সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / অপরাধ ও আইন / মাকে বাড়ি বুঝিয়ে দিতে তুরিন আফরোজকে আদালতের শোকজ

মাকে বাড়ি বুঝিয়ে দিতে তুরিন আফরোজকে আদালতের শোকজ

https://i0.wp.com/coxview.com/wp-content/uploads/2022/06/Turin-Afroz.jpg?resize=585%2C357&ssl=1অনলাইন ডেস্ক :
রাজধানীর উত্তরায় পৈত্রিক পাঁচতলা বাড়ি মা শামসুন নাহার ও ভাই শাহনওয়াজ আহমেদ শিশিরকে কেন বুঝিয়ে দেওয়া হবে না, সে বিষয়ে ব্যারিস্টার তুরিন আফরোজকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছেন আদালত।

সোমবার (১৩ জুন) ঢাকার পঞ্চম যুগ্ম জেলা জজ আদালতের বিচারক জি. এম নাজমুছ মাহাদাৎ এ শোকজ নোটিশ জারি করেন। আগামী ১০ দিনের মধ্যে তুরিন আফরোজকে এ নোটিশের জবাব দেওয়ার নির্দেশ দেওয়া হয়।

তুরিন আফরোজের মা ও ভাইয়ের আইনজীবী ব্যারিস্টার মো. মনজুর রাব্বী এ শুনানি করেছেন। বিষয়টি নিশ্চিত তিনি জানান, উত্তরার পাঁচতলা বাড়িটি কেন তুরিন আফরোজ তার মা ও ভাইকে বুঝিয়ে দেবেন না, সেটির কারণ দেখানোর জন্য নোটিশ দেওয়া হয়েছে। গত ১০ জুন এ বিষয়ে শুনানি হয়। পরে সোমবার আদালত কারণ দর্শানোর আদেশ দেন।

অভিযোগ রয়েছে, উত্তরার পাঁচতলা বাড়ি জোরপূর্বক দখল করে নিজের মা ও ভাইকে বের করে দিয়েছেন ব্যারিস্টার তুরিন আফরোজ। ওই সম্পত্তির বিষয়ে ঢাকার পঞ্চম যুগ্ম জেলা জজ আদালতে তুরিন আফরোজ এবং তার মা ও ভাইয়ের পৃথক দুটি দেওয়ানী মামলা চলমান রয়েছে। ২০১৭ সালে তারা পাল্টাপাল্টি এ মামলা করেন।

এর মধ্যে তুরিন আফরোজের করা মামলায় বিবাদী হিসেবে তার মা ও ভাই মামলা নিষ্পত্তি না হওয়া পর্যন্ত উত্তরার বাড়ি নিজেদের অনুকূলে বুঝিয়ে দিতে আবেদন করেন। সেই আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারক এ নোটিশ ইস্যু করেন।

উল্লেখ্য যে, ব্যারিস্টার তুরিন আফরোজ ২০১৭ সালের ১১ মে নিষেধাজ্ঞার একটি মামলা করেন তার ভাই শাহনেওয়াজ আহমেদ শিশিরের বিরুদ্ধে। এরপর আদালত ২০১৮ সালের ৮ মে উভয় পক্ষকে স্থিতাবস্থাসহ শান্তি-শৃঙ্খলা বজায় রাখার আদেশ দেন। ২০১৯ সালের ১৪ জুন রাতে ব্যারিস্টার তুরিন আফরোজের উত্তরা বাসার নিচে তার ভাই বাসার দারোয়ানের সঙ্গে হট্টগোল, চিৎকার-চেঁচামেচি করে জোরপূর্বক বাসায় প্রবেশ করার চেষ্টা করেন এবং বিভিন্ন ধরনের হুমকি দেন। ওই ঘটনায় তুরিন আফরোজ উত্তরা পশ্চিম থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2023/04/Thermometer-Hit-Hot.jpg

বৃষ্টির সম্ভাবনা নেই, রাতে বাড়বে গরম

অনলাইন ডেস্ক : ঢাকাসহ দেশের কোনো বিভাগেই বৃষ্টি হওয়ার সম্ভাবনা নেই বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর। ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/