সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / বান্দরবানে আমেরিকার রাষ্ট্রদূত স্টিফেনস বার্নিকাট

বান্দরবানে আমেরিকার রাষ্ট্রদূত স্টিফেনস বার্নিকাট

নিজস্ব প্রতিনিধি; বান্দরবান :
পার্বত্য চট্টগ্রামে পিছিয়ে পড়া লোকজনদের আর্থ-সামাজিক অবস্থার উন্নয়নে যুক্তরাষ্ট্রের আন্তর্জাতিক উন্নয়নবিষয়ক সংস্থার (ইউএসএইড) কর্মপরিধি ও সাহায্য আরো বাড়ানো হবে বলে জানিয়েছেন বাংলাদেশে নিযুক্ত আমেরিকার রাষ্ট্রদূত মার্সিয়া স্টিফেনস বার্নিকাট।

তিনি আজ বুধবার সকালে বান্দরবানের জেলা প্রশাসক ও পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যানের সাথে সৌজন্য সাক্ষাৎ শেষে সাংবাদিকদের এ কথা বলেন।

বার্নিকাট বলেন, পার্বত্য চট্টগ্রামের দুর্গম এলাকার লোকজনদের শিক্ষা চিকিৎসা স্বাস্থ্য ও পুষ্টি নিয়ে এউএসএইড কাজ করছে।

এই সাহায্য আরো বাড়ানোর কথা বলেন রাষ্ট্রদূত। রাষ্ট্রদূত বার্নিকাট সকালে বোমাং রাজা উচপ্রু চৌধুরী ও পুলিশ সুপার জাকির হোসেন মজুমদারের সাথেও সাক্ষাৎ করেন।

এর আগে রাষ্ট্রদূত জেলা প্রশাসক আসলাম হোসেন ও জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈলার সাথে পার্বত্য চট্টগ্রামের বিভিন্ন বিষয় নিয়ে কথা বলেন।

এ সময় রাষ্ট্রদূতের সাথে ইউএসএইডের বাংলাদেশের পরিচালক কার্নিয়া জারুসকিসহ ১০ সদস্যের প্রতিনিধি দলের সদস্যরা উপস্থিত ছিলেন।

দুপুরে বান্দরবানের বাঘমারা এলাকায় একটি পাহাড়ি গ্রামে ইউএসএইডের সাহায্য পুষ্ট প্রকল্পের কাজ পরিদর্শনে যান রাষ্ট্রদূত।

মঙ্গলবার বিকেলে দুদিনের সফরে আমেরিকার রাষ্ট্রদূত রাঙ্গামাটি থেকে বান্দরবানে এসে পৌঁছান। বান্দরবানের চিম্বুক পাহাড়সহ বিভিন্ন এলাকায় উন্নয়ন কাজ পরিদর্শনের কথা রয়েছে তার।

সৌজন্য সাক্ষাৎ শেষে জেলা প্রশাসক আসলাম হোসেন সাংবাদিকদের জানান, পিছিয়ে পরা বান্দরবানে ইউএসএইডের সাহায্য অব্যাহত রাখার পাশাপাশি আরো নতুন নতুন কর্মপরিকল্পনা গ্রহণের জন্য আমরা রাষ্ট্রদূতকে অনুরোধ জানিয়েছি। তারা এ বিষয়ে আশ্বাসও দিয়েছেন।

 

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2023/01/BGB-Rafiq-24-1-23.jpeg

বিপুল পরিমাণ পপিক্ষেত ধ্বংস করল বিজিবি

মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা-আলীকদম : পার্বত্য জেলা বান্দরবানে থানচি উপজেলা গহীণ অরণ্যে মাদক দ্রব্য প্রস্তুতকারক ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/