সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / বক্স অফিসে রেকর্ড ভাঙ্গা আয়ের ছবি ‘কানতারা’!

বক্স অফিসে রেকর্ড ভাঙ্গা আয়ের ছবি ‘কানতারা’!

অনলাইন ডেস্ক :

অনেক দিন ধরেই ভারতে দক্ষিণি ছবির জয়জয়কার। একের পর এক হিট ছবি উপহার দিয়ে যাচ্ছে দক্ষিণি ফিল্ম ইন্ডাস্ট্রি। পুরো ভারতের বক্স অফিসে এখন রাজত্ব করছে ‘কানতারা’। কর্ণাটকের এই সিনেমাটি নিজ এলাকায় দারুণ ব্যবসা করেছে।

‘কানতারা’ শব্দের অর্থ গহীন জঙ্গল। ছবির গল্প স্থানীয় গ্রামবাসীর দেবতা ‘ভূতা’কে কেন্দ্র করে নির্মিত হয়েছে।

পৌরাণিক কাহিনী নির্ভর একের পর এক মুক্তি পাওয়া নাটক চলচ্চিত্র দর্শকদের মুগ্ধ করছে। এর সঙ্গে যুক্ত হয়েছে সম্প্রতি মুক্তি পাওয়া পৌরাণিক কাহিনীভিত্তিক এই ‘কানতারা’ (Kantara) ছবি। পৌরাণিক কাহিনী নির্ভর ‘কানতারা’ সিনেমাটি পরিচালনা করেছেন দক্ষিণী ইন্ডাস্ট্রির খ্যাতিমান অভিনেতা ঋষভ শেঠি। তিনি নিজেই সিনেমাটিতে প্রধান চরিত্রে অভিনয় করছেন। এছাড়া চিত্রনাট্যও তার লেখা। আর সিনেমাটি প্রযোজনা করেছে সুপারহিট কেজিএফ ফ্র্যাঞ্চাইজি ফিল্ম হোম্বালে ফিল্মসের নির্মাতারা। এছাড়াও অভিনয় করেছেন সপ্তমী গৌড়া, কিশোর, অচ্যুত কুমার, প্রমোদ শেঠি প্রমুখ। চমকে দেওয়ার মতো তথ্য হলো, এই সিনেমার বাজেট মাত্র ১৬ কোটি রুপি!

IMDB-র রেটিংয়ে KGF-2, RRR-কেও ছাপিয়ে গেল ঋষভ শেঠির ‘কানতারা’। IMDB-র বিচারে ১০-এর মধ্যে ৮ পেয়েছিল রাজামৌলির RRR। অন্যদিকে যশ-এর KGF-2 পেয়েছিল ৮.৪। তবে ঋষভ শেঠির ‘কানতারা’ পেয়েছে ৯.৫। এসব কিছুকে পেছনে ফেলে দিয়ে সব থেকে বেশি রেটিং প্রাপ্ত ভারতীয় সিনেমা হয়ে উঠেছে ‘কানতারা’। মাত্র ১৬ কোটি রুপি বাজেটের এই সিনেমা এখন পর্যন্ত আয় করেছে ১৫৩ কোটি রুপির বেশি! দক্ষিণ ভারতের সিনেমা অ্যাকশন-থ্রিলার ‘কানতারা’ মুক্তি পেয়েছে ৩০ সেপ্টেম্বর।

ভারতীয় সিনেমায় এক বিস্ময়ের নাম ‘কেজিএফ’। এর দুটি পর্ব মুক্তি পেয়েছে ইতোপূর্বে। দুটোই পেয়েছে আকাশচুম্বী সাফল্য। কন্নড় ভাষায় নির্মিত সর্বকালের সর্বোচ্চ আয়কারী সিনেমা এই দুটি। এর মধ্যে ‘কেজিএফ: চ্যাপ্টার ২’ একাই আয় করেছে ১২০০ কোটি রুপির বেশি! প্রশান্ত নীল পরিচালিত সিনেমা দুটিতে মূল চরিত্রে অভিনয় করেন যশ।

এদিকে কন্নড় ইন্ডাস্ট্রিতে নতুন ধামাকার আগমন ঘটেছে। এর নাম ‘কানতারা’। গত ৩০ সেপ্টেম্বর মুক্তি পায় সিনেমাটি। প্রায় এক মাস হতে চলল, এর মধ্যে বিভিন্ন ইন্ডাস্ট্রির আরও অনেক সিনেমা মুক্তি পেয়েছে। কিন্তু সব কিছু ছাপিয়ে দাপটের সঙ্গে এখনও চলছে অ্যাকশন-থ্রিলার ঘরানার সিনেমাটি।

ইতোমধ্যে বিশ্বব্যাপী এর আয় ছাড়িয়েছে ২১১ কোটি রুপি। হিন্দি, তামিল, মালায়ালাম ও তেলেগু সংস্করণে ডাবিং করে মুক্তি দেয়া হয়েছে। তেলেগু ভাষায় সিনেমাটি আয় করেছে ১৬ কোটি রূপি। এর মধ্যে ‘কেজিএফ’র রেকর্ডও ভেঙে দিয়েছে সিনেমাটি। তবে আয়ের নিরিখে নয়, সবচেয়ে বেশি টিকিট বিক্রির ক্ষেত্রে নতুন রেকর্ড গড়েছে এটি। কেবল কর্ণাটক রাজ্যে এ পর্যন্ত সিনেমাটির ৭৫ লাখ টিকিট বিক্রি হয়েছে। এর আগে এই রাজ্যে কোনও কন্নড় সিনেমার এত বেশি টিকিট বিক্রি হয়নি। এমনকি ইতিহাস সৃষ্টিকারী ‘কেজিএফ: চ্যাপ্টার ২’ সিনেমারও না!

এই সিনেমা পুনরায় প্রমাণ করেছে, মোটা অংকের বাজেট নয়, গল্প আর নির্মাণের শক্তিতেই একটি সিনেমা বিস্ময় সৃষ্টি করতে পারে।

উল্লেখ্য, দক্ষিণ ভারতীয় সিনেমার হাত ধরে ভারতীয় চলচ্চিত্রের ইতিহাসে এক নবজাগরণের সূচনা ঘটেছে। সিংহভাগ দর্শক হিন্দি তথা বলিউড সিনেমা থেকে মুখ ফিরিয়ে নিচ্ছেন।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

লামায় চাম্পাতলী বৌদ্ধ বিহার আগুনে পুড়ে গেছে https://coxview.com/fire-rafiq-16-4-24-1/

লামায় চাম্পাতলী বৌদ্ধ বিহার আগুনে পুড়ে গেছে

  মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা-আলীকদম :পার্বত্য জেলা বান্দরবানের লামা পৌরসভার চাম্পাতলী বৌদ্ধ বিহারের চেরাং ঘরে ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/