সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / লামায় পাথর চাপা পড়ে রোহিঙ্গা শ্রমিক নিহত

লামায় পাথর চাপা পড়ে রোহিঙ্গা শ্রমিক নিহত

মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা :
বান্দরবানের লামার গজালিয়া ইউনিয়নের ডলুঝিরিতে অবৈধ পাথর উত্তোলনের সময় চাপা পড়ে এক রোহিঙ্গা শ্রমিক নিহত হয়েছে। নিহত মো. আজম (১৯) পিতা- মো. জাকারিয়া কক্সবাজারের উখিয়ার মধুছড়া রোহিঙ্গা শরণার্থী ক্যাম্পের বাসিন্দা। তার বাড়ি মিয়ানমারের বুচিডং এলাকার আইক্যবে।

সোমবার (২৩ এপ্রিল) বিকাল ৫টায় পাথর চাপা পড়লে তাকে চকরিয়ার ইউনিক হাসপাতালে নেয়া হয়। সেখানে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করে।

জানা গেছে, গজালিয়ার ডলুঝিরির পাথর কোয়ারীতে সোমবার বিকেলে বারুদ দিয়ে পাথর ব্লাস্ট করার সময় গুরুতর আহত হয় মো. আজম। সেখান থেকে তাকে উদ্ধার করে ইউনিক হাসপাতালে নেয়ার পর তার মৃত্যু হলে পাথর কোয়ারীর মালিক ও দালাল হোসেন মাঝি লাশটি গোপন করতে মধুছড়া রোহিঙ্গা ক্যাম্পে না নিয়ে রাত ১০টার দিকে পুণরায় ফাইতং-লামা রোড দিয়ে দূর্গম ডলুঝিরিতে নিয়ে যাচ্ছিল। পথে ফাইতং পুলিশ ফাঁড়ির দায়িত্বরত পুলিশের উপ-পরিদর্শক মো. হানিফের সন্দেহ হলে তিনি লাশের বিষয়ে খোঁজ খবর নেন। তখন থলের বিড়াল বেড়িয়ে আসে।

ফাইতং পুলিশ ফাঁড়ির দায়িত্বরত উপ-পরিদর্শক মো. হানিফ বলেন, লাশটি বর্তমানে আমাদের হেফাজতে রয়েছে। দোষীদের আইনের আওতায় আনা হবে।

প্রসঙ্গত, বিগত ৩ মাসে লামা উপজেলার গজালিয়া ও ফাঁসিয়াখালী ইউনিয়নের বিভিন্ন পাথর কোয়ারীতে প্রায় ৮/৯ জন পাথর শ্রমিক আহত হলেও তার গোপন রাখে পাথর ব্যবসায়ীরা। এছাড়া লামা উপজেলার বিভিন্ন পাথর কোয়ারী, গাছের বাগান, বালু তোলার ও উন্নয়ন কাজে প্রায় সহস্রাধিক রোহিঙ্গা শ্রমিক কর্মরত রয়েছে বলে জানা যায়।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

ঈদগাঁওর সংবাদকর্মী আবু হেনা সাগরের মাতা অসুস্থ : দোয়া কামনা 

  বার্তা পরিবেশক : কক্সবাজারে ঈদগাঁও উপজেলার সংবাদকর্মী এম আবুহেনা সাগরের মাতা অসুস্থ হয়ে চট্টগ্রামের ইবনে ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/