সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / চকরিয়ায় আগামীকাল থেকে শুরু হচ্ছে ৪দিন ব্যাপী রাস মহোত্সব ও মেলা

চকরিয়ায় আগামীকাল থেকে শুরু হচ্ছে ৪দিন ব্যাপী রাস মহোত্সব ও মেলা

Puza-মুকুল কান্তি দাশ; চকরিয়া :
কক্সবাজারের চকরিয়া উপজেলার হারবাং হরি মন্দিরে আগামীকাল মঙ্গলবার ২৪ নভেম্বর থেকে শুরু হচ্ছে ৪দিন ব্যাপী শ্রী শ্রী রাস মহোত্সব ও মেলা। এ উপলক্ষ্যে হারবাং হরি মন্দিরে ধর্মসভা, প্রতিমা প্রদর্শন, নাটক ও ষোড়শ প্রহরব্যাপী মহানামযজ্ঞ ও মেলার আয়োজন করা হয়েছে।
গত ৪৫ বছর ধরে রাস পূর্ণিমা তিথীতে এই অনুষ্ঠানের আয়োজন করে আসছে হারবাং ধরপাড়া রাস মহোত্সব উদযাপন পরিষদের কর্মকর্তারা। তাই ৪৬তম বর্ষেও এই রাস মহোত্সব আরো ঝাঁকজমকপূর্ণভাবে উদযাপনে ব্যাপক প্রস্তুতি নিয়েছে কর্মকর্তারা। রাস মহোত্সবকে ঘিরে সাজ সাজ রব পড়েছে পুরো চকরিয়ার সনাতন সম্প্রদায়ের ভক্তদের মাঝে।
রাস মহোত্সব উদযাপন পরিষদের সভাপতি সজল ধর জানান, ২৪ নভেম্বর মঙ্গলবার সন্ধ্যায় শুভ অধিবাস ও মহতী ধর্মসভার মধ্য দিয়ে শুরু হবে রাস মহোত্সব। এতে সব সম্প্রদায়ের মানুষ আর্থিকভাবে সাহায্য সহযোগীতা করেন।
রাস মহোত্সব উদযাপন পরিষদের সাবেক সভাপতি বিলাস ধর বলেন, আগামী বুধবার ও বৃহস্পতিবার যোড়শপ্রহরব্যাপী চলবে মহানামযজ্ঞ। শুক্রবার পূর্ণহুতীর মধ্য দিয়ে শেষ হবে রাস মহোত্সব।
এ উপলক্ষ্যে ৫০টির অধিক প্রতিমা তৈরী করা হয়েছে। চলবে মেলাও। মেলায় অংশ গ্রহণ করতে দুরদুরান্ত থেকে বিভিন্ন রকমারী জিনিস নিয়ে আসতে শুরু করেছে দোকানিরা। এই ৪দিন অসাম্প্রদায়িক এক মিলন মেলায় পরিণত হবে রাস মহোত্সবস্থল।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2023/01/BGB-Rafiq-24-1-23.jpeg

বিপুল পরিমাণ পপিক্ষেত ধ্বংস করল বিজিবি

মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা-আলীকদম : পার্বত্য জেলা বান্দরবানে থানচি উপজেলা গহীণ অরণ্যে মাদক দ্রব্য প্রস্তুতকারক ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/