সাম্প্রতিক....
Home / প্রচ্ছদ / জখমি পুলিশ হাসপাতালে : পেকুয়ায় পুলিকে পিটিয়ে ও গুলি ছোড়ে জব্দ করা স্কেভেটর ছিনতাই

জখমি পুলিশ হাসপাতালে : পেকুয়ায় পুলিকে পিটিয়ে ও গুলি ছোড়ে জব্দ করা স্কেভেটর ছিনতাই

Mukul  23-12-15 (news & 1pic) f1মুকুল কান্তি দাশ; চকরিয়া :

কক্সবাজারের পেকুয়া উপজেলার রাজাখালী পুলিশ ফাঁড়ি থেকে পুলিশের এক নায়েককে পিটিয়ে ও ফাঁকা গুলি ছোড়ে জব্দ করা স্কেভেটর ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। ঘটনার পর গুরুতর আহত পুলিশের নায়েক জহুরুল আলমকে (৪৫) উদ্ধার করে পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। ফের জব্দ করা হয় স্কেভেটরটি। গত মঙ্গলবার রাত ১১টার দিকে এ ঘটনা ঘটে।

স্থানীয় বাসিন্দারা জানায়, রাজাখালীস্থ পুলিশ ফাঁড়ির সামনে থেকে চঁরিপাড়া পর্যন্ত মাটি কেটে একটি নতুন সড়ক নির্মাণের কাজ করা হচ্ছে। এরশাদ আলী ওয়াকফ স্টেটের জমি থেকে মাটি কাটতে সেখানে একটি স্কেভেটর আনা হয়। গত মঙ্গলবার রাতে স্কেভেটর দিয়ে মাটি কাটার সময় ওয়াকফ স্টেটের কর্মচারীরা বাঁধা দেয়। এতে দু’পক্ষের মধ্যে বাকবিতন্ডা ও ধাওয়া পাল্টা ধাওয়া হয়।

স্থানীয়রা আরো জানায়, ওয়াকফ স্টেটের কর্মচারীদের মৌখিক অভিযোগ পেয়ে মঙ্গলবার রাত সাড়ে নয়টার দিকে রাজাখালী পুলিশ ফাঁড়ির সদস্যরা মাটি কাটার কাজে ব্যবহৃত স্কেভেটরটি জব্দ করে পুলিশ ফাঁড়িতে নিয়ে যায়। এটি রাখা হয় ফাঁড়ি ভবনের ২০-২৫ হাত অদুরে। খবর পেয়ে রাজাখালী ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান নুরুল আবছার ওরফে বদু, ইউপি সদস্য আজম উদ্দিন ও স্থানীয় আওয়ামীলীগের নেতা ছৈয়দ নুরের নেতৃত্বে শতাধিক স্বশস্ত্র লোক স্কেভেটরটি আনতে যায়। এসময় তারা ফাঁকা গুলি ছুড়ে ভীতির সঞ্চার ঘটায়। গুলির শব্দ শুনে আইসির নির্দেশে স্কেভেটরটি পাশে গিয়ে দাঁড়ান পুলিশের নায়েক জহুরুল আলম। এসময় স্বশস্ত্র লোকজন তাকে ধরে লবণ মাঠে নিয়ে যায়। ওই মাঠে বন্দুকের বাট দিয়ে পিটিয়ে পুলিশের নায়েককে গুরুতর আহত করে এবং স্কেভেটরটি নিয়ে যায়।

আহত নায়েক জহুরুল আলম বলেন, আইসির নির্দেশে আমি স্কেভেটরটি পাহারা দিতে যাই। ফাঁড়ি ভবনের মাত্র ২০ হাত দুরে রাখা স্কেভেটরসহ আমাকে ধরে আরো ১০-১৫ হাত দুরে লবণ মাঠে নিয়ে গিয়ে যে যেভাবে পারে সে সেভাবেই পিটিয়েছে। আমার সর্ব শরীর ব্যাথা হয়ে গেছে। কয়েকটি স্থানে জখম হয়েছে। অন্ধকারে কে কে আমাকে মেরেছে তা বুঝতে পারিনি। আহতবস্থায় লবণ মাঠে ফেলে রেখে তারা চলে যাওয়ার পর ফাঁড়ির পুলিশ আমাকে উদ্ধার করে। আমাকে পেটানোর সময় ও আগে পরে হামলাকারীরা অসংখ্য ফাঁকা গুলি করে।

ঘটনার খবর পেয়ে পেকুয়া থানার অফিসার ইনচার্জ জিয়া মোহাম্মদ মোস্তাফিজ ভুঁইয়ার নেতৃত্বে অতিরিক্ত পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন। ফের জব্দ করে স্কেভেটরটি থানায় নিয়ে আসা হয়।

জানতে চাইলে ওসি মোস্তাফিজ ভুইয়া বলেন, ফাঁড়ি থেকে স্কেভেটর ছিনতাইয়ের কোন ঘটনা ঘটেনি। রাস্তা নির্মাণকে কেন্দ্র করে দু’পক্ষের মারামারির মাঝখানে পরে ফাঁড়ি পুলিশের নায়েক সামান্য আহত হয়েছে। জমি নিয়ে বিরোধের ঘটনায় তার যাওয়া উচিত হয়নি। এরপরও তদন্তপূর্বক পুলিশের পেটানোর ঘটনায় যারা জড়িত তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। প্রাথমিকভাবে মনে হচ্ছে দু’পক্ষের কোন একপক্ষ পুলিশের উপর দোষ চাপিয়ে প্রতিপক্ষকে ঘায়েল করার চেষ্টা করছে।

ঘটনার ব্যাপারে রাজাখালীর ইউপি সদস্য ও সড়ক নির্মাণ প্রকল্পের সভাপতি আজম উদ্দিন সাংবাদিকদের বলেন, আমরা পুলিশের ওপর হামলা করিনি। ‘জনগণ’ স্কেভেটরটি নিয়ে আসতে গিয়ে কেমনে-কিভাবে পুলিশ আহত হয়েছে জানি না। আমাদের হাতে কোন অস্ত্র নেই, গুলি ছুড়েছে ওয়াকফ স্টেটের লোকজন। আমি জনস্বার্থে সংরক্ষিত আসনের সংসদ সদস্যের বরাদ্দ দেয়া খাদ্য শস্য দিয়ে রাস্তা নির্মাণ করছি।

পেকুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মারুফুর রশিদ খাঁন বলেন, ওয়াকফ স্টেটের মতোয়াল্লী হিসেবে নিয়োজিত রয়েছি আমি। সেখানে কোন ধরনের অবকাঠামো নির্মাণ করতে গেলে ওয়াকফ প্রশাসন থেকে অনুমতি নিতে হয়। কিন্তু সংশ্লিষ্টরা ওয়াকফ স্টেটের জমিতে অনুমতি ছাড়া সড়ক নির্মাণ করতে গেলে কর্মচারীরা বাঁধা দেয়। সড়কের মাটি কাটার কাজ স্থগিত করতে বলা হয়েছে।

Share

Leave a Reply

Advertisement

x

Check Also

https://coxview.com/wp-content/uploads/2023/01/BGB-Rafiq-24-1-23.jpeg

বিপুল পরিমাণ পপিক্ষেত ধ্বংস করল বিজিবি

মোহাম্মদ রফিকুল ইসলাম; লামা-আলীকদম : পার্বত্য জেলা বান্দরবানে থানচি উপজেলা গহীণ অরণ্যে মাদক দ্রব্য প্রস্তুতকারক ...

https://coxview.com/coxview-com-footar-14-12-2023/