট্রফি বেরিয়ে পড়েছে বিশ্বভ্রমণে।

বিশ্বকাপের সোনালি ট্রফিটি ঢাকায় আনার পর বিমানবন্দর থেকে নেয়া হয়েছে হোটেল রেডিসনে। সেখান থেকে পরবর্তী কার্যক্রম শুরু হবে। শুধু বিশ্বকাপ ট্রফি একাই আসেনি বাংলাদেশে। ট্রফির সঙ্গে এসেছেন ১৯৯৮ বিশ্বকাপের চ্যাম্পিয়ন দলের সদস্য ক্রিশ্চিয়ান কারেম্বু ও অফিসিয়াল পার্টনার কোকা-কোলার কয়েকজন কর্তাব্যক্তি।

কাতার বিশ্বকাপ সামনে রেখে গত ১২ মে দুবাই থেকে কোকা-কোলার আয়োজনে ফিফা বিশ্বকাপ ট্রফির বিশ্বভ্রমণ শুরু। ৫৬টি দেশ ঘোরার পথে ফিফা বিশ্বকাপের অন্যতম পৃষ্ঠপোষক কোকা-কোলার উদ্যোগে বাংলাদেশের যুব ও ক্রীড়া মন্ত্রণালয় এবং বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সহায়তায় বাংলাদেশে আসছে ট্রফিটি।

এর আগেও বাংলাদেশে বিশ্বকাপ ট্রফির আগমন হয়েছিল। তবে ২০১৩ সালে যে ট্রফিটা এসেছিল সেটি ছিল আসল ট্রফির রেপ্লিকা। এবার এসেছে আসল ট্রফি।

আজ বিকেল ৪টায় রাষ্ট্রপতি ভবন ‘বঙ্গভবনে’ এবং সন্ধ্যা ৭টায় প্রধানমন্ত্রীর বাসভবন ‘গণভবনে’ নিয়ে যাওয়া হবে। সেখানে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী দেখবেন বিশ্বকাপের ট্রফি। বিশ্বকাপ ট্রফির আগমন উপলক্ষে আজ রাতে আমন্ত্রিত অতিথিদের নিয়ে হবে নৈশভোজ।

এরপর আগামীকাল বৃহস্পতিবার বিশ্বকাপ ট্রফিটি ফুটবল ভক্তদের দেখানোর জন্য রেডিসন ব্লু ওয়াটার গার্ডেন হোটেলে নিয়ে যাওয়া হবে। সেখানে সকাল ১০টা থেকে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত বিশ্বকাপ ট্রফির সঙ্গে ছবি তোলা যাবে।

এরপর আগামীকাল বিকেল সাড়ে ৪টায় ট্রফিটি বনানীর আর্মি স্টেডিয়ামে নিয়ে যাওয়া হবে। সেখানে বাংলাদেশে বিশ্বকাপ ট্রফির সফর উপলক্ষে একটি কনসার্টের (সন্ধ্যা ৬টা থেকে রাত ১১টা পর্যন্ত) আয়োজন করা হয়েছে। সেখানে সন্ধ্যা ৬টা থেকে ৭টা পর্যন্ত ফুটবলপ্রেমীদের জন্য ট্রফিটি আবার প্রদর্শন করা হবে।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

রামুতে তরমুজের দাম চডা :হিমশিম খাচ্ছে ক্রেতারা

  কামাল শিশির; রামু :কক্সবাজারের রামু উপজেলার বিভিন্ন স্থানে পবিত্র মাহে রমজানের শুরুতে বিভিন্ন এলাকায় ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/