সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / লামায় ইউএনও’র কর্তৃত্ব বাতিলের দাবিতে প্রকৃচি-বিসিএস সমন্বয় কমিটির মানববন্ধন

লামায় ইউএনও’র কর্তৃত্ব বাতিলের দাবিতে প্রকৃচি-বিসিএস সমন্বয় কমিটির মানববন্ধন

Manob Bandhan - Rafiq - Lama -28-10-2015 (news & 2pic) f1 (3)মোহাম্মদ রফিকুল ইসলাম, লামা :

বান্দরবানের লামায় ২৬টি সরকারী বিভাগ উপজেলা পরিষদে হস্তান্তর ও ৮ম জাতীয় বেতন স্কেল ২০১৫ এর সিলেকশন গ্রেড ও টাইম স্কেল পূর্ণবহালের দাবীতে ২৮ অক্টোবর বুধবার দুপুর ১২টায় উপজেলা পরিষদ চত্ত্বরের প্রকৃচি-বিসিএস সমন্বয় কমিটি, নন-ক্যাডার ও ফাংশনাল সার্ভিস কর্মকর্তারা বেতন ভাতা সহ সকল আর্থিক বিষয়ে উপজেলা নির্বাহী (ইউএনও) অফিসার স্বাক্ষর বাতিলের দাবীতে ঘন্টা ব্যাপি মানববন্ধন করেন। এসময় গঠিত প্রকৃচি-বিসিএস সমন্বয় কমিটি, নন ক্যাডার ও ফাংশনাল সার্ভিসের লামা উপজেলা সমন্বয় কমিটি থেকে ৬ দফা দাবী সংবলিত ৬ দফা কর্মসূচীর ঘোষণা দেন।

প্রকৃচি-বিসিএস সমন্বয় কমিটি, নন ক্যাডার ও ফাংশনাল সার্ভিসের সমন্বয়ে কমিটি লামা এর লিখিত বক্তব্যে জনা গেছে, জাতীয় উন্নয়ন প্রত্যক্ষভাবে পালনকারী প্রকৌশলী, কৃষিবিদ, চিকিৎসক এবং বাংলাদেশ সিভিল সার্ভিসের ২৬টি ক্যাডার ও বিভিন্ন ফাংশনাল সার্ভিসের সমন্বয়ে গঠিত ‘প্রকৃচি-বিসিএস সমন্বয় কমিটি’ স্বাধীন দেশের উপযোগী একটি গণমুখী কল্যাণধর্মী জনপ্রসাশন গড়ে তোলার লক্ষে প্রায় তিন দশক ধরে দাবি জানিয়ে আসছে। বৃটিশ ঔপনিবেশিক শাসনামলের প্রশাসনিক ব্যবস্থা স্বাধীন দেশে থাকতে পারেনা। এ লক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের উদ্যোগে জাতীয় সংসদে ‘চাকুরি (পূনর্গঠন শর্তাবলী) এ্যাক্ট ১৯৭৫ পাশ করা হয়। এ এ্যাক্টের আওতায় সমমর্যাদা ও বেতনের ভিত্তিতে বাংলাদেশের জনপসাশন গড়ে তোলার নির্দেশনা দেওয়া হয়।

তিনি আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনান সুযোগ্য নেতৃত্ব ও জনমুখী পদক্ষেপের ফলে জাতীয় ক্ষেত্রে ইতোমধ্যে যুগান্তকারী উন্নয়ন হয়েছে। বর্তমান সরকার উন্নয়নের ধারা ত্বরান্বিত করে ২০২১ সালের মধ্যে দেশকে মধ্য আয়ের দেশ উন্নীতি করতে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। উন্নয়নের প্রতিটি ক্ষেত্রে ভূমিকা পালনকারী প্রকৃচি-বিসিএস সমন্বয় কমিটিভূক্ত কর্মকর্তাগণ সরকারের লক্ষ্য অর্জনে নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করে যাচ্ছে। এ পরিস্থিতিতে ৮ম জাতীয় বেতন স্কেল ২০১৫ এর সিলেকশন গ্রেড ও টাইম স্কেল বাদ দেওয়া এবং উপজেলা পরিষদকে কার্যকর করার নামে উপজেলা পর্যায়ের সকল কর্মকর্তাকে অসম্মানিত করে ইউএনও’কে একক কর্তৃত্ব প্রদানের মত সার্কুলার জারি সরকারী কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে অসন্তোষ সৃষ্টি হয়। আমরা এ আন্দোলনে সরকারের নিকট ৬ দফা দাবী করে ৮ম জাতীয় বেতন স্কেল ২০১৫ এর সিলেকশন গ্রেড ও টাইম স্কেল পূর্ণবহাল এবং ২৬টি সরকারী বিভাগ উপজেলা পরিষদে হস্তান্তরিত বেতন ভাতা সহ সকল আর্থিক ও অন্যান্য বিষয়ে ইউএনও এর স্বাক্ষরের সিদ্ধান্ত বাতিলের দাবীতে মানববন্ধন পালন করে। নন-ক্যাডার ও ফাংশনাল সার্ভিসের কর্মকর্তাগন।

প্রকৃচি-বিসিএস সমন্বয় কমিটি, নন ক্যাডার ও ফাংশনাল সার্ভিসের সমন্বয়ে কমিটি লামা উপজেলা এর সভাপতি ও উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ রোস্তম আলী বলেন, আমাদের দাবী আদায় না হওয়া পর্যন্ত শান্তিপূর্ণভাবে আমরা আন্দোলন চালিয়ে যাবো।

এ সময় বক্তব্য রাখেন উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা মোঃ শফিউর রহমান মজুমদার, যুব উন্নয়ন কর্মকর্তা আবুল বশর পাটোয়ারীসহ উপজেলার ২৬টি বিভাগের কর্মকর্তা ও কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

এবিষয়ে লামা উপজেলা নির্বাহী অফিসার খালেদ মাহমুদ বলেন, কেন্দ্রীয় সরকার যে সিদ্ধান্ত নিবেন, আমরা প্রজাতন্ত্রের কর্মচারী হিসেবে তা মেনে নেব। তবে উত্থাপিত দাবি মেনে নিলে নিয়ন্ত্রহীণ হয়ে পড়বে প্রশাসন।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2023/01/BGB-Rafiq-24-1-23.jpeg

বিপুল পরিমাণ পপিক্ষেত ধ্বংস করল বিজিবি

মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা-আলীকদম : পার্বত্য জেলা বান্দরবানে থানচি উপজেলা গহীণ অরণ্যে মাদক দ্রব্য প্রস্তুতকারক ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/