সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / লামায় বছরের প্রথম দিনেই বই উৎসব

লামায় বছরের প্রথম দিনেই বই উৎসব

Book  - Rafiq - Lama 02-1-2016 (news 4pic) f2 (1)মোহাম্মদ রফিকুল ইসলাম, লামা :

‘নতুন বছরের নতুন দিন, নতুন বইয়ে হোক রঙ্গিন’ এ শ্লোগান নিয়ে বান্দরবানের লামায় বর্ণাঢ্য আয়োজনে পাঠ্য পুস্তত বিতরণ উৎসব পালিত হয়েছে। এবার উপজেলার ৮৪টি প্রাথমিক বিদ্যালয়ের ২হাজার ৮৫৪ জন ছাত্র-ছাত্রী সমাপনী পরীক্ষায় অংশ করে। তম্মধ্যে ১হাজার ২০জন ছাত্র ও ১হাজার ৪৫৪জন ছাত্রী পাশ করেছে। জিপিএ-৫ পেয়েছে ১০৮জন ছাত্র ও ৯৫জন ছাত্রী। ফেল করেছে ৭১জন ছাত্র ও ১০৯জন ছাত্রী।

সকাল ১০টায় প্রথমে নুনারবিল মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ে বই বিতরণ দিয়ে প্রাথমিক স্তরের বই বিতরণ উৎসব শুরু হয়। বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে ছাত্র-ছাত্রীদের হাতে নতুন পাঠ্য পুস্তক তুলে দেয় লামা উপজেলা নির্বাহী অফিসার ও অনুষ্ঠানের প্রধান অতিথি খালেদ মাহমুদ। এসময় আরো উপস্থিত ছিলেন, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার যতীন্দ্র মোহন মন্ডল, সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার আশীষ কুমার মহাজন, স্কুল পরিচালনা কমিটি’র সভাপতি কাউন্সিলর মোঃ সাইফুদ্দিন, মহিলা কাউন্সিলর জাহানারা বেগম সহ প্রমূখ।

Book  - Rafiq - Lama 02-1-2016 (news 4pic) f2 (3)বেলা সাড়ে ১১টায় মাধ্যমিক পর্যায়ে লামা আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থীদের হাতে তুলে দেয়া হয় নতুন বই। বালিকা বিদ্যালয়ের পরিচালনা কমিটি’র সভাপতি আলহাজ্ব মোহাম্মদ ইসমাইল এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন লামা উপজেলা নির্বাহী অফিসার খালেদ মাহমুদ।

এছাড়া মাধ্যমিক শিক্ষা অফিসার মোস্তাফিজুর রহমান সহ আরো উপস্থিত ছিলেন, বিদ্যালয়ে শিক্ষক শিক্ষিকা ও শিক্ষার্থীরা।

উল্লেখ্য, লামায় পিএসসি পরীক্ষায় অনুপস্থিত ছিল ছাত্র ১৮১জন ও ছাত্রী ১৬২জন। ছাত্রদের পাশের হার ৯৪.৫০% ও ছাত্রীদের ৯৩.০৩%। ছাত্রদের অনুপস্থিতির হার ১২.৩০% ও ছাত্রীদের ৯.৩৯%। তবে নব জাতীয়করনকৃত চিন্তাবর পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় থেকে কোন শিক্ষার্থী পাশ করতে পারেনি। এছাড়া, উপজেলার ২১টি মাধ্যমিক বিদ্যালয়ে ৭হাজার ৬৬১জন শিক্ষার্থীর মাঝে নতুন বই তুলে দেয়া হয়।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2023/01/BGB-Rafiq-24-1-23.jpeg

বিপুল পরিমাণ পপিক্ষেত ধ্বংস করল বিজিবি

মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা-আলীকদম : পার্বত্য জেলা বান্দরবানে থানচি উপজেলা গহীণ অরণ্যে মাদক দ্রব্য প্রস্তুতকারক ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/