সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / ধর্মীয় / রামুতে জশনে জুলুসে ঈদে মিলাদুন্নবী (সঃ) পালিত

রামুতে জশনে জুলুসে ঈদে মিলাদুন্নবী (সঃ) পালিত

কামাল শিশির; রামু :

কক্সবাজারের রামুতে ১২ই রবিউল আউয়াল পবিত্র ঈদে মিলাদুন্নবী (সাঃ) উদযাপন উপলক্ষে আহলে সুন্নাত ওয়াল জামাআত, আনজুমান-এ নকশবন্দিয়া মুজাদ্দেদিয়া বাংলাদেশ, কক্সবাজার জেলা ও রামু উপজেলার যৌথ উদ্দ্যোগে জশনে জুলুস, র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (৯ অক্টোবর) সকাল সাড়ে নয়টার দিকে রামু উপজেলা পরিষদ চত্বর থেকে জশনে জুলুস (ধর্মীয় শোভাযাত্রা) শুরু হয়। র‍্যালিটি রামুর কয়েকটি সড়ক প্রদক্ষিণ করে ফায়ার সার্ভিস সংলগ্ন মাসুমিয়া ইসলামিয়া সুন্নিয়া মাদ্রাসায় গিয়ে শেষ হয়।

জশনে জুলুসের নেতৃত্ব দিয়েছেন আহলে সুন্নাত ওয়াল জামাতের প্রেসিডিয়াম সদস্য মুফতি সৈয়দ মোহাম্মদ উল্লাহ নকশাবন্দী।

জশনে জুলুসের প্রথম দিকে দৃষ্টিনন্দন বড় বড় হরফে লেখা ছিল ‘ইয়া নবী ছালামু আলাইকা’, ‘ইয়া রাসূল ছালামু আলাইকা’। আহলে সুন্নাত ওয়াল জামাআত, আনজুমান-এ নকশবন্দিয়া মুজাদ্দেদিয়া কক্সবাজার জেলা ও রামু উপজেলার যৌথ ব্যবস্থাপনায় জশনে জুলুসে অংশগ্রহণকারীরা কলেমা খচিত পতাকা, প্ল্যাকার্ড, ফেস্টুন ছাড়াও বাংলাদেশের জাতীয় পতাকা বহন করে।

র‍্যালিতে অংশগ্রহণকারীরা নারায়ে তকবির, নারায়ে রেসালতের স্লোগানে স্লোগানে রামুর রাজপথ মুখরিত করে তোলে। জুলুছ শেষে মুসলিম জনতা মিলাদ মাহফিলে অংশ নেন।

এসময় বক্তব্য রাখেন রামু উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগ সভাপতি সোহেল সরওয়ার কাজল, প্রধান বক্তা জনপ্রিয় ইসলামিক আলোচক মুফতি মোহাম্মদ আবদুল আজিজ রজভী, ঘোনারপাড়া ইসলামিয়া সুন্নিয়া দাখিল মাদ্রাসা’র প্রতিষ্ঠাতা মুফতি আব্দুর রশিদ হক্কানি, মাওলানা আব্দুল্লাহ সাহেদ, উপজেলা আওয়ামীলীগ এর সাধারণ সম্পাদক শামসুল আলম মন্ডল, রাজারকুল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জনাব মুফিজুর রহমান মুফিজ, ছাত্রসেনা কেন্দ্রীয় পরিষদের সহ-সভাপতি খাঁজা মোহাম্মদ বাঁকিবিল্লাহ, এস এম নিয়ামত উল্লাহ, মাওলানা তারেকুল ইসলাম নূরী, দানেশুল আলম নক্শবন্দী, মাওলানা শোয়েব উল্লাহ, হোসাইন সানি, মাওলানা রেজাউল করিম প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, দু-জাহানের বাদশা নবী হযরত মোহাম্মদ সাঃ এই দিনে পৃথিবীতে আগমন করেন। রাসূল (সঃ) এর আগমনের ফলে পৃথিবীর অন্ধকার মুছে যায়। নেমে আসে শান্তি। যেই নবীর আগমন না হলে পৃথিবীর সৃষ্টি হতো না। অবসান ঘটতোনা জাহেলিয়া যুগের সেই নবীর আগমনে আমরা খুশি না হয়ে আর কেই বা খুশি হবে। মিলাদ মাহফিল শেষে উপস্থিত মুসলিম জনতাদের তবররুক বিতরণ করা হয়।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2024/04/Election-Sayed-Alam-Sagar-21-4-24.jpeg

ঈদগাঁও ইউপির চেয়ারম্যান ছৈয়দ আলম নির্বাচনী জনমত জরিপে এগিয়ে

  নিজস্ব প্রতিনিধি; ঈদগাঁও :কক্সবাজারের ঈদগাঁও ইউনিয়ন পরিষদের নির্বাচনে এবার ভিন্ন পরিসরে প্রচারণায় চালিয়ে যাচ্ছেন ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/