সাম্প্রতিক....
Home / জাতীয় / রবিবারের মধ্যে হাইকোর্টে বেঞ্চ পুনর্গঠন করা না হলে আদালত বর্জনের ঘোষণা

রবিবারের মধ্যে হাইকোর্টে বেঞ্চ পুনর্গঠন করা না হলে আদালত বর্জনের ঘোষণা

https://i0.wp.com/coxview.com/wp-content/uploads/2021/01/Manobbandhon-13-1-21.jpg?resize=620%2C322&ssl=1

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির মূল ভবনের সামনে সাধারণ আইনজীবীদের ব্যানারে এ মানববন্ধন।

রবিবারের মধ্যে হাইকোর্টে বেঞ্চ পুনর্গঠন করা না হলে আদালত বর্জনের ঘোষণা দেওয়া হয় এবং বেঞ্চ পুনর্গঠনের দাবীতে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির মূল ভবনের সামনে সাধারণ আইনজীবীদের ব্যানারে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগে নির্দিষ্ট এখতিয়ার সম্পন্ন কয়েকটি বেঞ্চ পুনর্গঠনের দাবিতে মানববন্ধন করেছেন আইনজীবীরা। আগামী রোববারের মধ্যে এসব বেঞ্চ পুনর্গঠন করা না হলে আদালত বর্জনের ঘোষণাও দেওয়া হয়েছে।

বুধবার (১৩ জানুয়ারি) দুপুরে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির মূল ভবনের সামনে সাধারণ আইনজীবীদের ব্যানারে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সম্পাদক মোমতাজ উদ্দিন আহমেদ মেহেদীর নেতৃত্বে অনুষ্ঠিত মানববন্ধনে অবিলম্বে আগাম জামিন শুনানির এখতিয়ার সম্পন্ন ফৌজদারি মোশন বেঞ্চ, রিট মোশন বেঞ্চ ও দেওয়ানি মোশন বেঞ্চ বৃদ্ধির দাবি জানানো হয়।

আইনজীবীদের দাবি, প্রায় তিন-চার মাস আগে সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের দুজন বিচারপতিকে আপিল বিভাগের বিচারপতি হিসেবে নিয়োগ দেয়া হয়। ওই দুই বিচারপতি আপিল বিভাগে নিয়োগ পাওয়ার পর থেকেই উচ্চ আদালতের রীট ও ক্রিমিনাল মোশন বেঞ্চ স্থবির হয়ে আছে।

ন্যায় বিচার পাওয়া বিচারপ্রার্থী জনগণের সাংবিধানিক অধিকার উল্লেখ করে মানববন্ধনের আহ্বায়ক অ্যাডভোকেট মোমতাজ উদ্দিন আহমেদ মেহেদী বলেন, বিচারপ্রার্থী জনগন ও সুপ্রিম কোর্টের আইনজীবীদের পক্ষে মাননীয় প্রধান বিচারপতির কাছে আমার অনুরোধ আগামী রবিবারের মধ্যে কয়েকটি দেওয়ানি ও ফৌজদারিসহ কয়েকটি রিট মোশন বেঞ্চ পুনর্গঠন করুন।

একইসঙ্গে রবিবারের মধ্যে উল্লেখিত বেঞ্চসমূহ পুনর্গঠন না করা হয় তবে আগামী বৃহস্পতিবার (২১ জানুয়ারি) আধা বেলা আদালত বর্জনের ঘোষণা দেওয়া হয়েছে মানববন্ধনে।

 

 

সূত্র: lawyersclubbangladesh.com – ডেস্ক।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2018/11/Election-Parlament.jpg

জাতীয় সংসদ নির্বাচন ২০২৪ বিজয়ী যাঁরা

অনলাইন ডেস্ক :দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ২৯৯টি আসনের মধ্যে আওয়ামী লীগ পেয়েছে ২২৪টি আসন। অন্যদিকে ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/