Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / লামায় বিএনপি’র দু’পক্ষের পাল্টা সমাবেশ : প্রশাসনের নিষেধাজ্ঞা

লামায় বিএনপি’র দু’পক্ষের পাল্টা সমাবেশ : প্রশাসনের নিষেধাজ্ঞা

মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা :

পার্বত্য জেলা বান্দরবানের লামা পৌর বিএনপি’র একাংশ ও উপজেলা যুবদল কর্তৃক বৃহস্পতিবার আয়োজিত পাল্টাপাল্টি সমাবেশে নিষেধাজ্ঞা জারি করেছে প্রশাসন। একই সময়ে প্রেসক্লাব চত্বরে কর্মী সমাবেশের আয়োজন করলে উভয়পক্ষের মধ্যে দাঙ্গা-হাঙ্গামা ও সংঘর্ষের আশংকায় প্রশাসনের পক্ষ থেকে এ নিষেধাজ্ঞা জারি করা হয়। বুধবার সন্ধ্যায় উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও নির্বাহী অফিসার খিনওয়ান নু এই নিষেধাজ্ঞা জারি করেন।

পৌর বিএনপি’র সূত্রে জানা যায়, বৃহস্পতিবার লামা প্রেসক্লাব সংলগ্ন পৌর বিএনপি কার্যালয়ে জেলা নেতৃবৃন্দের উপস্থিতিতে সদস্য অন্তর্ভুক্তি ও নেতাকর্মীদের সাথে মত বিনিময় কর্মসূচির আয়োজন করা হয়। অপরদিকে একই সময়ে উপজেলা যুবদলের সাধারণ সম্পাদক মো. হারুনুর রশিদ তাদের সাংগঠনিক কর্মসূচি বাস্তবায়নের লক্ষ্যে প্রেসক্লাব চত্বর ব্যবহারের জন্য প্রশাসনের কাছে অনুমতির আবেদন করেন। উভয় পক্ষের মধ্যে দাঙ্গা-হাঙ্গামা ও রক্তক্ষয়ী সংঘর্ষ হতে পারে এমন আশংকায় দুই পক্ষকে সাংগঠনিক কার্যক্রম না করার জন্য নির্দেশ দেন প্রশাসন।

এবিষয়ে উপজেলা বিএনপির যুগ্ম-সাধারণ সম্পাদক পৌর কাউন্সিলর মো. সাইফুদ্দিন জানান, প্রেসক্লাব গলিতে আমাদের পৌর বিএনপ’র কার্যালয়। আমাদের অফিসগৃহে জেলা নেতৃবৃন্দের উপস্থিতিতে সদস্য সংগ্রহ ও দলীয় নেতাকর্মীদের সাথে মতবিনিময় কর্মসূচি ছিল। এ কর্মসূচিকে বানচালের জন্যেই প্রশাসনের কাছে আবেদন করেছে অন্য পক্ষ।

উপজেলা যুবদলের সাধারণ সম্পাদক মো. হারুনুর রশিদ বলেন, প্রেসক্লাব চত্বরে আমাদের পূর্ব নির্ধারিত কর্মী সমাবেশ ছিল। অপর পক্ষের কর্মসূচি বানচালের অভিযোগ অস্বীকার করে তিনি বলেন, এই কর্মসূচি আমাদের পূর্ব ঘোষিত। জেলা নেতৃবৃন্দ লামায় আসবেন বিষয়টি আমাদের আগে জানালে আমরা এ কর্মসূচি দিতাম না।

লামা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আনোয়ার হোসেন পৌর বিএনপি’র একাংশ ও উপজেলা যুবদল আয়োজিত বৃহস্পতিবারের সমাবেশে নিষেধাজ্ঞা জারির সত্যতা নিশ্চিত করে বলেন, এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

লামায় পুলিশ সদস্যকে কুপিয়ে আহত করল সাজাপ্রাপ্ত আসামী

  মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা-আলীকদম :বান্দরবানের লামায় সাজাপ্রাপ্ত আসামী ধরতে গিয়ে হামলার শিকার হন পুলিশ ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/