সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / অপরাধ ও আইন / শহরে অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি ও বিক্রি : ১১ লাখ ৩০ হাজার টাকা জরিমানা

শহরে অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি ও বিক্রি : ১১ লাখ ৩০ হাজার টাকা জরিমানা

 

দীপক শর্মা দীপু; কক্সভিউ :

দীর্ঘদিন ধরে কক্সবাজার শহরের বিভিন্ন খাবার হোটেল ও মিষ্টির দোকানে অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি ও বিক্রি করা হচ্ছে। এমন অভিযোগে ঝটিকা অভিযান চালিয়ে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত ১০ লাখ টাকা ও জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত অভিযানে ১ লাখ ৩০ হাজার টাকা জরিমানা আদায় করে।

রবিবার র‌্যাব এর ভ্রাম্যমাণ আদালত শহরের অভিজাত খাবার হোটেল পউষি থেকে ৪ লাখ, ঝাউবন থেকে ১ লাখ, নিরিবিলি অর্কিড থেকে ৭৫ হাজার, আলগণি থেকে ৫০ হাজার টাকা, হোটেল বিরাম থেকে ১ লাখ টাকা, অভিজাত মিষ্টির দোকান পাল’র দোকান থেকে ৭৫ হাজার টাকা ও চৌরঙ্গী থেকে ২ লাখ টাকা জরিমানা করা হয়।

র‌্যাব ৭ কক্সবাজারের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও আইন কর্মকর্তা মোহাম্মদ সরওয়ার আলম জানান, ভোক্তাদের অভিযোগের প্রেক্ষিতে ভোক্তা অধিকার আইনে এসব খাবার হোটেল ও মিষ্টির দোকানে অভিযান চালিয়ে জরিমানা আদায় করা হয়। এসব খাবারের দোকানে নোংরা পরিবেশে খাবার তৈরি ও অস্বাস্থ্যকর পরিবেশে খাবার বিক্রি করা হয়। এসব দোকান থেকে জরিমানা আদায়ের পর এসব দোকানকে কঠোর সাবধান ও সতর্ক করা হয়েছে।

অন্যদিকে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট এহসান মুরাদ এর নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়ে বিডিআর ক্যাম্প সংলগ্ন আইচক্রিম ফ্যাক্টরীতে ৫০ হাজার ও বাস টার্মিনাল নিউ ঢাকা ফুড বেকারি থেকে ৮০ হাজার টাকা জরিমানা করা হয়।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

ঈদগাঁওর সংবাদকর্মী আবু হেনা সাগরের মাতা অসুস্থ : দোয়া কামনা 

  বার্তা পরিবেশক : কক্সবাজারে ঈদগাঁও উপজেলার সংবাদকর্মী এম আবুহেনা সাগরের মাতা অসুস্থ হয়ে চট্টগ্রামের ইবনে ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/