সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / লামার সরই ইউনিয়নে মাহিন্দ্র চলাচলে জেলা প্রশাসনের অনুমতি

লামার সরই ইউনিয়নে মাহিন্দ্র চলাচলে জেলা প্রশাসনের অনুমতি

মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা :

বান্দরবানের লামার সরই ইউনিয়নের বিভিন্ন উপ-সড়কে সর্ব সাধারণের যোগাযোগের সুবিধার্থে মাহিন্দ্র চলাচলের অনুমতি প্রদান করেছে বান্দরবান জেলা প্রশাসন। ‘বান্দরবান পার্বত্য জেলার আঞ্চলিক সড়ক পরিবহন কমিটির’ সভায় গত ২৮ মে ২০১৭ইং রবিবার এই অনুমতি প্রদান করা হয়।

জানা গেছে, পাহাড়ি উপজেলা বান্দরবানের লামা। জেলার সবচেয়ে বেশী মানুষের বসবাস এই উপজেলায়। সরই লামা উপজেলার একটি গুরুত্বপূর্ণ ইউনিয়ন। উপজেলা সদর হতে সরই ইউনিয়নের রয়েছে সড়ক যোগাযোগ ব্যবস্থা। কিন্তু অনেক উপ-সড়কেই ছিলনা জনসাধারণের চলাচলের জন্য ভাড়ায় চালিত গাড়ি। এতে করে প্রচুর ভোগান্তির শিকার হচ্ছিল আম জনতা। কিছু রোডে গাড়ি থাকলেও তা ছিল জনগণের চাহিদার তুলনায় অপ্রতুল। এই জনগুরুত্ব বিষয়টি সরই ইউনিয়নের জনপ্রতিনিধি ও সচেতনমহল জেলা প্রশাসনের দৃষ্টিগোছর করে। জনগণের চাহিদা ও যাতায়াতের ব্যবস্থা আরো সহজলভ্য করতে চলতি বছরের ২৮শে মে জেলা প্রশাসকের সভাকক্ষে “বান্দরবান পার্বত্য জেলার আঞ্চলিক সড়ক পরিবহন কমিটির” সভায় সরই ইউনিয়নের ৩টি উপ-সড়কে মাহিন্দ্র চলাচলে অনুমতি প্রদান করা হয়। সড়কগুলো হল সরই ইউনিয়ন হতে লামা উপজেলা সদর, সরই বাজার হতে লুলাইং বাজার ও টংকাবতী হয়ে মাঝের পাড়া রাস্তা।

সরই মাহিন্দ্র, অটোরিক্সা ও সিএনজি মালিক সমিতির সভাপতি আবুল হোসেন ও সাধারণ সম্পাদক জসিম উদ্দিন বলেন, জেলা প্রশাসনের এই যুগোপযুগী সিদ্ধান্তের কারণে একদিকে সাধারণ মানুষ উপকৃত হবে অপরদিকে মাহিন্দ্র গাড়ির চালক, হেলপার ও মালিকরা খেয়ে পড়ে বাচঁতে পারবে। এছাড়া জেলা প্রশাসনের এই সিদ্ধান্ত মেনে নির্বিঘ্নে গাড়ি চলাচলে লামা উপজেলা প্রশাসন, লামা থানা ও ট্রাফিক পুলিশের সহায়তা কামনা করেন মাহিন্দ্র সমিতির নেতৃবৃন্দরা।

এবিষয়ে সরই ইউপি চেয়ারম্যান ফরিদ-উল আলম বলেন, সড়ক থাকলেও পর্যাপ্ত গাড়ি না থাকায় সাধারণ মানুষ চলাচলে কষ্ট পাচ্ছিল। মাহিন্দ্র যোগাযোগ সাধারণ মানুষের চলাচলকে আরো সহজলভ্য করবে।

সরই ইউনিয়নের ৩টি উপ-সড়কে মাহিন্দ্র চলাচলের বিষয়ে লামা থানা পুলিশের অফিসার ইনচার্জ আনোয়ার হোসেন বলেন, মাহিন্দ্র মালিক সমিতির লোকজন জেলা প্রশাসনের পক্ষ থেকে অনুমতি প্রদানের বিষয়ে লামা থানাকে অবগত করেছেন। নির্বিঘ্নে জনসাধারণের চলাচলে মাহিন্দ্র সমিতিকে প্রয়োজনীয় সহায়তা করা হবে। তবে কোন প্রকার যাত্রী হয়রাণী মেনে নেয়া হবেনা।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

রামুতে তরমুজের দাম চডা :হিমশিম খাচ্ছে ক্রেতারা

  কামাল শিশির; রামু :কক্সবাজারের রামু উপজেলার বিভিন্ন স্থানে পবিত্র মাহে রমজানের শুরুতে বিভিন্ন এলাকায় ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/