সাম্প্রতিক....
Home / জাতীয় / ২০২৩ সালে সরকারি ছুটি ২২ দিন

২০২৩ সালে সরকারি ছুটি ২২ দিন

অনলাইন ডেস্ক :

আগামী ২০২৩ সালে সাধারণ ও নির্বাহী আদেশ মিলিয়ে সরকারি ছুটি ২২ দিন থাকবে বলে জানিয়েছেন মন্ত্রীপরিষদসচিব খন্দকার আনোয়ারুল ইসলাম। এর মধ্যে আটদিন পড়েছে শুক্র ও শনিবার। চলতি বছর শুক্র ও শনিবার ছিল ছয় দিন।

আজ সোমবার (৩১ অক্টোবর) প্রধানমন্ত্রীর কার্যালয়ে অনুষ্ঠিত মন্ত্রিসভার বৈঠক শেষে দুপুরে সচিবালয়ে ব্রিফিংয়ে তিনি এ তথ্য জানান।

মন্ত্রীপরিষদসচিব বলেন, ২০২৩ সালে ২২ দিন ছুটির মধ্যে ১৪ দিন সাধারণ ছুটি ও নির্বাহী আদেশে আটদিন ছুটি। আগামী বছর ছুটি কমেছে। যদিও ছুটি গত বছরের মতো ২২ দিন। কিন্তু ২২ দিন ছুটির মধ্যে আটদিন পড়েছে শুক্র ও শনিবার।

তিনি আরো বলেন, জাতীয় দিবস এবং বিভিন্ন সম্প্রদায়ের গুরুত্বপূর্ণ ধর্মীয় পর্ব উপলক্ষে ১৪ দিনের সাধারণ ছুটি। এটা জাতীয় দিবস ও বিভিন্ন সম্প্রদায়ের গুরুত্বপূর্ণ ধর্মীয় পর্ব উপলক্ষে। এরমধ্যে চারদিন হলো দুটি শুক্রবার ও দুটি শনিবার।

সাধারণ ছুটির মধ্যে রয়েছে, শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস, স্বাধীনতা ও জাতীয় দিবস, জুমাতুল বিদা, মে দিবস, ঈদুল ফিতর, বুদ্ধপূর্ণিমা (বৈশাখী পূর্ণিমা), ঈদুল আজহা, জাতীয় শোক দিবস, জন্মাষ্টমী, দুর্গাপূজা (বিজয়া দশমী), ঈদে মিলাদুন্নবী (সা.), বিজয় দিবস ও যিশু খ্রিস্টের জন্মদিন (বড়দিন)।

অন্যদিকে বাংলা নববর্ষ এবং বিভিন্ন গুরুত্বপূর্ণ ধর্মীয় দিবস উপলক্ষে আটদিনের নির্বাহী আদেশে ছুটি থাকবে।

তিনি বলেন, মন্ত্রিসভার বৈঠকে ছুটির এ তালিকা অনুমোদন দেওয়া হয়েছে।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

ঈদগাঁও যুব ঐক্য পরিবারের সাথে পোকখালী যুব উন্নয়ন সংগঠনের মতবিনিময়

নিজস্ব প্রতিনিধি; ঈদগাঁও : কক্সবাজারের নবগঠিত ঈদগাঁও উপজেলার অনন্য সামাজিক সংগঠন ঈদগাঁও যুব ঐক্য পরিবারের ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/