সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / কক্সবাজারের কিশোরী মেয়েদের গ্রাস করছে ইয়াবা

কক্সবাজারের কিশোরী মেয়েদের গ্রাস করছে ইয়াবা

Yaba (Gril)হুমায়ুন কবির জুশান; উখিয়া :

কক্সবাজার জেলার উখিয়া-টেকনাফের উঠতি বয়সের তরুণরাই নিয়ন্ত্রণ করছে মাদক ব্যবসা। সরকার দলীয় নেতাদের সুযোগ ও প্রভাবেই এদের উত্থান। এদের সাথে যোগ হয়েছে কিছু স্মাট নারী। আর নারী হওয়ার কারণে একটু আলাদা সুবিধাও পাচ্ছে তারা। অধিকাংশ উঠতি বয়সের তরুণদের সাথে ক্ষমতাসীন দলের নেতারাই সাথে ছিল, তাই ক্রেতাদের কাছে নিরাপদে পৌঁছে দেওয়া থেকে শুরু করে ব্যবসার নানা তত্পরতা এরা প্রত্যক্ষভাবে নিয়ন্ত্রণ করে।

উখিয়া-টেকনাফ এখন ইয়াবা মাদকে ভাসছে। সেলিনা আক্তার (ছদ্মনাম) একজন কর্মজীবী মহিলা। স্বামী পরিত্যাক্তা ওই মহিলা কক্সবাজারে এক ইন্স্যুরেন্স কোম্পানীতে চাকুরি করেন। থাকেন কক্সবাজারে ভাড়া বাসায়। স্বামী তাকে ছেড়ে চলে গেলেও সে ছাড়তে পারেনি আদরের মেয়েকে। তার মেয়ে বর্তমানে কক্সবাজারের এক নামি স্কুলে পড়ে। কথা হয় সেলিনা আক্তারের সাথে। সেলিনা আক্তার তার (ছদ্মনাম)। তার মেয়ে আদরের দুলারী ১৪ বছরের এ বয়সে একদিন রাত করে বাড়ি ফেরে। দেরি করে বাড়ি ফেরার কারণে মা তাকে অনেক বকাঝকা করে। এতে সে মায়ের সাথে অভিমান করে বাড়ি থেকে বেরিয়ে যায়। এত রাতে মেয়ে কোথায় যেতে পারে? অস্থির মায়ের মন। মেয়ের মোবাইলে ফোন করে। মোবাইল বন্ধ। অবশেষে মা বিভিন্ন জায়গায় খোঁজাখুঁজির পর যখন নিরাশ হয়ে পড়ে, তখন মায়ের মোবাইলে অপরিচিত নম্বর থেকে কল আসে। তার মেয়ে কক্সবাজার সদর হাসপাতালে। পাগলের মতো মা হাসপাতালে ছুটে যান। সেখানে মেয়ের পাশে বসা উঠতি বয়সের এক যুবক।

ডাক্তার জানায়, তার মেয়ের হাতে ব্লেডের একাধিক আঘাত রয়েছে। প্রচন্ড রক্তক্ষরণ হয়েছে তার। চিকিত্সা শেষে মেয়েকে বাড়ি নিয়ে আসেন। পরের দিন মেয়ের পাশে বসা ওই যুবকের মতো দেখতে আসতে থাকে একর পর এক মেয়ের ছেলে বন্ধু। মা তখন বুঝতে পারে ঐ ছেলে বন্ধুদের কারণে মেয়ে রাত করে বাড়ি ফেরে। তার ১৩/১৪ জন বয়ফ্রেন্ড আছে। মেয়ে তার বয়ফ্রেন্ড এবং ইয়াবা প্রেমে আসক্ত হয়ে পড়েছে।

মমতাময়ী মা জানান, মাদক তারুণ্য, মেধা, বিবেক, লেখাপড়া, মনুষ্যত্ব সবকিছু ধ্বংস করে দিচ্ছে, বিনষ্ট করে দিচ্ছে স্নেহ, মায়া, মমতা, ভালোবাসা, এমনকি পারিবারিক বন্ধন পর্যন্ত। ইয়াবার কালো গ্রাসে সারা দেশের মতো কক্সবাজারের ছেলে-মেয়েদের গ্রাস করতে শুরু করেছে। ইয়াবার লাল, নীল আর গোলাপি নেশায় আসক্ত হয়ে পড়েছে কক্সবাজারের যুব সমাজ।

উখিয়া -টেকনাফসহ পুরো জেলাব্যাপি সহজলভ্যতার কারণেই ইয়াবার দিকে ঝুঁকে পড়েছে। ফলে বাড়ছে অসামাজিক কর্মকান্ড। লাটে উঠতে বসেছে ছাত্রছাত্রীদের লেখাপড়ার পরিবেশ। সাধারণ মানুষ চায় স্বস্তি ও শান্তি।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2023/01/BGB-Rafiq-24-1-23.jpeg

বিপুল পরিমাণ পপিক্ষেত ধ্বংস করল বিজিবি

মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা-আলীকদম : পার্বত্য জেলা বান্দরবানে থানচি উপজেলা গহীণ অরণ্যে মাদক দ্রব্য প্রস্তুতকারক ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/