সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / লামা পৌরসভার সাড়ে ৯ কোটি টাকার বাজেট ঘোষণা

লামা পৌরসভার সাড়ে ৯ কোটি টাকার বাজেট ঘোষণা

Rafiq - Lama - 16-8-2015মোহাম্মদ রফিকুল ইসলাম, লামা :

পার্বত্য জেলা বান্দরবানের লামা পৌরসভার ২০১৫-১৬ অর্থ বছরের বাজেট ঘোষণা করা হয়েছে। ১৬ আগষ্ট রবিবার বিকাল ৩ ঘটিকায় লামা পৌরসভা মিলনায়তনে বাজেট অধিবেশনে লামা পৌরসভা মেয়র মোঃ আমির হোসেন ৯ কোটি ২৯ লক্ষ ৭৭হাজার ৭৫০ টাকার বাজেট ঘোষণা করেন। বাজেট অধিবেশনে জনপ্রতিনিধি, প্রশাসন, সাংবাদিক, সর্বস্তরের জনসাধারণ ও কাউন্সিলরবৃন্দরা উপস্থিত ছিলেন।

লামা পৌরসভা সূত্রে জানা গেছে, ২০১৫-১৬ অর্থ বছরের মোট রাজস্ব আয়ের পরিমান ৯৫ লক্ষ ৭১ হাজার ৬২১ টাকা। এরমধ্যে মোট রাজস্ব ব্যয় ধরা হয়েছে ৮৯লক্ষ ৯৪ হাজার টাকা। সমাপনী স্থিতি ৬ লক্ষ ১৭ হাজার ৬২১ টাকা। এখাতে উল্লেখযোগ্য ব্যয়ের মধ্যে সাধারণ সংস্থাপন শাখার জন্য ৬৭ লক্ষ ২৪ হাজার টাকা এবং স্বাস্থ্য ও পয়ঃপ্রণালী খাতে ৬ লক্ষ ২০ হাজার টাকা। এছাড়া অন্যান্য খাতে ৪ লক্ষ ৫০ হাজার টাকা সহ প্রয়োজনীয় বরাদ্দ রাখা হয়েছে।

উন্নয়ন খাতে মোট আয় ও ব্যয় ধরা হয়েছে ৮ কোটি ২২লক্ষ ৫০ হাজার টাকা। আয় বিবরণে সরকার প্রদত্ত উন্নয়ন সহায়তা মঞ্জুরী ৪০ লক্ষ টাকা, রাজস্ব উদ্বৃত্ত উন্নয়ন হিসেবে স্থানান্তর ২ লক্ষ ৫০ হাজার টাকা, পার্বত্য চট্টগ্রাম মন্ত্রণালয় হতে প্রদত্ত মঞ্জুরী ১০ লক্ষ এবং গুরুত্বপূর্ণ নগর অবকাঠামো উন্নয়ন প্রকল্প হতে ১ কোটি এবং অবকাঠামো নির্মাণ খাতে ৬ কোটি ৭০ লক্ষ টাকা। ব্যয় বিবরণে রাস্তা ৩ কোটি ৫০ লক্ষ, ড্রেন নির্মাণে ৩ কোটি টাকা সহ বিবিধ উন্নয়ন খাতে বরাদ্দ রাখা হয়েছে।

লামা পৌরসভার মেয়র আমির হোসেন এর সভাপতিত্বে বাজেট অধিবেশন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, লামা উপজেলা পরিষদের চেয়ারম্যান থোয়াইনু অং চৌধুরী। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, লামা মাতামুহূরী কলেজের অধ্যক্ষ মোঃ রফিকুল ইসলাম, লামা পৌরসভার সচিব মোঃ মাস-উদ-মোরশেদ প্রমুখ।

লামা পৌরসভার মেয়র আমির হোসেন বাজেট অধিবেশনের ঘোষিত বাজেটের সফল বাস্তবায়নের জন্য পৌরসভার সর্বস্তরের জনগণ ও সরকারের সহযোগিতা কামনা করেন। এছাড়া লামা পৌরসভাকে সকল উন্নয়ন কাজে সহায়তা করায় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপিকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2023/01/BGB-Rafiq-24-1-23.jpeg

বিপুল পরিমাণ পপিক্ষেত ধ্বংস করল বিজিবি

মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা-আলীকদম : পার্বত্য জেলা বান্দরবানে থানচি উপজেলা গহীণ অরণ্যে মাদক দ্রব্য প্রস্তুতকারক ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/