সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / লামায় কারিতাসের উদ্যোগে বিশ্ব খাদ্য দিবস পালিত

লামায় কারিতাসের উদ্যোগে বিশ্ব খাদ্য দিবস পালিত

Food day - Rafiq - Lama 16-10-2015(news & 1pic) f2মোহাম্মদ রফিকুল ইসলাম, লামা :

লামা উপজেলায় বেসরকারী সাহায্য সংস্থা কারিতাস খাদ্য নিরাপত্তা প্রকল্পের উদ্যোগে বিশ্ব খাদ্য দিবস পালিত হয়েছে। শুক্রবার সকাল ১১টার দিকে ‘গ্রামীণ দারিদ্র বিমোচন ও সামাজিক সুরক্ষায় কৃষি’ এ প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে স্থানীয় টাউন হল চত্বর থেকে এক বর্নাঢ্য র‌্যালী বের হয়। র‌্যালিতে শতাধিক নারী পুরুষ অংশ গ্রহন করেন। শহরের বিভিন্ন গুরত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে র‌্যালিটি পূণরায় টাউন হলে গিয়ে শেষ হয়।

ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী কমিশনার (ভূমি) জাহিদ আকতারের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সদস্য জহিরুল ইসলাম।

অন্যান্যদের মাঝে আরো উপস্থিত ছিলেন, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার শেখ মাহাবুবুর রহমান, কৃষি কর্মকর্তা রুস্তম আলী, মৎস্য কর্মকর্তা ছাবেদুল হক, থানা পুলিশের উপ-পরিদর্শক রবিউল হোসেন, কারিতাস খাদ্য নিরাপত্তা প্রকল্পের উপজেলা ম্যানেজার মামুন সিকদার সহ প্রমূখ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, দেশকে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ করতে কৃষকের ভূমিকা অতিব গুরুত্বপূর্ণ। তাই এ সরকার কৃষকদের জন্য কাজ করে যাচ্ছে। সরকারের উদ্যোগে আজ দেশ স্বয়ংসম্পূর্ণ।

উল্লেখ্য, কারিতাসের উপকারভোগী ৬০৭জন কৃষকের মাঝে বিনামূল্যে শীতকালীন সবজি বীজ ও জমি প্রস্তুতের জন্য ৮০জন কৃষককে নগদ ৪১০টাকা হারে প্রদান করেন।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2023/01/BGB-Rafiq-24-1-23.jpeg

বিপুল পরিমাণ পপিক্ষেত ধ্বংস করল বিজিবি

মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা-আলীকদম : পার্বত্য জেলা বান্দরবানে থানচি উপজেলা গহীণ অরণ্যে মাদক দ্রব্য প্রস্তুতকারক ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/