সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / লামায় তথ্য অফিসের শিশু ও নারী উন্নয়নে উঠান বৈঠক

লামায় তথ্য অফিসের শিশু ও নারী উন্নয়নে উঠান বৈঠক

মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা :

শিশু ও নারী উন্নয়নে সরকারের সাফল্য অর্জন ও কার্যক্রম তুলে ধরে বৃহস্পতিবার (২৬ এপ্রিল) বিকেলে লামা পৌরসভার ছোট নুনারবিল মার্মা পাড়ায় এক উঠান বৈঠক করেছে লামা তথ্য অফিস। “শিশু ও নারী উন্নয়নে সচেতনতামূলক যোগাযোগ কার্যক্রম (৫ম পর্যায়)” শীর্ষক প্রকল্পের জিওবি খাতের অধিনে এই উঠান বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীদের জীবনমান উন্নয়নে নির্মিত একটি প্রমাণ্য চিত্র ও প্রদর্শন করা হয়।

এসময় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, লামা সহকারী তথ্য অফিসার মোঃ রুহুল আমিন চৌধুরী, রিপোর্টার্স ক্লাবের সভাপতি মোহাম্মদ রফিকুল ইসলাম, পাড়ার কারবারী উচিংহ্লা মার্মা, নারী নেত্রী মাইউ মার্মা, পাড়ার মুরুব্বী মংএক্য মার্মা সহ প্রমূখ। এছাড়া উঠান বৈঠক শতাধিক নারী ও পুরুষ অংশ নেয়।

সহকারী তথ্য অফিসার বলেন, শিশু ও নারী উন্নয়নে সরকার বিশেষ করে নজর দিয়েছে। সরকার সকল সেক্টরে সাফল্য অর্জন করেছে। আধুনিক প্রযুক্তিনির্ভর উন্নত বাংলাদেশ বিনির্মাণে ২০২১ সালে বাংলাদেশকে মধ্যম আয়ের দেশে এবং ২০৪১ সালের মধ্যে উন্নত দেশে রুপান্তর করতে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাজ করে যাচ্ছে।

সরকারের উল্লেখযোগ্য অর্জনে রয়েছে- শিশু ও প্রসূতী মায়ের মৃত্যু হার কমিয়ে আনা, বয়স্ক-বিধবা-স্বামী পরিত্যাক্ত-দুঃস্থ মহিলা- মুক্তিযোদ্ধা-অস্বচ্ছল প্রতিবন্ধী ভাতা প্রদান, ভিজিডি-ডিজিএফ সুবিধা প্রদান, সকল ক্ষেত্রে নারীদের অগ্রাধিকার, নারী নির্যাতন রোধ, ক্ষমতায়ন, নারী অধিকার সুরক্ষায় আইন প্রনয়ণ, শিক্ষার হার বৃদ্ধিতে বিনামূল্যে বই বিতরণ, শিক্ষা উপ-বৃত্তি, প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণ, কমিউনিটি ক্লিনিক ও ইউনিয়ন স্বাস্থ্য সেবা কেন্দ্রের মাধ্যমে স্বাস্থ্য সেবা দেয়া, খাদ্যে স্বয়ং সম্পন্ন অর্জন, মাথাপিছু আয় বৃদ্ধি, মানুষের গড় আয়ু বৃদ্ধি, বৈদেশিক রেমিটেন্স বাড়ানো, ১১ হাজার ৫শত মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন, ইউনিয়ন তথ্য সেবা কেন্দ্রের মধ্য দিয়ে প্রযুক্তি সেবা প্রদান, দেশের নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ সহ সমগ্র দেশে অবকাঠামোর উন্নয়ন।

তিনি আরো বলেন, উক্ত প্রকল্পের অধিনে লামা-আলীকদম উপজেলায় প্রত্যেকটি পাড়া মহল্লায় উঠান বৈঠক করা হবে।

 

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

ঈদগাঁওর সংবাদকর্মী আবু হেনা সাগরের মাতা অসুস্থ : দোয়া কামনা 

  বার্তা পরিবেশক : কক্সবাজারে ঈদগাঁও উপজেলার সংবাদকর্মী এম আবুহেনা সাগরের মাতা অসুস্থ হয়ে চট্টগ্রামের ইবনে ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/