সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / উখিয়ায় ইউপি নির্বাচনের হালচাল ৬ : দলীয় মনোনয়ন পেতে প্রার্থীদের দৌড়ঝাঁপ

উখিয়ায় ইউপি নির্বাচনের হালচাল ৬ : দলীয় মনোনয়ন পেতে প্রার্থীদের দৌড়ঝাঁপ

Election - 8হুমায়ুন কবির জুশান; উখিয়া :

নির্বাচনে দলীয় মনোনয়ন যুদ্ধে ঠিকে থাকতে উখিয়া উপজেলার ৫টি ইউনিয়নের সম্ভাব্য প্রার্থীরা শুরু করেছেন দৌড়ঝাঁপ। শুরু হয়েছে ভোটের আগে প্রার্থীদের দলীয় মনোনয়ন যুদ্ধ। প্রার্থীদের কাছে ভোটারদের পাশাপাশি কদর বেড়েছে দলীয় নেতা ও স্থানীয় কর্মীদের। ভোটের আগে মনোনয়ন যুদ্ধে যিনি জয়ী হবেন তিনিই এগিয়ে থাকবেন এমনটিই মনে করছেন প্রার্থীরা। তাই আগে থেকেই মাঠে নেমেছেন তারা। ইউনিয়ন পরিষদ নির্বাচন নিয়ে এখন থেকেই দলীয় মনোনয়ন যুদ্ধে সরব প্রার্থীরা।

সম্ভাব্য প্রার্থীদের ছবি ও শুভেচ্ছা সংবলিত ব্যানার আর পোষ্টার টানানো হচ্ছে স্থানীয় হাট-বাজারের লোক সমাগম স্থলে। তফসিল ঘোষণা না হলে ও সম্ভাব্য প্রার্থীরা বিভিন্ন কৌশলে অনেক আগে থেকেই প্রচারণায় নেমেছেন। উখিয়া উপজেলার ৫টি ইউনিয়নের ভোটাররা নীরব হলেও মাঠে সরব প্রার্থীরা। তবে প্রার্থীরা হঠাত্ সরব হলেও তাদের এ তত্পরতা ভোটারদের ঘিরে নয়। ভোটের মাঠে ঠিকে থাকতে দলীয় নেতাদের আশির্বাদ পেতে প্রার্থীদের এমন আগাম দৌড়ঝাঁপ। কারণ দলীয় নেতারা খোশ হলেই দলের মনোনয়ন পাবেন আর দলের মনোনয়ন পেলেই দলীয় ভোটও পাবেন এমনটি ধারণা প্রার্থীদের। আর দলের মনোনীত প্রার্থীর পক্ষে দলের নেতা-কর্মী ও সমর্থক সবাই ঐক্যবদ্ধভাবে কাজ করবেন। তাই এখন থেকেই উপজেলার প্রত্যন্ত এলাকার দলীয় নেতাদের দৃষ্টি আকৃষ্টসহ উপজেলা ও জেলার সিনিয়র নেতাদের পেছনে ছুটছেন রাত-দিন। এখন থেকেই নানা উপটৌকন নিয়ে নেতাদের বাসা বাড়ি আর অফিসেই ধরনা দিচ্ছেন বার বার। কাজে লাগানোর চেষ্টা করছেন নেতাদের সঙ্গে তাদের পারিবারিক সম্পর্ক, আত্মীয়তা কিংবা ব্যক্তি সম্পর্ক। নেতাদের অবগত করছেন সংগঠনের জন্য নিজের অবদান। নির্বাচনের মনোনয়ন পেলে দলের জন্য আরও নিবেদিত হবেন দলীয় নেতাদের দিচ্ছেন এমন নানা প্রতিশ্রুতি।

প্রার্থীরা জানালেন দলীয় হাই কমান্ড এখনও নির্দিষ্ট করেনি দলের কোন নেতারা ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় প্রার্থী মনোনয়ন দেবেন। তাই তারা তৃণমূল থেকে উপজেলা, জেলা ও কেন্দ্র পর্যায়ের সব নেতার কাছে ধরনা দিয়ে তাদেরকে খুশি রাখছেন। এখন থেকে প্রতিনিয়তই সব নেতার কাছে ধরনা দিতে গিয়ে তারা হচ্ছেন হয়রান। তবে আশার বুক বেধেই তারা এখন এমন তদবিরকেই প্রাধান্য দিচ্ছেন।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2023/01/BGB-Rafiq-24-1-23.jpeg

বিপুল পরিমাণ পপিক্ষেত ধ্বংস করল বিজিবি

মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা-আলীকদম : পার্বত্য জেলা বান্দরবানে থানচি উপজেলা গহীণ অরণ্যে মাদক দ্রব্য প্রস্তুতকারক ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/