সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / বিবিধ / সাবধান! যৌনতায় যে ২টি ঘটনা আচমকাই ঘটতে পারে

সাবধান! যৌনতায় যে ২টি ঘটনা আচমকাই ঘটতে পারে

Sexস্বাভাবিক রীতি-নীতি আর কলা-কৌশলের মত যৌনতাও সাধারন একটি বিষয়ই বটে। তবে বিষয়টি কিছুটি গোপনীয় হওয়ায় এ কাজে লিপ্ত হওয়ার সময় ঘটে যেতে পারে কিছু অনাকাঙ্খিত ঘটনা। যার সম্পর্কে সচেতন না হলে কিংবা সঠিক সময়ে চিকিত্সকের পরামর্শ না নিলে আপনি হারিয়ে ফেলতে পারেন আপনার দুরন্ত যৌবন।

চিকিত্সকরা বরাবরই বলে আসছেন, যৌন কর্ম একটি ভালো কসরত হওয়ার পাশাপাশি শরীরের অনেক সমস্যার সমাধানে অগ্রণী ভূমিকাও পালন করে। যেমন- রক্তচাপ কমায়, প্রতি মিনিটে ৫ ক্যালোরি ক্ষয় করতে পারে, রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায়। এমনকী মাথা যন্ত্রণা বা মাইগ্রেনের ব্যাথা কমাতেও এর ভূমিকা রয়েছে।

তবে দুরন্ত যৌবনকে উপভোগ করার সময় তা যেন শোকে পরিনত না হয় সেজন্য ২টি বিষয়ে অবশ্যই খেয়াল রাখতে হবে-

পেনাইল ফ্র্যাকচার:
পুরুষাঙ্গে তো হাঁড় থাকে না, তাই ফ্র্যাকচার হতেই পারে। ডাক্তারি ভাষায় বড় ফ্র্যাকচারকে ‘পেনিস ব্রেক’ও বলা হয়। সঙ্গমের সময় আচমকা চোট লেগে এই বিপত্তি ঘটতে পারে। যদি হয় তবে ভয়নাক যন্ত্রনা হতে পারে। পুরুষাঙ্গ ফুলে গিয়ে মূত্রের সঙ্গে রক্তপাতও হতে পারে। আসলে সঙ্গমের সময় পুরুষাঙ্গের পেশিতে রক্তসঞ্চালন বেড়ে যায়। তাই হঠাত্ চোট লাগলে এমনটা হতে পারে। চিকিত্সকদের মতে, এমন ঘটনা অস্বাভাবিক নয়। তবে লুকিয়ে রাখলে বা ডাক্তারের পরামর্শ নিতে দেরি করলে যন্ত্রনা বাড়বে বই কমবে না। চোট লাগলে সাময়িকভাবে কোল্ড কমপ্রেস করতে পারেন। ব্যাথা কমানোর হাল্কা ডোজের ওষুধও খেতে পারেন, তবে অপারেশন করাতেই হবে। খুবই ছোট্ট অপারেশন। এর পর ২ মাসের মধ্যেই স্বাভাবিক জীবনে ফিরে যেতে পারবেন আপনি।

ফ্রেনেলাম ব্লিডিং:
চিকিত্কদের মতে এশীয় পুরুষদের ক্ষেত্রে এই সমস্যা সব থেকে বেশি হয়। আর সদ্যবিবাহিত পুরুষদের ক্ষেত্রে এটা হওয়ার সম্ভাবনা বেশী। পুরুষাঙ্গের সঙ্গে তার উপরের চামড়াটি যে অংশের সাহায্যে জুড়ে থাকে তাকে ফ্রেনুলাম বলা হয়। সঙ্গমের সময় সেটাই ছিঁড়ে গিয়ে বিপত্তি ঘটাতে পারে। তার সঙ্গে ভয়ানক যন্ত্রনাও হতে পারে। তবে ভয়ের কিছু নেই। চিকিত্সকের পরামর্শ নিলে সুস্থ হয়ে উঠা যাবে।

– ব্রেকিংনিউজডটকম,ডেস্ক।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

৫ জানুয়ারি; ইতিহাসের এইদিনে https://coxview.com/poet-sukumar-barua-birth-day/

৫ জানুয়ারি; ইতিহাসের এইদিনে

বাংলাদেশের প্রখ্যাত ছড়াকার সুকুমার বড়ুয়ার চট্টগ্রাম জেলার রাউজান থানার মধ্যম বিনাজুরি গ্রামে জন্ম ১৯৩৮ সালের ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/