সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / ক্রীড়া / ম্যারাডোনার দুই রেকর্ড ছুঁলেন মেসি

ম্যারাডোনার দুই রেকর্ড ছুঁলেন মেসি

অনলাইন ডেস্ক :

মেক্সিকোর বিপক্ষে গোল ও অ্যাসিস্ট করে আর্জেন্টিনাকে দারুণ এক জয় এনে দিয়েছেন লিওনেল মেসি। শনিবার (২৬ নভেম্বর) রাতে লুসাইল স্টেডিয়ামে মেক্সিকোকে ২-০ গোলে হারিয়ে বিশ্বকাপে নিজেদের আশা টিকিয়ে রাখে মেসিরা। দুর্দান্ত এই জয়ের দিন ম্যারাডোনার দুই রেকর্ড স্পর্শ করেছেন মেসি।

বিশ্বকাপে আর্জেন্টিনার হয়ে সর্বোচ্চ ২১ ম্যাচ খেলার রেকর্ডটি এতো দিন ছিল দিয়াগো ম্যারাডোনার একার।ম্যারাডোনা ১৯৮২ থেকে ১৯৯৪ পর্যন্ত মোট ৪টি বিশ্বকাপে মাঠে খেলেছিলেন। তবে আর্জেন্টিনার কাপ্তান মেসি ২০০৬ থেকে ২০২২ পর্যন্ত মোট ৫টি বিশ্বকাপে মাঠে নেমে ছাড়িয়ে গেছেন বিদায়ী এই কিংবদন্তিকে। মেক্সিকোর বিপক্ষে শনিবার রাতের ম্যাচটি ছিল বিশ্বকাপে মেসিরও ২১তম ম্যাচ।

৩০ নভেম্বর পোল্যান্ডের ম্যাচে মাঠে নামলে মেসি হয়ে যাবেন আর্জেন্টিনার হয়ে বিশ্বকাপে সবচেয়ে বেশি ম্যাচ খেলা ফুটবলার।

মেসি আরেকটি রেকর্ডে ভাগ বসিয়েছেন। আর্জেন্টিনার হয়ে ম্যারাডোনার সঙ্গে বিশ্বকাপে সর্বোচ্চ গোলদাতা এখন মেসিও। মেসি স্পর্শ করেছেন বিশ্বকাপে ম্যারাডোনার গোলের রেকর্ডও।

১৯৮৬ সালের বিশ্বকাপের নায়ক ম্যারাডোনা বিশ্বকাপে মোট ৮টি গোল করেছিলেন। পাঁচ বিশ্বকাপে খেলা মেসির মোট গোলসংখ্যাও এখন ৮টি। আর ১টি পেলেই ম্যারাডোনাকে টপকে যাবেন মেসি। ম্যারাডোনার রেকর্ডে ভাগ বসালেও ম্যারাডোনার মতো বিশ্বকাপ জেতা হয়নি মেসির। মেসি কি পারবেন এবারের বিশ্বকাপ জিততে? সেটা সময়ই বলে দেবে।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

রামুতে তরমুজের দাম চডা :হিমশিম খাচ্ছে ক্রেতারা

  কামাল শিশির; রামু :কক্সবাজারের রামু উপজেলার বিভিন্ন স্থানে পবিত্র মাহে রমজানের শুরুতে বিভিন্ন এলাকায় ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/