সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / আন্তর্জাতিক / ব্রিটেনে মুসলিমবিরোধী দলের ফেসবুক বন্ধ: তেরেসা মে’র অভিনন্দন

ব্রিটেনে মুসলিমবিরোধী দলের ফেসবুক বন্ধ: তেরেসা মে’র অভিনন্দন

ব্রিটেনের একটি মুসলিমবিরোধী দলের সবগুলো ফেসবুক অ্যাকাউন্ট বন্ধ করে দিয়েছে ফেসবুক কর্তৃপক্ষ। ফেসবুক কর্তৃপক্ষ জানিয়েছে, ‘ব্রিটেন ফার্স্ট’ নামের এই দলটি একাধিকার ফেসবুক ব্যবহারের নীতিমালা ভঙ্গ করেছে। এদিকে, ব্রিটেনের প্রধানমন্ত্রী তেরেসা মে হাউস অব কমন্স-এ ফেসবুকের ওই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন।

চলতি মাসের শুরুতে ধর্মীয় নিপীড়নের অভিযোগে ‘ব্রিটেন ফার্স্ট’-এর প্রধান পল গোল্ডিং এবং জেডা ফ্রান্সেনকে কারাদণ্ড দেয়া হয়।

এই দলের ফেসবুক পেজকে ২০ লক্ষেরও বেশি মানুষ লাইক দিয়েছেন।

ফেসবুক কর্তৃপক্ষ বলছে, ‘এখন ‘ব্রিটেন ফার্স্ট’-এর নেতারা স্বনামে বা বেনামে নতুনভাবে কোনো পেজও চালু করতে পারবেন না। ওই সংগঠনের ফেসবুক পাতায় যেসব ছবি এবং ভিডিও রয়েছে সেগুলো মুসলমানদের বিরুদ্ধে ঘৃণা ছড়াতে উৎসাহিত করে।

এদিকে, ব্রিটেনের প্রধানমন্ত্রী তেরেসা মে হাউস অব কমন্স-এ ফেসবুকের ওই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন। অন্য প্রযুক্তি কোম্পানিগুলোও একই ধরনের পদক্ষেপ নেবে বলে তিনি আশা করেন।

লন্ডনের মেয়র সাদিক খান বলেছেন, ‘ব্রিটেন ফার্স্ট’ একটি নীচ এবং বিদ্বেষপূর্ণ সংগঠন’।

প্রসঙ্গত, ‘ব্রিটেন ফার্স্ট’-র ফেসবুক পাতায় এই দলের একজন নেতার ছবিতে লেখা ছিল: ‘আমি মুসলমানবিরোধী এবং এর জন্য আমি গর্বিত।’ আরেকটি ছবির ক্যাপশনে মুসলমানদের পশুর সাথে তুলনা করা হয়েছে। সেখানে বেশকয়েকটি ভিডিও পোস্ট করা হয়েছে যার উদ্দেশ ছিল মুসলমানদের সম্পর্কে যাতে বিদ্বেষপূর্ণ মন্তব্য পোস্ট করা যায়।

সূত্র:globetodaybd.com;ডেস্ক।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

ঈদগাঁওর সংবাদকর্মী আবু হেনা সাগরের মাতা অসুস্থ : দোয়া কামনা 

  বার্তা পরিবেশক : কক্সবাজারে ঈদগাঁও উপজেলার সংবাদকর্মী এম আবুহেনা সাগরের মাতা অসুস্থ হয়ে চট্টগ্রামের ইবনে ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/