সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / প্রাকৃতিক ও পরিবেশ / লামায় বজ্রপাতে ২ জনের মৃত্যু : পুড়েছে ৪ গরুসহ অসংখ্য গাছপালা

লামায় বজ্রপাতে ২ জনের মৃত্যু : পুড়েছে ৪ গরুসহ অসংখ্য গাছপালা

https://i0.wp.com/coxview.com/wp-content/uploads/2021/10/Lash-Thunder-Rafiq-12.10.2021-2.jpg?resize=620%2C465&ssl=1

লামা উপজেলার ফাইতং ইউনিয়নে বজ্রপাতে নিহত ২ জন।

মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা :
পার্বত্য জেলা বান্দরবানের লামায় বজ্রপাত ২ জনের মৃত্যু হয়েছে। প্রবল বজ্রপাতে দুই কৃষকের ৪টি গরু মারা গেছে এবং প্রচুর গাছপালা পুড়ে ভেঙ্গে পড়েছে। সোমবার দিবাগত রাত সাড়ে ১১ থেকে মঙ্গলবার রাত ১টা ৪৫ মিনিট পর্যন্ত দুই ঘন্টার অধিক সময় ধরে লামা উপজেলায় একটানা এই বিদ্যুৎ চমকানো ও ভয়ংকর বজ্রপাত পড়ার ঘটনা ঘটে। টানা বজ্রপাতের এই রাতটিকে একটি ভয়ংকর রাত হিসাবে উল্লেখ করে লামার অনেক মানুষ সামাজিক যোগাযোগ মাধ্যমে অভিমত ব্যক্ত করেছে।

https://i0.wp.com/coxview.com/wp-content/uploads/2021/10/Thunder-Rafiq-12.10.2021-3.jpg?resize=620%2C465&ssl=1

লামা (বাদরবান) লামা উপজেলার সদর ইউনিয়নের মরাখোলা এলাকায় বজ্রপাতে মারা যাওয়া গরু ও ক্ষতিগ্রস্ত গাছপালা।

উপজেলার ফাইতং ইউপি চেয়ারম্যান জালাল উদ্দিন জানান, ফাইতং ইউনিয়নের ৯নং ওয়ার্ড বাঙ্গালি পাড়ায় বজ্রপাতে দুই জনের মৃত্যু হয়েছে। তারা বাগানে গাছের উপরে পাহারা টংঘরে ঘুমিয়েছিল। মঙ্গলবার প্রচন্ড বজ্রপাতে রাতের কোন একসময়ে তাদের মৃত্যু হয়েছে। নিহতরা হলো, ফাইতং ৯নং ওয়ার্ডের বাঙ্গালি পাড়ার মৃত ইসহাক এর ছেলে মোঃ এনাম (৫০) ও মৃত নবী হোচন এর ছেলে মোঃ শহীদুল ইসলাম (২২)।

এদিকে একইসময় উপজেলার সদর ইউনিয়নের মরাখোলা এলাকায় বজ্রপাতে দরিদ্র দুই কৃষকের চারটি গরু মারা গেছে। এতে প্রায় ৩ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে জানিয়ছেন তারা।

মঙ্গলবার (১২ অক্টাবর) রাত ১টার দিকে উপজেলার সদর ইউনিয়নের মরাখোলা গ্রামের ৩নং ওয়ার্ডের দফাদার বাসু কুমার দে এর ৩টি ও মুসলিম পাড়ায় ১টি গরু বজ্রপাতে মারা যায়। বাসু কুমার দে বলেন, রাতে গরুগুলো গোয়াল ঘরে বাধা ছিল। রাতে প্রচুর বজ্রপাত হয়। সকালে ঘুম থেকে উঠে দেখি গরু তিনটি মরে পড়ে আছে।

অপরদিকে লামা ৩২ আনসার ব্যাটালিয়ন সদর দপ্তর লামা পৌরসভার চাম্পাতলী এলাকায় মঙ্গলবার রাত ১টায় একটানা প্রচন্ড বজ্রপাত ও ভারি বর্ষণে বিভিন্ন গাছ-পালা এবং ইউনিটের সীমানা প্রাচীর পতিত হয়ে প্রচুর ক্ষয়-ক্ষতি হয়।

লামা পৌরসভার ৯নং ওয়ার্ডের মোঃ জহির জানান, হরিণঝিরি এলাকায় গতরাতের বজ্রপাতে পাছপালা ভেঙ্গে যায়। এসময় গাছ পড়ে ১টি বসতবাড়ির ব্যাপক ক্ষতি হয়।

লামা থানার পুলিশের অফিসার ইনচার্জ (ভারপ্রাপ্ত) মোঃ আলমগীর বজ্রপাতে ২ জনের মৃত্যু ও ৪টি গরু মারা যাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2023/04/Thermometer-Hit-Hot.jpg

বৃষ্টির সম্ভাবনা নেই, রাতে বাড়বে গরম

অনলাইন ডেস্ক : ঢাকাসহ দেশের কোনো বিভাগেই বৃষ্টি হওয়ার সম্ভাবনা নেই বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর। ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/