সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / বান্দরবানের সঙ্গে সারাদেশের সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন

বান্দরবানের সঙ্গে সারাদেশের সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন

Rafiq - Lama (26-7-2015) 2মোহাম্মদ রফিকুল ইসলাম, লামা :
বান্দরবানের সঙ্গে সারাদেশের সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন অব্যাহত বর্ষণে বান্দরবান-কেরানীহাট প্রধান সড়কের বাজালিয়ার বরদুয়ারাসহ কয়েকটি স্থানে বন্যার পানিতে সড়ক তলিয়ে যাওয়ায় বান্দরবানের সঙ্গে সারাদেশের সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। শনিবার বিকেল ৪টা থেকে সারাদেশের সঙ্গে বান্দরবানের যানবাহন চলাচল বন্ধ রয়েছে। অপরদিকে পাহাড় ধসে রোয়াংছড়ি উপজেলার সঙ্গে জেলা সদরের সড়ক যোগাযোগ বন্ধ রয়েছে।

বিষয়টি নিশ্চিত করে জেলা প্রশাসক পরিবহণ শ্রমিক ও স্থানীয়রা জানায়, তিনদিন ধরে (গত বৃহস্পতিবার থেকে) বান্দরবানে টানা ভারী বর্ষণ ও পাহাড়ী ঢলে বান্দরবান-কেরানীহাট প্রধান সড়কের বাজালিয়ার বরদুয়ারা, কলঘর এলাকাসহ কয়েকটি স্থানে সড়কে ২.৩ ফুট পানি জমে গেছে।সড়ক তলিয়ে যাওয়ায় সারাদেশের সঙ্গে বান্দরবানের সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। সড়কের দু’পাড়ে আটকরা পড়েছে অনেকগুলো যানবাহন। ভ্যান গাড়ি এবং রিক্সায় চলাচল করছে দু’পাড়ের লোকজনেরা।
স্থানীয় বাজালিয়ার অধিবাসী আব্দুল খালেক বলেন, বন্যার পানির ওপর দিয়ে সকালেও সড়কে যানবাহন চলাচল করেছিল। কিন্তু বৃষ্টিপাত অব্যাহত থাকায় বরদুয়ারাসহ কয়েকটি স্থানে সড়কের ওপরে পানি বেড়ে যাওয়ায় সব ধরণের যানবাহন চলাচল বন্ধ হয়ে গেছে।

পূরবী বাস সার্ভিসের কাউন্টার ম্যানেজার মোহাম্মদ মহসিন বলেন, প্রধান সড়কে বন্যার পানি বেড়ে যাওয়ায় বান্দরবানের সঙ্গে ঢাকা, চট্টগ্রাম এবং কক্সবাজার সড়কের যানবাহন চলাচল বন্ধ হয়ে গেছে। ঝুঁকি নিয়ে সকালে কিছুকিছু বাস চলাচল করলেও দুপুরের পর থেকে পুরোপুরি বন্ধ রয়েছে।  এদিকে অব্যাহত বর্ষণে শহরের আমি পাড়া, শেরে বাংলা, ওয়াদা ব্রিজ,ইসলামপুর এলাকায় মানুষ পানিবন্দি হয়েছে পড়েছে।এছাড়া আজিজনগর এলাকায় দুপুরে পাহাড় ধসে ৭টি ঘর ভেঙ্গে পড়েছে তবে ক্ষয়ক্ষতির কোন খরব পাওয়া যায়নি।পাহাড়ের পাদদেশে বসবাসকারীদের সরে যাওয়ার জন্য জেলা প্রশাসক ও পৌরসভা মাইকিং করছেন।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2023/01/BGB-Rafiq-24-1-23.jpeg

বিপুল পরিমাণ পপিক্ষেত ধ্বংস করল বিজিবি

মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা-আলীকদম : পার্বত্য জেলা বান্দরবানে থানচি উপজেলা গহীণ অরণ্যে মাদক দ্রব্য প্রস্তুতকারক ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/