সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / আন্তর্জাতিক / ভারত সাফ যা জানিয়ে দিল রোহিঙ্গা ইস্যুতে

ভারত সাফ যা জানিয়ে দিল রোহিঙ্গা ইস্যুতে

সংগৃহীত ফটো

রোহিঙ্গা সংকট নিয়ে বাংলাদেশ ও মিয়ানমারের মধ্যে ভারত কোনো মধ্যস্ততা করবে না তা সাফ জানিয়ে দিয়েছে ভারত। মিডিয়া রিপোর্টকে কেন্দ্র করে এধরনের সম্ভাবনার কথা নাকচ করে দিয়েছে ভারতের পররাষ্ট্রমন্ত্রণালয়। ভারতের এধরনের কোনো পরিকল্পনা নেই বলেও জানানো হয়েছে। বরং ভারত শুধু রোহিঙ্গাদের সাহায্য দিচ্ছে মানবিক দিকটি বিবেচনা করে। স্পুটনিক

ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র রাভিশ কুমার এ প্রসঙ্গে আরো বলেন, ইনসানিয়াত অপারেশনের আওতায় মিয়ানমারে নির্যাতন হয়ে যে সব পরিবার বাংলাদেশে আসছে তাদের সহায়তা করা হচ্ছে। তবে তিনি ‘রোহিঙ্গা’ শব্দটি উচ্চারণ করেননি।

তিনি বলেন, বাংলাদেশ ও মিয়ানমারের মধ্যে ঘনিষ্ঠ সম্পর্ক বিদ্যমান। পরিস্থিতি মোকাবেলায় দুটি দেশ চেষ্টা করে যাচ্ছে। আমরা বাংলাদেশকে এ সংকট নিরসনে সাহায্য করতে প্রতিশ্রুতিবদ্ধ। তবে ভারতকে বাংলাদেশ রোহিঙ্গা সংকট নিরসনে মিয়ানমারের ওপর চাপ সৃষ্টি জন্যে যে বলেছিল তাও জানান কুমার।

৫ লাখেরও বেশি রোহিঙ্গা মুসলমান মিয়ানমারে হত্যাযজ্ঞ ও নির্বিচারে নির্যাতনের শিকার হয়ে গত ১ মাসে বাংলাদেশে আশ্রয় নেওয়ার পর এখনো দেশটি থেকে এধরনের নির্যাতিত মানুষের আসা অব্যাহত রয়েছে এবং এ বিষয়টি বাংলাদেশ সরকারের ওপর চাপ সৃষ্টি করেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইতোমধ্যে এ সংকট নিরসনে আন্তর্জাতিক সম্প্রদায়ের কাছে উদাত্ত আহবান জানিয়েছে।

সূত্র:deshebideshe.com,ডেস্ক।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2023/04/Thermometer-Hit-Hot.jpg

বৃষ্টির সম্ভাবনা নেই, রাতে বাড়বে গরম

অনলাইন ডেস্ক : ঢাকাসহ দেশের কোনো বিভাগেই বৃষ্টি হওয়ার সম্ভাবনা নেই বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর। ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/