সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / লামায় সোলার বিতরণ ও উন্নয়ন প্রকল্প উদ্বোধন অনুষ্ঠানে পার্বত্যমন্ত্রী বীর বাহাদুর

লামায় সোলার বিতরণ ও উন্নয়ন প্রকল্প উদ্বোধন অনুষ্ঠানে পার্বত্যমন্ত্রী বীর বাহাদুর

https://i0.wp.com/coxview.com/wp-content/uploads/2022/07/Bir-Bahadur-MP-Rafiq-2-7-222.jpg?resize=620%2C349&ssl=1

মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা :
পার্বত্যমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেছেন, তিন পার্বত্য জেলায় অভূতপূর্ব উন্নয়ন করেছে আওয়ামী লীগ সরকার। আধুনিক বান্দরবান বির্নিমাণে সকল উন্নয়ন প্রকল্প অগ্রাধিকার ভিত্তিতে অনুমোদন দেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পার্বত্য অঞ্চলের বিষয়ে আলাদা নজর রয়েছে তাঁর। যোগাযোগ, শিক্ষা, স্বাস্থ্য সহ সকল দিক এগিয়ে যাচ্ছে তিন পার্বত্য জেলা তথা বান্দরবান জেলা। শেখ হাসিনা ‘স্বপ দেখান, স্বপ বাস্তবায়ন করেন’।

https://i0.wp.com/coxview.com/wp-content/uploads/2022/07/Bir-Bahadur-MP-Rafiq-2-7-224.jpg?resize=620%2C349&ssl=1

বিদ্যুৎ বিহীন পাহাড়ি জনপদের লোকজনের মাঝে সোলার, কৃষকের মাঝে কৃষি প্রমোদনা ও দুঃস্থ অসহায় মানুষের মাঝে ঢেউটিন বিতরণ করেন পার্বত্যমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

পাহাড়ের একটি বাড়িও অন্ধকারে থাকবে না। প্রতিটি ঘরে বিদ্যুৎ পৌঁছে দেয়া হবে। যেখানে বিদ্যুৎ পৌঁছানো সম্ভব না সেখানে সোলার প্যানেলের মাধ্যমে বিদ্যুৎ সরবরাহ করা হবে। “পার্বত্য চট্টগ্রামের প্রত্যান্ত এলাকায় সোলার প্যানেল স্থাপনের মাধ্যমে বিদ্যুৎ সরবরাহ প্রকল্প-২য় পর্যায়” প্রকল্পের অধিনে নতুন করে লামা উপজেলার গজালিয়া ও রূপসীপাড়া ইউনিয়নে ২ হাজার ৭শত ৯৩টি পরিবারকে সোলার হোম সিস্টেম বিতরণ করা হবে। মাননীয় প্রধানমন্ত্রীর হাত ধরে বান্দরবানের ৭টি উপজেলায় ৭টি ফায়ার সার্ভিস স্টেশন, প্রতিটি উপজেলায় ৫০ শয্যা হাসপাতাল, জেলা সদরে ২০০ শয্যা বিশিষ্ট আধুনিক হাসপাতাল, জেলা সদর সহ ৭টি উপজেলায় মোট ১৪টি কলেজ, ১টি বিশ্ববিদ্যালয় ও প্রতিটি এলাকায় কমিউনিটি ক্লিনিক নির্মাণ করা হয়েছে। নতুন করে ইউএনডিপি পরিচালিত ২১০টি স্কুলকে মাননীয় প্রধানমন্ত্রী সরকারি ঘোষণা করেছেন এবং ৭১৪ জন শিক্ষকের চাকরি জাতীয়করণ করা হয়েছে।

https://i0.wp.com/coxview.com/wp-content/uploads/2022/07/PhotoCollage_1656769992515.jpg?resize=620%2C620&ssl=1

তিনি আরো বলেন, সরকার কর্তৃক প্রদানকৃত সকল উন্নয়ন সামগ্রীর সঠিক ব্যবহার ও সংরক্ষণ করতে হবে। নতুন করে মহামারি করোনা ও পাহাড় ম্যালেরিয়ার প্রাদুর্ভাব দেখা দিয়েছে। করোনা ঠেকাতে সবাইকে স্বাস্থ্য বিধি মেনে চলতে ও ম্যালেরিয়া মোকাবেলায় সবাইকে মশারির সঠিক ব্যবহার করার অনুরোধ করেন।

শনিবার (০২ জুলাই) বেলা ১১টায় রূপসীপাড়া ইউনিয়নের শিলেরতুয়া এলাকায় মতবিনিময় সভা এবং দুপুর ১টায় গজালিয়া বাজারে বিশাল জনসভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে এসব কথা বলেন। পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। এসময় মন্ত্রীর সফর সঙ্গী হিসাবে উপস্থিত ছিলেন, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের সদস্য (বাস্তবায়ন) হারুন অর রশীদ (যুগ্ম সচিব), বান্দরবানের অতিরিক্ত পুলিশ সুপার অশোক কুমার পাল, বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সদস্য মোজাম্মেল হক বাহাদুর, তিং তিং মার্মা, শেখ মাহাবুবুর রহমান, ফাতেমা পারুল, লামা উপজেলা চেয়ারম্যান মোস্তফা জামাল, লামা পৌরসভার মেয়র মোঃ জহিরুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার মোঃ মোস্তফা জাবেদ কায়সার, ইউপি চেয়ারম্যান বাথায়াইচিং মার্মা, মিন্টু কুমার সেন, ছাচিং প্রু মার্মা সহ প্রমূখ।

https://i0.wp.com/coxview.com/wp-content/uploads/2022/07/Bir-Bahadur-MP-Rafiq-2-7-221.jpg?resize=620%2C349&ssl=1

এসময় পার্বত্য মন্ত্রী এলজিইডি’র অর্থায়নে লামা উপজেলার শিলেরতুয়া-রূপসীপাড়া সড়ক প্রায় ১৪ কোটি টাকা ব্যয়ে নবনির্মিত ১৮৪ মিটার গার্ডার ব্রিজের উদ্বোধন, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের অর্থায়নে ১৪ কোটি ৮০ লক্ষ টাকা ব্যয়ে শিলেরতুয়া বৌদ্ধ বিহার ও বিহারের সীমানা প্রাচীর নির্মাণ, গজালিয়া ফাদু খালের উপর ৭ কোটি টাকা ব্যয়ে ব্রিজ ও সংযাগ সড়কের ভিত্তিপ্রস্তর, বাতন টিলা মুসলিম পাড়া জামে মসজিদ ভিত্তিপ্রস্তর, বাইশপাড়ি বৌদ্ধ বিহারের উদ্বোধন, চিত্মাবর পাড়া বৌদ্ধ বিহারের উদ্বোধন, বাইশপাড়ি হতে চিত্মাবর পাড়া পর্যন্ত রাস্তা নির্মাণের উদ্বোধন করেন। জনসভা শেষে ২ হাজার ৭৯৩ পরিবারের মাঝে সোলার বিতরণ, ৪০০ কৃষকের মাঝে প্রমোদনা (সার-বীজ) প্রদান এবং বিভিন্ন স্কুল ও সংগঠনে ক্রীড়া সামগ্রী প্রদান করেন।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2023/04/Thermometer-Hit-Hot.jpg

বৃষ্টির সম্ভাবনা নেই, রাতে বাড়বে গরম

অনলাইন ডেস্ক : ঢাকাসহ দেশের কোনো বিভাগেই বৃষ্টি হওয়ার সম্ভাবনা নেই বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর। ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/