সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / ক্রীড়া / বীর বাহাদুর গোল্ডকাপ টুর্ণামেন্টে চ্যাম্পিয়ান ‘হরিণঝিরি লাল সবুজ’

বীর বাহাদুর গোল্ডকাপ টুর্ণামেন্টে চ্যাম্পিয়ান ‘হরিণঝিরি লাল সবুজ’

বীর বাহাদুর গোল্ডেকাপ ফুটবল টুর্ণামেন্টের ফাইনাল খেলায় বিজয়ী টিম হরিণঝিরি লাল সবুজ স্পোটিং ক্লাব একাদশের হাতে প্রাইজমানি, ট্রফি ও মেডেল তুলে দেন পার্বত্যমন্ত্রী।

মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা :
বান্দরবানের লামা উপজেলার সবচেয়ে বড় ফুটবল আসর বীর বাহাদুর গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্ট’র ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে। ২২ জুলাই ২০২২ইং শুক্রবার বিকেলে লামা পৌরসভার চাম্পাতলী ৩২ আনসার ব্যাটেলিয়ন মাঠে ফাইনাল খেলাটি অনুষ্ঠিত হয়। খেলায় প্রায় ২০ হাজার দর্শক উপস্থিত হয়েছে বলে জানিয়েছে আয়োজক কমিটি।

বর্ণাঢ্য আয়োজন ও হাইভোল্টেজ এই খেলায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্টের ফাইনাল খেলায় ২-১ গোলে জয়লাভ করেছেন লামা পৌরসভার “হরিণঝিরি লাল সবুজ স্পোটিং ক্লাব একাদশ”। খেলায় প্রতিদ্বন্দ্বিতা করেন লামা জোত মালিক সমিতি একাদশ।

নির্ধারিত ৮০ মিনিটের খেলায় রেফারির শেষ বাঁশি বাজার আগ পর্যন্ত ২-১ গোল এগিয়ে থেকে মাঠ ছাড়েন হরিণঝিরি লাল সবুজ স্পোটিং ক্লাব একাদশ। খেলা প্রথমার্ধে দুই গোলের দেখা পায় হরিণঝিরি লাল সবুজ স্পোটিং ক্লাব একাদশ। দলের পক্ষে দুইটি গোলই করেন ১১ নাম্বার জার্সি পরিহিত খেলোয়াড় মোঃ বোরহান। আয়োজক কমিটি কর্তৃক বিচারক মন্ডলী তাকে ম্যান অফ দ্যা ম্যাচ ও ম্যান অফ দ্যা টুর্ণামেন্ট ঘোষণা করেন। ২য় আর্ধের শেষ মুহুর্তে ৪ মিনিটের অতিরিক্ত সময়ের ১ গোলের দেখা পায় লামা জোত মালিক সমিতি একাদশ। খেলায় সেরা গোলরক্ষকের পুরস্কার পায় হরিণঝিরি লাল সবুজ স্পোটিং ক্লাব একাদশের গোলরক্ষক জিসান। খেলার শুরু থেকে উভয় দল দর্শকদের সুন্দর খেলা উপহার দেন।

খেলায় বিজয়ী দল হরিণঝিরি লাল সবুজ স্পোটিং ক্লাব একাদশকে টুর্ণামেন্ট পরিচালনা কমিটির পক্ষ থেকে ১ লক্ষ টাকা প্রাইজমানি, পার্বত্য মন্ত্রীর পক্ষ থেকে ১৫ হাজার টাকা, বিজয়ী ট্রফি ও মেডেল প্রদান করা হয়। রানার্সআপ দল লামা জোত মালিক সমিতি একাদশকে টুর্ণামেন্ট পরিচালনা কমিটির পক্ষ থেকে ৫০ হাজার টাকা প্রাইজমানি, পার্বত্য মন্ত্রীর পক্ষ থেকে ১০ হাজার টাকা, রানার্সআপ ট্রফি ও মেডেল প্রদান করা হয়। গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্টের ফাইনাল খেলা উপভোগ করতে লামা উপজেলা সহ বান্দরবান ও কক্সবাজার জেলার বিভিন্ন প্রান্ত থেকে প্রায় ২০ হাজার ফুটবলপ্রেমি দর্শক মাঠে উপস্থিত হয়।

টুর্ণামেন্ট পরিচালনা কমিটির আহবায়ক ডাঃ অমর চৌধুরীর সভাপতিত্বে ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। বিশেষ অতিথি ছিলেন, বান্দরবান জেলার অতিরিক্ত পুলিশ সুপার অশোক কুমার পাল, ৩২ আনসার ব্যাটেলিয়ন এর অধিনায়ক মোঃ আনোয়ারুল আজিম, লামা উপজেলা চেয়ারম্যান মোস্তফা জামাল, লামা উপজেলা নির্বাহী অফিসার মোঃ মোস্তফা জাবেদ কায়সার, লামা পৌরসভার মেয়র মোঃ জহিরুল ইসলাম, বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সদস্য মোজাম্মেল হক বাহাদুর, তিং তিং, ফাতেমা পারুল, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড বান্দরবানের নির্বাহী প্রকৌশলী মোঃ ইয়াছিন আরাফাত, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বাথোয়াইচিং মার্মা, সহ-সভাপতি প্রশান্ত ভট্টাচার্য, বিজয় কান্তি আইচ সহ প্রমূখ।

পার্বত্যমন্ত্রী বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা খেলা-ধূলার মাধ্যমে মাদকমুক্ত সমাজ বির্নিমাণে যে উদ্যোগ নিয়েছেন তা সত্যিই প্রশংসনীয়। শিক্ষার্থীদের পড়ালেখার পাশাপাশি খেলা-ধূুলার প্রতি মনোযোগী হতে হবে। কেননা খেলাধূলা শিক্ষার্থীদের সুস্থ রাখতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। তিনি আয়োজক কমিটিকে সুন্দর আয়োজনের জন্য ধন্যবাদ দেন এবং খেলার পরিচালনা ব্যয় হিসাবে ১ লক্ষ টাকা অনুদান প্রদান করেন।

এদিকে পার্বত্যমন্ত্রী সকাল ১০টায় উপস্থিত হয়ে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের মধুঝিরিস্থ নতুন নির্মিত রেস্ট হাউজ সহ বিভিন্ন উন্নয়ন প্রকল্পের শুভ উদ্বোধন করেন। বেলা ১১টায় তিনি উপজেলা পরিষদ হলরুমে লামা উপজেলায় ভূমি ও গৃহহীন ৩৬ পরিবারের মাঝে ঘরের কবুলিয়ত ও চাবি হস্তান্তর করেন।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2023/04/Thermometer-Hit-Hot.jpg

বৃষ্টির সম্ভাবনা নেই, রাতে বাড়বে গরম

অনলাইন ডেস্ক : ঢাকাসহ দেশের কোনো বিভাগেই বৃষ্টি হওয়ার সম্ভাবনা নেই বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর। ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/