সাম্প্রতিক....
Home / জাতীয় / বিএনপির জন্য সংবিধান সংশোধনের প্রশ্নই ওঠে না: আইনমন্ত্রী

বিএনপির জন্য সংবিধান সংশোধনের প্রশ্নই ওঠে না: আইনমন্ত্রী

আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক। ফাইল ছবি

আইনমন্ত্রী অ্যাডভোকেট আনিসুল হক বলেছেন, বিএনপিকে নির্বাচনে আনতে সংবিধান সংশোধনের প্রশ্নই ওঠে না।

৯ ডিসেম্বর শনিবার রাজধানীর গুলিস্তানে মহানগর নাট্যমঞ্চে বাংলাদেশ দলিল লেখক সমিতি আয়োজিত ‘কেন্দ্রীয় কাউন্সিল-২০১৭’ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

আইনমন্ত্রী বলেন, সংবিধানের কোনো পরিবর্তন ছাড়াই নির্বাচন অনুষ্ঠিত হবে। বিএনপি যদি নির্বাচনে আসতে চায় তাহলে দেশের আইন মেনেই নির্বাচনে আসতে হবে। তাদের জন্য নতুন আইন করে নির্বাচনে আনার কোনো প্রশ্নই ওঠে না।

মন্ত্রী বলেন, ১৯৭২ সালে ৪ নভেম্বর বঙ্গবন্ধু গণপরিষদে দাঁড়িয়ে যে সংবিধান দিয়ে গেছেন, সেই সংবিধান অনুযায়ীই নির্বাচন হবে। নির্বাচন করবে নির্বাচন কমিশন। আর সরকারের দায়িত্বে থাকবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর কোনো ব্যত্যয় ঘটবে না। সংবিধান এটাই বলে।

সংবিধান মাফিক কাজ করা হবে উল্লেখ করে আইনমন্ত্রী বলেন, সংবিধান নিয়ে যারা ফুটবল খেলেছিল, যারা দেশকে পাকিস্তান করার চেষ্টা করেছিল, তাদের কোনো কথা, কোনো দাবি আর মানা হবে না।

দলিল লেখকদের বয়সসীমা ৬৫ বছর নির্ধারণকে ‘অনভিপ্রেত’ ও ‘অযৌক্তিক’ আখ্যায়িত করে আইনমন্ত্রীর কাছে তা তুলে নেওয়ার দাবি জানান দলিল লেখক সমিতির সভাপতি নুরুল আলম ভূঁইয়া।

এ প্রসঙ্গে আইনমন্ত্রী বলেন, ‘৬৫ বছর বয়সের শেকল দিয়ে আপনাদের বাঁধা হয়েছিল। আমি অত্যন্ত আনন্দের সাথে ঘোষণা দিচ্ছি, আজকে থেকে সেই ৬৫ বছরের শেকল থাকবে না। সেই জন্য আগামীকাল রোববার পত্র জারি করা হবে। প্রত্যেক সাবরেজিস্ট্রি অফিসে এই পত্র যাবে। তাৎক্ষণিকভাবে এটা জারি হবে।’

এর আগে ২০১৪ সালের ২৬ অক্টোবর এসআরও (স্ট্যাটিচুরি রেগুলেটরি অর্ডার) জারি করে দলিল লেখকদের পেশাগত বয়সসীমা ৬৫ বছর করা হয়। এর আগে ২০০৩ সালের ২৭ মে একইরকম এসআরও জারি করা হলে এর বিরুদ্ধে হাইকোর্টে রিট করে দলিল লেখক সমিতি। আদালত ওই এসআরও স্থগিত করার পাশাপাশি রুল জারি করেছিল।

সংগঠনের সভাপতি মো. নূর আলম ভূঁইয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন- পানিসম্পদ প্রতিমন্ত্রী নজরুল ইসলাম হিরু, আ ক ম বাহাউদ্দিন বাহার, নজরুল ইসলাম বাবু প্রমুখ।

 

সূত্র:শেখ নোমান-priyo.com,ডেস্ক।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

ঈদগাঁওর সংবাদকর্মী আবু হেনা সাগরের মাতা অসুস্থ : দোয়া কামনা 

  বার্তা পরিবেশক : কক্সবাজারে ঈদগাঁও উপজেলার সংবাদকর্মী এম আবুহেনা সাগরের মাতা অসুস্থ হয়ে চট্টগ্রামের ইবনে ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/