সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / সাম্প্রতিক... / লামায় ভূমি বিরোধের বিষয়ে ব্যাংক কর্মকর্তার সংবাদ সম্মেলন

লামায় ভূমি বিরোধের বিষয়ে ব্যাংক কর্মকর্তার সংবাদ সম্মেলন

 

মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা :

বান্দরবানের লামায় অবসর প্রাপ্ত এক ব্যাংক কর্মকর্তার জমি জবর দখলের প্রচেষ্টা ও ব্যর্থ হয়ে বিষয়টি সাম্প্রদায়িক বিরোধের রুপ নেয়ার অভিযোগ তুলে সংবাদ সম্মেলন করেছে ব্যাংক কর্মকর্তা ইসহাক চৌধুরী ও তার পরিবারের সদস্যবৃন্দ। লামা পৌরসভার ১০ ব্যক্তির বিরুদ্ধে দখল প্রচেষ্টার অভিযোগ এনে শনিবার বিকালে লামা রিপোর্টাস ক্লাব মিলনায়তনে এই সাংবাদিক সম্মেলনে করা হয়।

অবসরপ্রাপ্ত ব্যাংক কর্মকর্তা ইসহাক চৌধুরী লিখিত বক্তব্যে বলেন, ভূমি সংক্রান্ত বিরোধটি সাম্প্রদায়িক বিরোধে রুপান্তরিত করার জন্য গত শুক্রবার পরিকল্পিতভাবে মানববন্ধন করা হয়েছে। আমি ২৯৩ নং ছাগলখাইয়া মৌজার ১২৩ নং খতিয়ানের ৮৫৫ নং দাগের ৫৭ শতক জমি ক্রয়সূত্রে মালিক হয়েছেন।

তিনি আরো বলেন, লামা পৌরসভার মিন্টু দাশ, চন্দন কান্তি দাশ, পুলক কান্তি দাশ, মিটন কান্তি দাশ, রুবেল কান্তি দাশ, পরিতোষ কুমার বিশ্বাস, উম্মে সালমা হ্যাপি, লিটন দাশ, অরুণ চন্দ্র ও ছবি কর্মকার গং বর্ণিত জমি জবর দখলের জন্য বিভিন্ন ধরণের অপকৌশল চালিয়ে যাচ্ছে। অথচ মিন্টু দাশ গংদের দাগ ও খতিয়ান আলাদা। তাদের খতিয়ান নং-৬৯, দাগ নং ৮৩৯,৮৪০ ও ৮৫৮ নং দাগের আন্দর ৫০ শতক। তারা প্রচলিত আইনের প্রতি শ্রদ্ধাশীল হয়ে সরকারি আমিন কানুনগো দ্বারা তাদের জায়গা জমি পরিমাপ চিহ্নিত না করে সম্পূর্ণ গায়ের জোরে ১২৩নং খতিয়ানের জায়গা জবর দখলের প্রচেষ্টা অব্যাহত রেখেছে।

ব্যাংক কর্মকর্তা আরো দাবি করে বলেন ভূমি বিরোধ একটি স্বাভাবিক ঘটনা। প্রচলিত আইনে ভূমি বিরোধের সমস্যার সমাধানে না গিয়ে সাম্প্রদায়িকতার ব্যানারে মানববন্ধন করায় জবর দখল চেষ্টাকারীদের প্রকৃত মুখোশ উন্মেচিত হয়েছে। তিনি প্রশাসনের অনুমতি নিয়ে নিয়ম মোতাবেক পরিমাপ পরিচিহ্নিত করলে ভূমি বিরোধটি সমাধানের জন্য অনুরোধ করেন।

এ সময় অবসরপ্রাপ্ত ব্যাংক কর্মকর্তার সদস্যদের মাঝে উপস্থিত ছিলেন, এএইচএম জিয়াউর রহমান, এএইচএম আতাউর রহমান, এএইচএম রিদুয়ানুর রহমান চৌধুরী ও জাহানারা খানম লিনা।

অপরদিকে বিষয়টি নিয়ে উভয় পক্ষের মুখামুখি অবস্থান ও টান টান উত্তেজনা থাকায় লামা উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ১৪৪ ধারা স্থিতিবস্থা জারি করেছেন বলেন জানান, লামা থানার অফিসার ইনচার্জ আনোয়ার হোসেন।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2024/04/Election-Sayed-Alam-Sagar-21-4-24.jpeg

ঈদগাঁও ইউপির চেয়ারম্যান ছৈয়দ আলম নির্বাচনী জনমত জরিপে এগিয়ে

  নিজস্ব প্রতিনিধি; ঈদগাঁও :কক্সবাজারের ঈদগাঁও ইউনিয়ন পরিষদের নির্বাচনে এবার ভিন্ন পরিসরে প্রচারণায় চালিয়ে যাচ্ছেন ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/