সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / অর্থনীতি / বাড়ল এলপিজির দাম

বাড়ল এলপিজির দাম

অনলাইন ডেস্ক :
দেশে ভোক্তা পর্যায়ে নভেম্বর মাসের জন্য গ্রাহক পর্যায়ে ১২ কেজির তরলীকৃত পেট্রোলিয়াম গ্যাসের সিলিন্ডারের (এলপিজি) দাম বাড়িয়েছে সরকার। চলতি মাসে ১২ কেজির সিলিন্ডারের দাম হবে ১ হাজার ২৫১ টাকা। গত মাসে ছিল এক হাজার ২০০ টাকা, সে হিসেবে প্রতি ১২ কেজি সিলিন্ডারে দাম বেড়েছে ৫১ টাকা।

বুধবার সকাল ১০টায় ভার্চুয়াল এক সংবাদ সম্মেলনে এলপিজির নতুন এ দাম ঘোষণা করে বিইআরসি চেয়ারম্যান আবদুল জলিল এলপিজির নতুন দাম ঘোষণা করেন। চলতি মাসের জন্য এলপিজির এ দাম নির্ধারণ করা হয়েছে। যা বুধবার দুপুর ১টা থেকে কার্যকর হবে।

জ্বালানি খাতের এই নিয়ন্ত্রক সংস্থা বিইআরসি প্রতি কেজি এলপিজির খুচরা দাম ১০৪ টাকা ২৬ পয়সা নির্ধারণ করেছে। সে অনুযায়ী ৫.৫ কেজি, ১২ কেজি, সাড়ে ১২ কেজি, ১৫, ১৬, ১৮ কেজি, ২০, ২৫, ৩০, ৩৫ কেজি এবং ৪৫ কেজি ওজনের সিলিন্ডারগুলোর দাম ঠিক করা হবে।

উল্লেখ্য যে, সরকারি পর্যায়ে সাড়ে ১২ কেজি সিলিন্ডারের দাম পরিবর্তন হয়নি, সেটি আগের মতো ৫৯১ টাকাই রয়েছে। এর আগে অক্টোবর মাসে জন্য গ্রাহক পর্যায়ে ৩৫ টাকা কমিয়ে ১২ কেজির তরলীকৃত পেট্রোলিয়াম গ্যাস (এলপিজি) সিলিন্ডারের দাম ১ হাজার ২০০ টাকা নির্ধারণ করা হয়েছিল।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

রামুতে তরমুজের দাম চডা :হিমশিম খাচ্ছে ক্রেতারা

  কামাল শিশির; রামু :কক্সবাজারের রামু উপজেলার বিভিন্ন স্থানে পবিত্র মাহে রমজানের শুরুতে বিভিন্ন এলাকায় ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/