সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / আন্তর্জাতিক / ৩২ হাজার রুশ সেনা নিহত: জেলেনস্কি

৩২ হাজার রুশ সেনা নিহত: জেলেনস্কি

https://i0.wp.com/coxview.com/wp-content/uploads/2022/06/Ukraine-President-Volodymyr-Zelensky.jpg?resize=540%2C304&ssl=1

অনলাইন ডেস্ক :
যুদ্ধ শুরু হওয়ার পর থেকে রুশ সেনাদের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। তিনি দাবি করেন যুদ্ধে এ পর্যন্ত ৩০ হাজার রুশ সেনা নিহত হয়েছে।

রোববার (১২ জুন) এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরা।

গত ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে বিশেষ সামরিক অভিযান শুরু করে রাশিয়া। তারপর থেকেই দুপক্ষের বহু সেনা সদস্য এবং ইউক্রেনের হাজার হাজার বেসামরিক নাগরিক প্রাণ হারিয়েছেন। এখন পর্যন্ত ইউক্রেনের বেশ কয়েকটি শহর দখলে নিয়েছে রুশ বাহিনী। তবে নিজেদের সাধ্যমতো প্রতিরোধীও গড়ে তোলার চেষ্টা করছে ইউক্রেনীয় বাহিনী।

এদিকে সেভেরোদোনেৎস্কে ভয়াবহ লড়াই অব্যাহত রয়েছে। প্রেসিডেন্ট জেলেনস্কি বলেন, তিনি ইউক্রেনীয় সেনাদের নিয়ে গর্বিত। কারণ তারা কয়েক সপ্তাহ ধরে রুশ সেনাদের হামলা শক্তভাবে প্রতিহত করছে।

তিনি বলেন, যুদ্ধের শুরু থেকেই রাশিয়ায় বেশ ক্ষয়ক্ষতির সম্মুখীন হয়েছে। তিনি বলেন, রাশিয়া মে মাসের প্রথম দিকে পুরো ডনবাস দখল করার আশা করেছিল। যুদ্ধের এখন ১০৮ তম দিন… কিন্তু তাদের তেমন কোনো অর্জন নেই।

ওই এলাকাসহ ইউক্রেনের সর্বত্র রুশ দখলদারদের ক্ষয়ক্ষতির পরিমাণ অনেক বেশি। রাশিয়ার প্রায় ৩২ হাজার সেনা মারা গেছে। এটা তাদের জন্য বড় ধরনের ক্ষতি। অপরদিকে এই যুদ্ধে ইউক্রেনের ১০ হাজার সেনা নিহত হয়েছে। ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির উপদেষ্টা ওলেক্সি আরেস্টোভিচ সামাজিক মাধ্যমে এক সাক্ষাৎকারে এ তথ্য নিশ্চিত করেন।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

রামুতে তরমুজের দাম চডা :হিমশিম খাচ্ছে ক্রেতারা

  কামাল শিশির; রামু :কক্সবাজারের রামু উপজেলার বিভিন্ন স্থানে পবিত্র মাহে রমজানের শুরুতে বিভিন্ন এলাকায় ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/