সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / মেয়র ছাড়া কক্সবাজার পৌরসভা লেনদেন নেই : ফাঁকা কার্যালয়

মেয়র ছাড়া কক্সবাজার পৌরসভা লেনদেন নেই : ফাঁকা কার্যালয়

Coxsbazar Pourashavaদীপক শর্মা দীপু; কক্সভিউ:

কক্সবাজার পৌরসভায় এখন কোন মেয়র নেই। মেয়র ছাড়াই চলছে কক্সবাজার পৌরসভার কার্যক্রম। গত দু’দিন কোন লেনদেন হয়নি। এতে কার্যক্রমে অনেকটা স্থবিরতা দেখা দিয়েছে। পৌরসভার কার্যালয় ছিল ফাঁকা।

২৪ নভেম্বর স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে সরওয়ার কামালকে কক্সবাজার পৌরসভার মেয়রের পদ থেকে সাময়িকভাবে বহিস্কারের আদেশ জারি করে। একই আদেশে স্থানীয় সরকার তিনদিনের মধ্যে প্যানেল মেয়র-১ জিসান উদ্দিনকে কক্সবাজার পৌরসভার মেয়রের দায়িত্বভার হস্তান্তরের নির্দেশ দেয়া হয়। কিন্তু ২৬ নভেম্বর পর্যন্ত জিসান উদ্দিন দায়িত্বভার গ্রহণ করতে পারেননি। ফলে ২৪ থেকে ২৬ নভেম্বর তিনদিন মেয়র বিহীন ছিল কক্সবাজার পৌরসভা।

শুক্রবার ও কাল শনিবার সাপ্তাহিক ছুটির দিন। ২৯ নভেম্বর কার্য দিবস রোববারের মধ্যে জিসান দায়িত্বভার গ্রহণ করতে না পারলে ভারপ্রাপ্ত মেয়র এর পদটি সটকে যাবে। এছাড়া সরওয়ার কামালের মতো নাশকতা মামলার আসামী হয়েছেন জিসান উদ্দিন ও দ্বিতীয় প্যানেল মেয়র রফিকুল ইসলাম। এতেও আইনি জটিলতায় পড়ে উক্ত ২ কাউন্সিলর হাবু-ডুবু খেতে হচ্ছে। কক্সবাজার পৌরসভার মেয়রের দায়িত্বে কে আসছে, কখন আসছে তা নিশ্চিত করে বলা সম্ভব হচ্ছে না। তাই কক্সবাজার পৌরসভাকে মেয়রবিহীন থাকতে হবে বেশ কিছুদিন। তবে নাটকিয়তায় সহসা কেউ দায়িত্বভার নিতে পারেন এমন কথা বাতাসে ঘুরে বেড়াচ্ছে।

কক্সবাজার পৌরসভার কার্যক্রমে স্থবিরতার বিষয়ে প্রশাসনিক কর্মকর্তা আজাদ বলেন, এখনো পর্যন্ত চেকে স্বাক্ষর করার ক্ষমতা যেহেতু কেউ পাই নাই। তাই বলা যেতে পারে মেয়র পদটি শূন্য রয়েছে। আর্থিক লেনদেন বিশেষ করে ব্যাংক থেকে টাকা উত্তোলন কার্যক্রম ব্যতিত অন্যান্য কার্যক্রম স্বাভাবিকভাবে চলছে। জাতীয়তা সনদপত্র, জন্ম নিবন্ধন, বিভিন্ন বিল গ্রহণে কোন বাধা নেই। তাই নাগরিকরা সেবা পাওয়া থেকে বঞ্চিত হচ্ছে না।

জানা যায়, মেয়রের বিষয়টি নিয়ে অধিকাংশ কাউন্সিলর পৌরসভায় আসছেন না। এতে নাগরিকরা তাদের সেবা পাওয়া থেকে বঞ্চিত হচ্ছে। এভাবে চললে পৌরসভার উপর আস্থা হারাবে পৌরবাসী।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2023/01/BGB-Rafiq-24-1-23.jpeg

বিপুল পরিমাণ পপিক্ষেত ধ্বংস করল বিজিবি

মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা-আলীকদম : পার্বত্য জেলা বান্দরবানে থানচি উপজেলা গহীণ অরণ্যে মাদক দ্রব্য প্রস্তুতকারক ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/