সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / প্রাকৃতিক ও পরিবেশ / বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষ্যে রোয়াংছড়িতে বৃক্ষরোপন অভিযান অনুষ্ঠিত

বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষ্যে রোয়াংছড়িতে বৃক্ষরোপন অভিযান অনুষ্ঠিত

মোহাম্মদ রফিকুল ইসলাম; বান্দরবান :
পার্বত্য জেলা বান্দরবানের রোয়াংছড়ি উপজেলায় “সবাই মিলে করি পণ, বন্ধ হবে প্লাস্টিক দূষণ” প্রতিপাদ্যের ইউএসএআইডি এর অর্থায়নের ইউএস ফরেষ্ট সার্ভিস কর্তৃক বাস্তবায়িত কমিউনিটি পার্টনারশিপ টু স্ট্রেনদেন সাসটেইনেবল ডেভেল্পমেন্ট প্রোগ্রাম (কম্পাস) এবং আরণ্যক ফাউন্ডেশন ও তহজিংডং সহযোগী সংস্থার উদ্যোগে রোয়াংছড়ি কলেজের একাদশ ছাত্র-ছাত্রীদের নিয়ে দিন ব্যাপি বিভিন্ন আয়োজনে র‍্যালী, আলোচনা সভা, ছাত্র-ছাত্রীদের প্লাস্টিক পণ্য সঠিকভাবে ব্যবস্থাপনা বিষয়ের শিক্ষা হাতে কলমে বিশ্ব পরিবেশ দিবস উদযাপন অনুষ্ঠিত হয়েছে।

৫ জুন (সোমবার) সকাল ১১টায় রোয়াংছড়ি কলেজের একাদশ শ্রেণীর ৩০ জন ছাত্র-ছাত্রীদের ১৫টি দলে বিভক্ত হয়ে কলেজের চারপাশে জমে থাকা ময়লা প্লাস্টিক পাটের ব্যাগে করে সংগ্রহ করে তা সঠিকভাবে সঠিকভাবে জমা করা হয়। পরবর্তীতে ছাত্র-ছাত্রীরা কুইজ প্রতিয়োগিতায় অংশ নেয় এবং ছয়জন ছাত্র-ছাত্রীদের দলকে পুরস্কৃত করা হয়।

এ সময়ে ছাত্র-ছাত্রীদের যথাযথ স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করা হয়। এছাড়া কলেজের অপর একটি ছাত্র-ছাত্রীদের দলকে রোয়াংছড়ি বটতলী বাজারে বিভিন্ন দোকানে গিয়ে সঠিকভাবে প্লাস্টিক পণ্য ব্যবস্থাপনার জন্য দোকানদারদেরকে উদ্বুদ্ধ করা হয়। এই প্রক্রিয়া প্রকল্প কর্মকর্তা এবং কলেজের শিক্ষকগণ পর্যবেক্ষণ করে সেরা উদ্বুদ্ধকারী ছাত্র-ছাত্রী দলকে বেছে নেন এবং ছয়জনকে পুরস্কৃত করার মাধ্যমে ভিন্ন আয়োজনের মধ্য দিয়ে দিবসটি উদযাপিত হয়।

উক্ত বিশ্ব পরিবেশ দিবস অনুষ্ঠানের রোয়াংছড়ি কলেজের ভাইস প্রিন্সিপাল উহাইসিং মারমা সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান চহাইমং মারমা, বিশেষ অতিথি ছিলেন ভাইস চেয়ারম্যান আথুইমং মারমা, আলেক্ষ্যং ইউপি চেয়ারম্যান বিশ্বনাথ তঞ্চঙ্গ্যা, রোয়াংছড়ি সদর ইউপি চেয়ারম্যান মেহ্লাঅং মারমা, রোয়াংছড়ি প্রেসক্লাবের প্রতিনিধি সাথোয়াইঅং মারমা, কম্পাস সিএইচটি এফএলআর প্রকল্পের ব্যবস্থাপক কামরুল ইসলাম।

এছাড়াও আরো উপস্থিত ছিলেন রোয়াংছড়ি কলেজের শিক্ষক ও ছাত্র-ছাত্রী, ইউএসএফএস, আরণ্যক ফাউন্ডেশন ও তহজিংডং প্রতিনিধিবৃন্দসহ প্রমুখ।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

রামুতে তরমুজের দাম চডা :হিমশিম খাচ্ছে ক্রেতারা

  কামাল শিশির; রামু :কক্সবাজারের রামু উপজেলার বিভিন্ন স্থানে পবিত্র মাহে রমজানের শুরুতে বিভিন্ন এলাকায় ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/