সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / বাইপাসের পর সুস্থ ম্যারাডোনা

বাইপাসের পর সুস্থ ম্যারাডোনা

Diego-Maradonaপশ্চিম ভেনেজুয়েলার মারাসাইবো শহরের একটি হাসপাতালে ‘গ্যাসট্রিক বাইপাস’ অস্ত্রোপচারের পর আর্জেন্টিনার কিংবদন্তী ফুটবলার দিয়েগো ম্যারাডোনা সুস্থ হয়ে উঠছেন।

অস্ত্রোপচার করা চিকিত্সকদের অন্যতম কার্লোস ফেলিপে সাংবাদিকদের বলেছেন, ‘তিনি হাঁটাহাঁটি করছেন এবং তার মনের অবস্থাও ভালো।’ ওই চিকিত্সক জানিয়েছেন, পুরোপুরি সুস্থ হয়ে উঠতে কমপক্ষে আরো ১২ দিন ভেনেজুয়েলায় থাকতে হবে ম্যারাডোনাকে। এক দশক আগেও এ রকম একটি অস্ত্রোপচার হয়েছিল তার।

আগামী ১২ দিন ম্যারাডোনা ভেনেজুয়েলাতেই থাকবেন ম্যারাডোনা৷কিন্তু আর্জেন্টিনার বদলে ভেনেজুয়েলায় কেন এলেন তিনি চিকিত্সা করাতে? ভেনেজুয়েলার সোশ্যালিস্ট সরকারের সঙ্গে ফুটবল ঈশ্বরের ঘনিষ্ঠতাই তাকে আর্জেন্টিনা থেকে এখানে নিয়ে এসেছে৷ একথা বলাই যায়৷ কারণ আর্জেন্টিনার তুলনায় ভেনেজুয়েলার চিকিত্সার পরিকাঠামো অত্যন্ত খারাপ৷ ওষুধপত্র ছাড়াও আধুনিক চিকিত্সার সরঞ্জামেরও অভাব রয়েছে৷ ফলে ভেনেজুয়েলা কখনই ম্যারাডোনার চয়েস হতে পারে না৷

২০০০-এ মাত্রাতিরিক্ত কোকেন নেওয়ায় মৃত্যুমুখে চলে গিয়েছিলেন ম্যারাডোনা৷ দীর্ঘ চিকিত্সার পর তিনি আবার স্বাভাবিক জীবনে ফেরেন৷ যদিও ফুটবল ছাড়ার পরেও ম্যারাডোনার অনিয়মিত জীবনযাপন অব্যাহত৷ ফলে গ্যাসট্রিক বাইপাসের মতো অস্ত্রোপচারও হলো তার৷ তাও আবার দু’বার৷ এক দশক আগে এ রকম একটি অস্ত্রোপচার হয়েছিল তার।

-প্রতিক্ষণডটকম,ডেস্ক।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2023/01/BGB-Rafiq-24-1-23.jpeg

বিপুল পরিমাণ পপিক্ষেত ধ্বংস করল বিজিবি

মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা-আলীকদম : পার্বত্য জেলা বান্দরবানে থানচি উপজেলা গহীণ অরণ্যে মাদক দ্রব্য প্রস্তুতকারক ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/