সাম্প্রতিক....
Home / জাতীয় / ৫ রোহিঙ্গার মিয়ানমারে ফেরত যাওয়া প্রত্যাবাসন নয়: বার্নিকাট

৫ রোহিঙ্গার মিয়ানমারে ফেরত যাওয়া প্রত্যাবাসন নয়: বার্নিকাট

নোম্যান্স ল্যান্ড (শূন্যরেখা) থেকে পাঁচ রোহিঙ্গার মিয়ানমারে ফেরত যাওয়া কোনোভাবেই প্রত্যাবাসন নয় বলে মন্তব্য করেছেন বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত মার্শা বার্নিকাট। এছাড়া রোহিঙ্গা প্রত্যাবাসনে যুক্তরাষ্ট্র কাজ করছে বলেও জানান এ রাষ্ট্রদূত। বুধবার তিনি এ মন্তব্য করেন।

প্রসঙ্গত, গেল শনিবার তমব্রু সীমান্তের জিরো পয়েন্ট দিয়ে স্বেচ্ছায় মিয়ানমার যান পাঁচ রোহিঙ্গা সদস্য। এদের মধ্যে তিন নারী, একজন পুরুষ ও একটি শিশু রয়েছে। মিয়ানমার সীমান্তে পা রাখার পর দেশটির কর্মকর্তারা তাদের স্বাগত জানিয়ে নিয়ে যান। তবে নোম্যান্স ল্যান্ড থেকে ফিরিয়ে নেয়া রোহিঙ্গাদের বিষয়ে বাংলাদেশ সরকার কিংবা বিজিবিকে কিছুই জানায়নি মিয়ানমার।

এদিকে মিয়ানমার থেকে অনুপ্রবেশ করা ১১ লাখ রোহিঙ্গার মধ্যে মাত্র ৫ জনকে দেশটির সরকার ফেরত নেয়ার বিষয়টিকে হাস্যকর বলে মন্তব্য করেছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। সে সময় তিনি বলেন, মিয়ানমার আলোচনার কথা বলে সময় নষ্ট করছে। রোববার সকালে রাজধানীর মতিঝিলে ডিসিসিআই মিলনায়তনে ব্যবসায়ীদের সঙ্গে এক বৈঠকের পর এ মন্তব্য করেন স্বরাষ্ট্রমন্ত্রী।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল জানান, ১১ লাখ রোহিঙ্গা বাংলাদেশে অবস্থান করছে। যাদেরকে বায়োমেট্রিকসহ সরকার আইডি কার্ড দেয়া হয়েছে। তারা লোক দেখানোর জন্য একজন লোক নিয়ে গেছে। এটা হাস্যকর। তিনি আরো জানান, মিয়ানমার প্রত্যেক বার মিটিং করতে চাই।। মিটিং হচ্ছে…।

সূত্র:somoynews.tv;ডেস্ক।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

ঈদগাঁওর সংবাদকর্মী আবু হেনা সাগরের মাতা অসুস্থ : দোয়া কামনা 

  বার্তা পরিবেশক : কক্সবাজারে ঈদগাঁও উপজেলার সংবাদকর্মী এম আবুহেনা সাগরের মাতা অসুস্থ হয়ে চট্টগ্রামের ইবনে ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/