সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / অপরাধ ও আইন / লামা চৌকি আদালতের কার্যক্রম চলছে বান্দরবানে ভারপ্রাপ্ত দিয়ে

লামা চৌকি আদালতের কার্যক্রম চলছে বান্দরবানে ভারপ্রাপ্ত দিয়ে

মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা-আলীকদম :
পার্বত্য জেলা বান্দরবানের লামা উপজেলার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক না থাকায় তীব্র হচ্ছে মামলা জট। এতে স্থবির হয়ে পড়েছে মামলার কার্যক্রম। বেড়েছে বিচারপ্রার্থীদের দুর্ভোগ।

লামা চৌকি আদালতে বিচারক না থাকায় বান্দরবান সদরে ভারপ্রাপ্ত বিচারক দিয়ে ধীরগতিতে চলছে আদালতের বিচার কাজ। দ্রুততম সময়ের মধ্যে উপজেলায় সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক নিয়োগ দেওয়ার দাবি তুলেছেন আইনজীবী ও বিচারপ্রার্থীরা।

জানা গেছে, গত ১৭ নভেম্বর সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ বেলাল উদ্দিন পদোন্নতি হয়ে অন্যত্র চলে যান। এরপর দেড় মাসের বেশি সময় পেরিয়ে গেলেও তার পদটি পূরণ হয়নি। উপজেলার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক অবর্তমানে দায়িত্ব পালন করে যাচ্ছেন বান্দরবান সদর জেলার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নাজমুল হোছাইন। গুরুত্বপূর্ণ কিছু মামলা আদালতে উঠলেও সিংহভাগ মামলার কার্যক্রম কার্যত বন্ধ রযেছে। বিচারক না থাকায় গুরুত্বপূর্ণ মামলাগুলো নিয়ে বিচারপ্রার্থীরা চরম শঙ্কায় রয়েছেন।

উপজেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এডভোকেট মামুন মিয়া বলেন, দীর্ঘ সময় ধরে উপজেলার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক না থাকায় বিচারধীন মামলার কার্যক্রম স্থবির হয়ে পড়েছে। মামলার জট বেড়ে যাচ্ছে। আইনজীবী সমিতির সভাপতি মোহাম্মদ সাদেকুল মাওলা বলেন, শূন্য পদে বিচারক যোগ দিলে বিচার কাজে গতি আসবে।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

রামুতে তরমুজের দাম চডা :হিমশিম খাচ্ছে ক্রেতারা

  কামাল শিশির; রামু :কক্সবাজারের রামু উপজেলার বিভিন্ন স্থানে পবিত্র মাহে রমজানের শুরুতে বিভিন্ন এলাকায় ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/