সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / রামুতে ৭ দিন ব্যাপী বঙ্গবন্ধু উৎসব শুরু ১১ জানুয়ারি

রামুতে ৭ দিন ব্যাপী বঙ্গবন্ধু উৎসব শুরু ১১ জানুয়ারি

https://i0.wp.com/coxview.com/wp-content/uploads/2021/01/Bangabandhu-Shekh-Mozibur-100-years.jpg?resize=540%2C326&ssl=1

কামাল শিশির; রামু :

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকীতে কক্সবাজারের রামুতে ৭দিন ব্যাপী ‘বঙ্গবন্ধু উৎসব’ উদ্বোধন হচ্ছে ১১ জানুয়ারি। কক্সবাজার-৩ আসনের জাতীয় সংসদ সদস্য সাইমম সরওয়ার কমলের নেতৃত্বে এ উৎসব আয়োজন করছে রামু উপজেলার আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন সমুহের সমন্বয়ে গঠিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উৎসব উদযাপন পরিষদ, রামু।

বঙ্গবন্ধু উৎসবকে বর্ণাঢ্য, উৎসবমুখর ও সফলভাবে সম্পন্ন করতে ইতিপূর্বে বাংলাদেশ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ, সামাজিক, সাংস্কৃতিক, ক্রীড়া, সাহিত্য, সাংবাদিক ও পেশাজীবি সংগঠনের নেতৃবৃন্দের সমন্বয়ে সাইমুম সরওয়ার কমল এমপিকে চেয়ারম্যান, সাবেক উপজেলা চেয়ারম্যান ও উপজেলা যুবলীগ সভাপতি রিয়াজ উল আলমকে মহাসচিব করে ৫০১ সদস্য বিশিষ্ট কার্যকরী ও বিভিন্ন উপ-পরিষদ এবং ১০১ সদস্য বিশিষ্ট উপদেষ্টা পরিষদ গঠন করা হয়েছে।

১১ জানুয়ারি বিকাল ৪ টায় রামু স্টেডিয়ামে অনুষ্ঠিতব্য বঙ্গবন্ধু উৎসবের শুভ উদ্বোধন করবেন কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, কক্সবাজার পৌরসভার মেয়র মুজিবুর রহমান। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন কক্সবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি (ভারপ্রাপ্ত) এড: ফরিদুল ইসলাম চৌধুরী। সভাপতিত্ব করবেন কক্সবাজার জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা জাফর আলম চৌধুরী।

বঙ্গবন্ধু উৎসবে ১২ জানুয়ারি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান লে. কর্ণেল (অবঃ) ফোরকান আহমদ এলডিএমসি, পিএসসি।

১৩ জানুয়ারি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনের সংসদ সদস্য জাফর আলম বিএ অনার্স এমএ।

১৪ জানুয়ারি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক এড: সিরাজুল মোস্তফা।

১৫ জানুয়ারি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ এমপি।

১৬ জানুয়ারি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন।

১৭ জানুয়ারি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক, মাননীয় প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিষ্টার বিপ্লব বড়ুয়া।

সাতদিন ব্যাপী বঙ্গবন্ধু উৎসবের মঞ্চে প্রতিদিন বিকাল থেকে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ বিষয়ে কবিতা, ছড়া, গান, নাটক থাকবে। এছাড়া প্রতিদিনের স্মৃতিচারণ ও আলোচনা সভায় বীর মুক্তিযোদ্ধা, বঙ্গবন্ধুর ঘনিষ্টজন, বাংলাদেশ আওয়ামী লীগের জাতীয়, জেলা ও উপজেলার নেতৃবৃন্দসহ সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবি সংগঠনের নেতৃবৃন্দ বক্তব্য রাখবেন।

বঙ্গবন্ধু উৎসব উদযাপন পরিষদের চেয়ারম্যান সাইমুম সরওয়ার কমল এমপি ও মহাসচিব রিয়াজ উল আলম উদযাপন পরিষদের পক্ষ থেকে সরকার নির্দেশিত স্বাস্থ্যবিধি মেনে সকলের প্রতি রামু স্টেডিয়ামে অনুষ্ঠিতব্য বঙ্গবন্ধু উৎসব সফল করতে প্রশাসনসহ সকলের সার্বিক সহযোগীতা কামনা করেছেন।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

লামায় চাম্পাতলী বৌদ্ধ বিহার আগুনে পুড়ে গেছে https://coxview.com/fire-rafiq-16-4-24-1/

লামায় চাম্পাতলী বৌদ্ধ বিহার আগুনে পুড়ে গেছে

  মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা-আলীকদম :পার্বত্য জেলা বান্দরবানের লামা পৌরসভার চাম্পাতলী বৌদ্ধ বিহারের চেরাং ঘরে ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/