সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / মুক্তির অপেক্ষায় ‘রেডিও’

মুক্তির অপেক্ষায় ‘রেডিও’

অনলাইন ডেস্ক :

মুক্তির অপেক্ষায় মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্র ‘রেডিও’। বাংলাদেশের ইতিহাসের অন্যতম অধ্যায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ‌ঐতিহাসিক ভাষণকে কেন্দ্র করে অনন্য মামুন নির্মাণ করেছেন পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র ‘রেডিও’।

এ ছবির গল্প ১৯৭০ দশকের শুরুর দিকে। ওই সময়ে রেডিওতে বঙ্গবন্ধুর ভাষণ শোনাকে কেন্দ্র করে মোয়াজ্জেম হোসেন চৌধুরী প্রযোজিত রেডিও চলচ্চিত্রটির সাজানো হয়েছে গল্প।

ছবিটির সংলাপ রচয়িতা জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নাটক ও নাট্যতত্ত বিভাগের শিক্ষক আনন জামান। ছবিটির চিত্রনাট্য ও পরিচালনা করেছেন অনন্য মামুন। মোয়াজ্জেম হোসেন চৌধুরী প্রযোজিত তরঙ্গ প্রডাকশন ব্যানারে নির্মিত হচ্ছে রেডিও।

https://i0.wp.com/coxview.com/wp-content/uploads/2023/02/Entertainment-Poster-Radio-1.jpg?resize=560%2C344&ssl=1

ছবিটির শ্যুটিং শুরু হয় ২০২২ সালের ফেব্রুয়ারিতে। মানিকগঞ্জের হরিরামপুরের বাহাদুরপুর ঘাটের একটি বিচ্ছিন্ন চরে শুটিং হয়েছে রেডিওর। পুরো চরে ছিল দূরে দূরে দু একটি বাড়ি ঘর। গল্পের সঙ্গে লোকেশনটি বেশ সমৃদ্ধ ছিল। রেডিও ছবিটিতে নহবৎ চরিত্রে অভিনয়ে করেছেন রিয়াজ আহমেদ, রুপালি চরিত্রে জাকিয়া বারি মম। আরো অভিনয় করেছেন নাদের চৌধুরী, লুৎফর রহমান জর্জ, শফিকুল আলম বাবু, এলিনা শাম্মি, রওনক রিপন, তানজিলা হক মাইশা, রাশেদ আল মামুন, ইলমা সহাসিন ও অন্যান্ন শিল্পী।

রেডিও চলচ্চিত্রে ২টি গান কন্ঠ দিয়েছেন কুমার বিশ্বজিৎ ও পর্ণা আর দাস (হিমাদ্রিতা)। সঙ্গীত করেছেন ইমন সাহা। গীতিকার মোহাম্মদ আরিফ ইকবাল। সিনেমাটি ১৬ ফেব্রুয়ারি বিনা কর্তনে আনকাট সেন্সর ছাড়পত্র পেয়েছে। সবকিছু ঠিক থাকলে আগামী মার্চের প্রথম সপ্তাহে চলচ্চিত্রটি দেশের প্রেক্ষগৃহে মুক্তি পাবে রেডিও।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2023/04/Thermometer-Hit-Hot.jpg

বৃষ্টির সম্ভাবনা নেই, রাতে বাড়বে গরম

অনলাইন ডেস্ক : ঢাকাসহ দেশের কোনো বিভাগেই বৃষ্টি হওয়ার সম্ভাবনা নেই বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর। ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/