সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / ক্রীড়া / বিশ্বকাপের ট্রফি পৌঁছাল রাশিয়ায়

বিশ্বকাপের ট্রফি পৌঁছাল রাশিয়ায়


মস্কোর লুঝনিকি স্টেডিয়ামে বিশ্বকাপ শুরু হতে বাকি আর মাত্র নয় দিন। প্রস্তুত আয়োজক রাশিয়া। প্রস্তুত ফিফাও। তারই জানান দিতে বিশ্বকাপের মূল ট্রফিটিও পৌঁছে গেছে রাশিয়ায়।

জার্মানির কিংবদন্তি ফুটবলার লোথার ম্যাথিয়াস, মস্কোর মেয়র সের্গেই সোবিয়ানিন ও বিশ্বকাপের দূত লিয়াসান উতিয়াশেভা স্বপ্নের এ ট্রফিটি দর্শকদের সামনে উন্মোচন করেন। ইতালিতে ১৯৯০ সালে অনুষ্ঠিত বিশ্বকাপের চ্যাম্পিয়ন জার্মানির খেলোয়াড় ম্যাথিয়াস কালো ব্যাগের ভেতর থেকে ট্রফিটি বের করে সমবেত ফুটবলামোদীদের দেখান। এ সময় বর্ণিল কাপড়ের ফিতা উড়িয়ে মুহূর্তটিকে স্মরণীয় করে রাখা হয়।

মস্কোর লুঝনিকি স্টেডিয়ামে ১৪ জুন স্বাগতিক রাশিয়া ও সৌদি আরবের খেলা দিয়ে মাঠে গড়াবে ২০১৮ বিশ্বকাপ। এক দোভাষির মাধ্যমে ম্যাথিয়াস সমবেত দর্শকদের কাছে ট্রফির মাহাত্ম্য তুলে ধরেন। বিশ্বকাপ জয়ী ম্যাথিয়াস বলেন,‘এখানে মস্কোয় এই বিশেষ ট্রফিটি আপনাদের সামনে তুলে ধরতে পেরে আমি গর্বিত। সারা দুনিয়া জুড়েই বিশ্বকাপ বিশেষ কিছু। দক্ষিণ আমেরিকা থেকে আফ্রিকা, স্ক্যানডিনেভিয়া; ফুটবল খেলোয়াড়রা সমবেত হবে রাশিয়ায়। ১৪ জুন থেকে ১৫ জুলাই পর্যন্ত রাশিয়া হবে সারা দুনিয়ার কেন্দ্র।’

সূত্র:ittefaq.com.bd;ডেস্ক।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

৩ মে; ইতিহাসের এইদিনে; কক্সভিউ ডট কম; https://coxview.com/ezequiel-lavezzi-sports-birth-day/

৩ মে; ইতিহাসের এইদিনে

ইজেকিয়েল ইভান লাভেজ্জি। আজেন্টিনীয় ফুটবলার যিনি সিরি এ’র দল পারি সাঁ-জের্‌মাঁ এবং আর্জেন্টিনা জাতীয় দলে ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/