সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / ৪টি প্যাকে দূর হবে চুলের আগা ফাটা ও রুক্ষতা!

৪টি প্যাকে দূর হবে চুলের আগা ফাটা ও রুক্ষতা!

বিয়েতে সুন্দর চুল এ আসাধারণ সাজ

পাশের বাড়িতে গান বাজছে। কি গান জানেন? “লীলাবালী লীলাবালী ভর যুবতি সই গো, কী দিয়া সাজাইমু তরে….”- তার মানেই হলুদ সন্ধ্যা। আর একটু দূরে এক কনভেনশন হল থেকে ভেসে আসছে মৃদু সানাইয়ের সুর। হ্যাঁ, চলছে বিয়ের মৌসুম। কী মজা তাই না? শীতকালে গরমের মত ঘেমে নেয়ে সাজ নষ্ট হয় না। মেহেদি, হলুদ, বিয়ে, বৌ-ভাত… কত উপলক্ষ পাওয়া যায় মন ভরে সাজুগুজু করার জন্য। যারা সাজগোজ পছন্দ করে তাদেরতো একেক দিন একেক লুক চাই। এই ভিন্ন ভিন্ন স্টাইল-এ নিজেকে দেখতে চাইলে হেয়ার স্টাইল-এ পরিবর্তনতো আনতেই হয়। হেয়ার স্প্রে-এর সাহায্যে পাফ করে, স্ট্রেইট করে, বান করে সুন্দর করে সাজলে সবাইকে কী যে সুন্দর লাগে! আর বৌ সাজলেতো পুরোই যেন রাজরানী। আর বিয়ের মৌসুমে চুলের যত্ন কেন দরকার?

কারণ এত সুন্দর রাজরানী পার্লারের নানান হেয়ার স্টাইলিং টুলস ইউজ করে উপর দিয়ে নিজেকে যতটা সুন্দর দেখাতে ব্যস্ত ঠিক সেই সময়ই এই টুল-গুলো চুলের আদ্রতা কেড়ে ভেতর থেকে চুলকে করে তুলছে ততোটাই দুর্বল। চুলের যত্ন না করলে পরে মলিন মুখে গুনতে হয় আগা ফাটা চুলের হয়রানি। বিবর্ণ, রুক্ষ-শুষ্ক ও আগা ফাটা চুল নিয়ে তখন রাজরানী তো নয়ই বরং যেন এক চাকরানী!

আগা ফাটা চুল নিয়ে চিন্তিত

কি মন খারাপ হয়ে গেল? আরে! চিন্তার কোনো কারণ নেই, সাজতেও তাই বাড়ন নেই! রুক্ষ-শুষ্ক আর আগা ফাটা চুলের পরিচর্যায় আছে- প্যারাসুট অ্যাডভান্সড হট অয়েল!! নতুন কী আছে এই প্যারাসুট অ্যাডভান্সড হট অয়েল-এ? আসুন জেনে নেই এই প্যারাসুট অ্যাডভান্সড হট অয়েলের কার্যকারিতা এবং নতুন বৌয়ের চুলের রুক্ষ ও আগা ফাটা রোধ করে বিয়ের মৌসুমে চুলের যত্ন নিতে সহজ কয়েকটি টিপস!

রূপচর্চার ইতিহাসে উঁকি দিলে দেখতে পাই চুলের জন্য এক প্রকার সাধনাই করতে হয়। চুলের যত্নে কত সব আয়ুর্বেদিক উপাদান সংগ্রহ করে তা কখনো বেটে, কখনো রস করে আবার কখনো বা গুঁড়ো করে তেলের সাথে মিশিয়ে নিয়মিত যত্ন করলেই কেবল পাওয়া যেত নজর-কাড়া, মন-হড়া দীঘল কালো চুল! এখন কালের পরিক্রমায় সেই আয়ুর্বেদিক উপাদানসমূহ একেবারেই সহজলভ্য নয়। তাই আপনার দুর্লভ কাজকে সুলভ করতে প্যারাসুট অ্যাডভান্সড হট অয়েল-এ নারকেল তেলের পুষ্টি উপাদানের সাথে আরও রয়েছে-

১) জবা ফুল

২) কালো গোল মরিচ

৩) কিজরি বা মালাকাঙ্গনি বীজ

৪) সাদা থাইম

জবা ফুল চুল মজবুত ও চুল পাকা রোধ করার সাথে সাথে স্ক্যাল্প থেকে খুশকি দূর করাসহ চুলকানির সমস্যা দূর করে। আর কালো গোল মরিচ হলো স্ক্যাল্প-এর এক ধরনের ডিটক্স। এটি আপনার স্ক্যাল্প-এর ময়লা দূর করে মাথার ত্বককে রাখে খুশকিমুক্ত। এছাড়াও কালো গোল মরিচ, মালাকাঙ্গনি ও সাদা থাইম হেয়ার ফলিকলকে উদ্দীপিত করে নতুন চুল গজাতে সাহায্য করে। আর এভাবেই বিয়ের মৌসুমে চুলের যত্ন হবে এই তেলে!
বিয়ের মৌসুমে চুলের যত্ন নিতে কার্যকরী কিছু হেয়ার প্যাক

আপনি যখন বিয়ের কনে তখন সবার তীক্ষ্ণ নজর আপনার দিকে। আর নারীর আসল সৌন্দর্য যখন চুলেই তাই চুল নিয়ে চুলচেড়া বিশ্লেষণের সম্মুখীনও হতে হয় ছোট-বড় সবার কাছেই। সে কারণে বিয়ের কমপক্ষে দুই-এক মাস আগে থেকেই চুলের যত্ন নেয়া বুদ্ধিমতীর কাজ হবে। না হয় কারো চাহনিতে নয় কারো ঠোঁট কাটা মুখে শুনতে হবে- “বৌ চোখ ধাঁধানো সুন্দর তবে ঝামেলা হলো চুল সুন্দর নাহ্!” সময় নষ্ট না করে তাই প্যারাসুট অ্যাডভান্সড হট অয়েল দিয়ে হেয়ার ট্রিটমেন্ট শুরু করে দিন! ও হ্যাঁ, আগেই আগা ফাটা চুল কেটে ফেলুন তারপরই সকল প্রকার হেয়ার কেয়ার শুরু করুন!

মিল্ক ট্রিটমেন্ট

১) মিল্ক ট্রিটমেন্ট : মিল্ক নারিশমেন্ট পেতে ১ কাপ ঘন দুধ ও ২ টা ডিমের সাথে ১ চা চামচ প্যারাসুট অ্যাডভান্সড হট অয়েল মিশিয়ে তা ১ ঘন্টা মাথায় লাগিয়ে রাখতে হবে। ১ ঘন্টা পর চুল কোনো মাইল্ড শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলতে হবে। মাসে ৩-৪ বার এই মিল্ক ট্রিটমেন্ট করতে পারেন।

কলার হেয়ার প্যাক

২) কলার হেয়ার প্যাক : কলায় আছে ভিটামিন এ, সি, কে, পটাসিয়াম ও আয়রন, চুলের জন্য যা অনেক উপকারি। কলার হেয়ার প্যাক তৈরি করতে আমাদের লাগবে ১টি পাকা কলা, ১ চা চামচ মধু, ১ চা চামচ করে প্যারাসুট অ্যাডভান্সড হট অয়েল, ক্যাস্টর অয়েল, গ্লিসারিন ও ভিনেগার। এই সবগুলো উপাদান একসাথে ব্লেন্ড করে ১ ঘণ্টা মাথায় রেখে তারপর ঠাণ্ডা পানি দিয়ে শ্যাম্পু করে ফেলুন! সপ্তাহে ২-৩ বার এই প্যাক ব্যবহার করলে ভালো ফল পাবেন।

৩) অ্যাভোকাডো হেয়ার প্যাক : অ্যাভোকাডোতে রয়েছে ভিটামিন-ই ও ওমেগা ৩ ফ্যাটি এসিড। অ্যাভোকাডো হেয়ার প্যাক বানাতে লাগবে ১ কাপ মেয়োনেজ ও আধা কাপ অ্যাভোকাডো পেস্ট আর তার সাথে কয়েক ফোটা প্যারাসুট অ্যাডভান্সড হট অয়েল! এই হেয়ার প্যাকটি ২০ মিনিট সময়ের মত মাথায় রেখে চুল ধুয়ে ফেলুন। মাসে ২-৩ বার এই প্যাক লাগাতে পারেন।

অরেঞ্জ হেয়ার প্যাক

৪) অরেঞ্জ হেয়ার প্যাক : আমরা জানি কমলায় আছে প্রচুর পরিমাণে ভিটামিন সি। ভিটামিন সি চুলের খসখসে, শুষ্কভাব দূর করে। অরেঞ্জ হেয়ার প্যাকের জন্য ১টি কমলার খোসা বাটা, ১ টেবিল চামচ অলিভ অয়েল, ১টি ডিম ও ১ টেবিল চামচ প্যারাসুট অ্যাডভান্সড হেয়ার অয়েল লাগবে। এই সব উপাদান একসাথে মিশিয়ে প্রায় ২০ মিনিট মাথায় রাখুন। ২০ মিনিট শেষে ঠাণ্ডা পানি দিয়ে চুল ধুয়ে ফেলুন! মাসে ১-২ বার এই প্যাক ব্যবহার করতে পারেন।

আরো পড়ুন- ব্ল্যাক হেডস থেকে মুক্তি পান ৩টি উপায়ে!

স্পেশাল হেয়ার টিপস

প্যারাসুট অ্যাডভান্সড হট অয়েল-এর সাথে অলিভ অয়েল, ক্যাস্টর ওয়েল, বাদাম তেল একসাথে মিশিয়ে চুলে ও স্ক্যাল্প-এ সারা রাত রেখে দিয়ে সকালে শ্যাম্পু করে ফেলুন। মনে রাখবেন ভুলেও গরম পানি দিয়ে চুল ধোবেন না। যদি ঠাণ্ডার অনেক বেশি সমস্যা হয় তাহলে প্রথমে উষ্ণ গরম পানি দিয়ে চুল ধুয়ে পরে ঠাণ্ডা পানি দিয়ে চুল ধুয়ে ফেলবেন। এভাবে নিয়মিত পরিচর্যায় চুল হয়ে উঠবে প্রাণবন্ত ও হাস্যোজ্জ্বল। এবার হেয়ার স্টাইলিং-তো চলবে পুরোদমে! কি, হেয়ার ড্যামেজ- এর ভয়? তা কেন? ­­প্যারাসুট অ্যাডভান্সড হট অয়েলের পরশে শুষ্ক-আগা ফাটা চুল আর নয়! বারবার হেয়ার স্টাইলিং-এর ফলে ক্ষতিগ্রস্ত চুলে প্রাণ ফেরানো আর কঠিন কাজ নাহ্।

তাই বিয়ের মৌসুমে চুলের যত্ন নিন পারফেক্টলি! নতুন জীবনে ভালোবাসার শুরু হোক দীঘল কালো ঝলমলে চুলের মায়ায়! শুভ কামনা রইলো!

 

সূত্র:shajgoj.com – ডেস্ক।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2023/01/BGB-Rafiq-24-1-23.jpeg

বিপুল পরিমাণ পপিক্ষেত ধ্বংস করল বিজিবি

মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা-আলীকদম : পার্বত্য জেলা বান্দরবানে থানচি উপজেলা গহীণ অরণ্যে মাদক দ্রব্য প্রস্তুতকারক ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/